সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ২৪ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নির্বাচনের দুইদিন পর স্কুলের আলমিরায় মিলল ব্যালট পেপার

কক্সবাজারের পেকুয়ায় তৃতীয় ধাপের ইউনিয়র পরিষদ (ইউপি) নির্বাচনের ভোট হয়ে গেছে গত ২৮ নভেম্বর। এর প্রায় দুই দিন পর এক কেন্দ্রের আলমিরায় পাওয়া গেছে খালি ব্যালট পেপার। অ’ভিযোগ উঠেছে, এই কেন্দ্রসহ আরও কয়েকটি কেন্দ্রে ব্যাপক অনিয়ম ও ভোট জালিয়াতি হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টার দিকে ব্যালেট পেপারের খোঁজ মেলে পেকুয়ার মধ্যম উজানটিয়া ভেলুয়া পাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আলমিরায়।

বিদ্যালয়টির প্রধান শিক্ষক আহম’দ হোসেন বলেন, সকালে ছাত্রছা’ত্রী আসার পর আমি অফিস খুলে দিই কক্ষগুলো একটু পরিষ্কার করার জন্য। এসময় অফিসের স্টিলের আলমিরা খুলে দেখি কতগুলো ব্যালেট পেপার।

ওই ওয়ার্ডের এক প্রার্থী বলেন, আমাদের ইউনিয়ন পরিষদ নির্বাচনের সব কেন্দ্রে অর্থাৎ নয়টি কেন্দ্রেই ব্যাপক অনিয়ম, দু’র্নীতি ও ভোট জালিয়াতি হয়েছে। এ রকম নির্বাচন আম’রা কোনোভাবে মেনে নিতে পারছি না। আম’রা ভোট পুনঃগণনা ও যাচাই-বাচাইয়ের দাবি জানাচ্ছি।

মেম্বার প্রার্থী জিয়াউল হক সিকদার বলেন, আমা’র ওয়ার্ডের কেন্দ্রে ভোট কারচুপি হয়েছে। প্রিজাইডিং কর্মক’র্তা প্রতিদ্বন্দ্বী প্রার্থী ফুটবল প্রতীকের জমির উদ্দিনের সঙ্গে আঁতাত করে কেন্দ্রে আমা’র কর্মীদের ভোট দিতে বাঁ’ধাগ্রস্ত করেছেন। কালো টাকার কাছে বিক্রি হয়েছেন প্রিজাইডিং কর্মক’র্তা মহেশখালী আলমগীর ফরিদ টেকনিক্যাল বিএম কলেজের প্রভাষক মো. বেলাল হোছাইন।

এ বিষয়ে উজানটিয়ার নৌকার প্রার্থী শহিদুল ইস’লাম চৌধুরী বলেন, ভোটের আগে আমি ওই ধরনের সংবাদ পেয়েছিলাম। কিছু ব্যালট পেপার রাতেই প্রিজাইডিং কর্মক’র্তার হাতে এসে পৌঁছেছিল। এ নিয়ে উজানটিয়া এলাকার এক সাংবাদিক, প্রতিদ্বন্দ্বী চশমা প্রতীকের প্রার্থী তোফাজ্জল করিম ও প্রশাসনের কয়েকজন লোক টইটংয়ের এক আওয়ামী লীগ নেতার বাসায় বৈঠক করেছিলেন। আমি এ সংবাদকে অবিশ্বা’সযোগ্য বলে উড়িয়ে দিয়েছিলাম। কিন্তু আজ তার বাস্তব প্রমাণ মিলল। উ’দ্ধার হওয়া ব্যালেট আর সেদিন সকালে দেওয়া ব্যালেট হুবহু, তবে সিরিয়াল নম্বরে অমিল। আমা’র স’ন্দেহ বাক্সের ভেতরের ব্যালট পেপার পুনরায় যাচাই-বাচাই করা হলে কারচুপির বিষয়টা প্রমাণিত হবে।

এ বিষয়ে জানতে প্রিজাইডিং কর্মক’র্তা মো. বেলাল হোছাইনের ফোনে কয়েকবার যোগাযোগের চেষ্টা করেও সংযোগ পাওয়া যায়নি।

উজানটিয়া ইউপি নির্বাচনের দায়িত্বপ্রাপ্ত রিটার্নিং কর্মক’র্তা ও উপজে’লা মৎস্য কর্মক’র্তা আনোয়ারুল আমিন বলেন, ব্যালেট পেপার উ’দ্ধারের বিষয়টি জেনেছি। ত’দন্তের আগে বিস্তারিত বলতে পারছি না। সূত্র: সমকাল।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 44
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    44
    Shares

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: