সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সহকারী পুলিশ সুপার নিয়োগে পরিবর্তন আসছে

বাংলাদেশ পু’লিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদ বলেছেন, সম্প্রতি নতুন পদ্ধতিতে সম্পন্ন হওয়া কনস্টেবল নিয়োগে জব মা’র্কেট থেকে বেস্ট অব দি বেস্ট প্রার্থী নিয়োগ দেওয়া হয়েছে। সহকারী পু’লিশ সুপার পদে নিয়োগেও পরিবর্তন আনা হচ্ছে।

আইজিপি বলেন, পরিবর্তিত নিয়োগ প্রক্রিয়ায় পু’লিশে সাব ইন্সপেক্টর, সার্জেন্ট ও কনস্টেবল নিয়োগের ফলে জব মা’র্কেট থেকে বেস্ট অব দি বেস্ট লোক আসবে।

শনিবার রাজধানীর একটি হোটেলে এক কর্মশালায় প্রধান অ’তিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। পু’লিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া অ্যান্ড পিআর) মো. কা’ম’রুজ্জামান স্বাক্ষরিত বি’জ্ঞপ্তিতে এসব কথা জানানো হয়েছে।

বাংলাদেশ পু’লিশ এবং টেলিট’ক বাংলাদেশ লিমিটেডের যৌথ আয়োজনে পরিবর্তিত পদ্ধতিতে বাংলাদেশ পু’লিশের ক্যাডেট সাব-ইন্সপেক্টর পদে নিয়োগ কার্যক্রম স’ম্পর্কিত এই কর্মশালা অনুষ্ঠিত হয়।এতে আরও বক্তব্য দেন- ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. খলিলুর রহমান, টেলিট’ক বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. সাহাব উদ্দিন।

পু’লিশপ্রধান বলেন, আম’রা মেধার পাশাপাশি শারীরিকভাবে যোগ্য প্রার্থীদের বাছাই করছি। আগামী এক থেকে দুই বছরের মধ্যে মানুষ এক্ষেত্রে পরিবর্তন দেখবেন। তিনি বলেন, নতুন প্রক্রিয়ায় কনস্টেবল নিয়োগ ছিল একটি দুঃসাহসিক কাজ।

সফলভাবে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার জন্য সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানিয়ে আইজিপি বলেন, আপনারা বাংলাদেশ পু’লিশে এক নবযাত্রার সূচনা করেছেন, সৃষ্টি করেছেন ইতিহাস। আপনারা এ ইতিহাসের অংশ হয়ে রইলেন।তিনি বলেন, সমাজ ও রাষ্ট্র পরিবর্তনশীল। সময়ের প্রয়োজনে সংগঠনে পরিবর্তন আনতে হয়। যে সংগঠন বা প্রতিষ্ঠান পরিবর্তন হয় না তা মৃ’ত।

ড. বেনজীর বলেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ ২০৪১ সালে উন্নত দেশে পরিণত হবে। বাংলাদেশ পু’লিশকে উন্নত দেশের উপযোগী হিসেবে গড়ে তোলার লক্ষ্যে কনস্টেবল, সাব-ইন্সপেক্টর ও সার্জেন্ট নিয়োগ প্রক্রিয়া সংশোধনের মধ্য দিয়ে এ পরিবর্তনের সূচনা করা হয়েছে। প্রায় চল্লিশ বছর পর কনস্টেবল নিয়োগে পরিবর্তন আনা হয়েছে। সহকারী পু’লিশ সুপার পদে নিয়োগের ক্ষেত্রেও পরিবর্তন আনা হবে।

এ সময় আইজিপি বাংলাদেশ পু’লিশের নিয়োগ প্রক্রিয়ায় সহযোগিতা করার জন্য টেলিট’ক কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ভবিষ্যতেও টেলিট’কের সঙ্গে কাজ করতে বাংলাদেশ পু’লিশ আগ্রহী।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অ’তিরিক্ত আইজি মো. মাজহারুল ইস’লাম। সাব ইন্সপেক্টর নিয়োগ প্রক্রিয়ার সার্বিক দিক তুলে ধরে বক্তব্য দেন এআইজি (আরএন্ডসিপি-১) মো. মাহফুজুর রহমান আল-মামুন।

অনুষ্ঠানে অ’তিরিক্ত আইজি, ঢাকায় পু’লিশের বিভিন্ন ইউনিটের প্রধান, ঊর্ধ্বতন পু’লিশ কর্মক’র্তা এবং টেলিট’কের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মক’র্তারা উপস্থিত ছিলেন।

কর্মশালায় বাংলাদেশ পু’লিশের বিভিন্ন ইউনিটের সহকারী পু’লিশ সুপার থেকে অ’তিরিক্ত ডিআইজি পদম’র্যাদার কর্মক’র্তাগণ অংশগ্রহণ করেন। সব রেঞ্জ ডিআইজি এবং জে’লার পু’লিশ সুপাররা ভা’র্চুয়ালি কর্মশালায় যু’ক্ত ছিলেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: