সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দুর্বল হয়ে পড়েছেন খালেদা জিয়া, খাবারেও অরুচি

রাজধানীর এভা’রকেয়ার হাসপাতা’লে সিসিইউতে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া শারীরিকভাবে খুবই দুর্বল হয়ে পড়েছেন বলে জানিয়েছেন তার চিকিৎসকরা। তিনি খাবারেও রুচি পাচ্ছেন না বলে জানা গেছে।

সংশ্নিষ্ট চিকিৎসকরা জানান, খালেদা জিয়াকে দেখতে প্রতিদিনই হাসপাতা’লে আসেন তার ছোট পুত্রবধূ শর্মিলা রহমান শিথি। চিকিৎসকদের পরাম’র্শ অনুয়ায়ী নানা ধরনের খাবার রান্না করে নিয়ে যান। কিন্তু তেমন কিছু খেতে পারেন না বিএনপি নেত্রী। তাই বেডে শুয়ে পুত্রবধূকে বলেন, ‘এত খাবার আন কেন? আমি তো কিছুই খেতে পারি না।’ শাশুড়ির কাছে পুত্রবধূ জানতে চান, ‘মা আপনার কেমন লাগে? কী’ খেতে ভালো লাগে। জো’র করে হলেও তো কিছু খেতে হবে। আপনার জন্য সবাই দোয়া করছেন।

পুত্রবধূ ও শাশুড়ির এ কথোপকথনের তথ্য জানিয়ে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের একজন সদস্য বলেন, ‘খালেদা জিয়ার আত্মবিশ্বা’স ও মনোবল দৃঢ় আছে। আম’রা মাঝেমধ্যে বিচলিত হয়ে পড়লেও তিনি ঠিক থাকেন। সবার কাছে দোয়া চান। আরাফাত রহমান কোকোর স্ত্রী’ প্রতিদিন হাসপাতা’লে খাবার নিয়ে আসেন। তবে তিনি থাকেন না। খাইয়ে দিয়ে আবার চলে যান।’

নাম প্রকাশে অনিচ্ছুক বোর্ডের আরেকজন সদস্য জানান, অ্যান্টিবায়োটিক ওষুধের কারণে খালেদা জিয়ার র’ক্তক্ষরণ কমে আসছে। এই অবস্থা ধরে রাখতে পারলে এই সপ্তাহের মধ্যে কেবিনে নেওয়া সম্ভব। তবে আশ’ঙ্কার কথা হলো, যে কোনো সময় তা বেড়ে যেতে পারে। এজন্যই ঝুঁ’কি নেওয়া হচ্ছে না। স্বস্তির খবর হলো, ইলেকট্রোরাল ব্যালেন্স এসেছে। অর্থাৎ শরীরে খনিজের সমতা বিরাজমান। এটি ভা’রসাম্যহীন হয়ে পড়লে আরও দুর্বল হয়ে পড়েন খালেদা জিয়া। শরীরে তাপমাত্রা স্বাভাবিক আছে। ইনসুলিন দিয়ে ডায়বেটিস নিয়ন্ত্রণে রাখা হয়েছে। বর্তমানে র’ক্তের হিমোগ্লোবিন ৮ দশমিক ৫ আছে। তবে তার মুখ শুকনো, চোখে-মুখে ক্লান্তির ছাপ। খুব ধীরে কথা বলেন। জো’রাজুরি করে খাওয়াতে হয়।

শনিবারও লিভা’র সিরোসিসে আ’ক্রান্ত বিএনপি নেত্রীর স্বাস্থ্যের একাধিক রুটিন টেস্ট করা হয়েছে। চিকিৎসকরা বলছেন, যত দ্রুত তাকে বিদেশে চিকিৎসা দেওয়া যায় ততই মঙ্গল।

সূত্র দৈনিক সমকাল

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 18
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    18
    Shares

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: