সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
শনিবার, ২৫ জুন ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মা’মলা তুলে নিতে বাংলালিংকের কাছে ১০ কোটি টাকা চান জেমস-মাইলস

অনুমতি ছাড়া গান ব্যবহারের অ’ভিযোগে মোবাইল অ’পারেটর বাংলালিংকের বি’রুদ্ধে কপিরাইট আইনে মা’মলা করেছেন নগর বাউল খ্যাত ব্যান্ড তারকা মাহফুজ আনাম জেমস এবং মাইলস ব্যান্ডের মানাম আহমেদ ও হামিন আহমেদ। ১০ কোটি টাকা পেলে সেই মা’মলা প্রত্যাহার করবেন তারা।

কপিরাইট আইনের দুই মা’মলায় বাংলালিংকের চারজনের পক্ষে করা জামিন আবেদনের শুনানিতে আইনজীবীরা এ কথা বলেন।

সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কেএম ইম’রুল কায়েশের আ’দালতে মা’মলার শুনানির দিন ধার্য ছিল। এ সময় মানাম ও হামিন এজলাসে হাজির ছিলেন।

মা’মলায় অন্তবর্তীকালীন জামিনে থাকা বাংলালিংকের প্রধান নির্বাহী কর্মক’র্তা এরিক অস, প্রধান কমপ্লায়েন্স অফিসার এম নুরুল আলম, প্রধান কর্পোরেট রেগুলেটরি অফিসার তৈমুর রহমান ও হেড অব ভ্যালু অ্যাডেড সার্ভিস অনীক ধর আ’দালতে আত্মসম’র্পণ করে স্থায়ী জামিন চান।

তাদের আইনজীবী বাহারুল ইস’লাম বলেন, বাদীপক্ষের সঙ্গে মা’মলা নিয়ে আপসের কথাবার্তা চলছে। জেমস ও মাইলস ৫ কোটি করে ১০ কোটি টাকা চেয়েছেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী তাপস পাল জানান, শুনানি শেষে আ’দালত আ’সামিদের স্থায়ী জামিন মঞ্জুর করে আপসসহ সার্বিক বিষয়ের সিদ্ধান্তের জন্য ৫ জানুয়ারি মা’মলার পরবর্তী দিন ঠিক করেন।

৩০ নভেম্বর আ’সামিরা আ’দালতে আত্মসম’র্পণ করে জামিন চাইলে আ’দালত তা মঞ্জুর করে সোমবার পর্যন্ত জামিন দিয়েছিলেন। তার মেয়াদ শেষ হলে সোমবার তারা আ’দালতে এসে জামিনের স্থায়ী আবেদন করেন।

তাপস পাল বলেন, আ’সামিপক্ষের আইনজীবীরা বলেছেন, জেমস এবং মাইলসের পক্ষ থেকে মা’মলা’টি আপসের জন্যয় ৫ কোটি করে ১০ কোটি টাকা চেয়ে চিঠি দেওয়া হয়েছে। এ নিয়ে দুইপক্ষ বৈঠকেও বসবেন। তাদের আপসের কথাবার্তা চলছে।

আ’দালত সূত্রে জানা গেছে, মা’মলায় অনুমতি ছাড়া নগরবাউল জেমসের ছয়টি গান ব্যবহারের অ’ভিযোগ আনা হয়েছে বাংলালিংকের বি’রুদ্ধে। আর ব্যান্ড দল মাইলসের দুটি গান অনুমতি ছাড়া ব্যবহারের অ’ভিযোগ আনা হয়েছে বাংলালিংকের বি’রুদ্ধে।

জানা গেছে, জেমসের অসংখ্য গান এখনও বিভিন্ন প্রতিষ্ঠান বিনা অনুমতিতে বাণিজ্যিক ব্যবহার করে আসছে। এসব বিষয়ে কোনও সুরাহা না পেয়েই এবার আইনের আশ্রয় নিয়েছেন জেমস।

এর আগে ১৯ সেপ্টেম্বর কপিরাইট আইনে মা’মলার আরজি নিয়ে একই আ’দালতে গিয়েছিলেন জেমস। আ’দালত তার মা’মলার আবেদন গ্রহণ না করে গুলশান থা’নায় মা’মলা করার নির্দেশ দিয়েছিল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: