সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৪৭ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ২০ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ৭ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ব্রিটেনে মাস্ক না পরলে ২০০ পাউন্ড জরিমানা

সোমবার সন্ধ্যায় ওমিক্রন নিয়ে নতুন করে সংবাদ সম্মেলন করবেন স্বাস্থ্য সেক্রেটারী সাজিদ জাভিদ। আর এই সংবাদ সম্মেলনের মধ্য দিয়ে দেশটিতে আবারও বেশি কিছু আইনী বিধি-নিষেধ আসতে পারে বলে স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয়েছে।

নতুন বিধি অনুযায়ী পাবলিক ট্রান্সপোর্টে মাস্ক না পরলে ভ্রমনকারীদের গুনতে হতে পারে ২০০ পাউন্ড জ’রিমানা। প্রথমবার আইন ভাঙলে ২০০ পাউন্ড। দ্বিতীয়বার ৪০০ পাউন্ড আর তৃতীয় বার আইন ভাঙলে ৮০০ পাউন্ড পর্যন্ত জ’রিমানার কথা বলা হচেছ। আর তা আগামী মঙ্গলবার থেকে কার্যকর হবে বলে ধরনা করা হচেছ।

এদিকে অক্টোবরের ১৫ তারিখ থেকে বাতিল হওয়া পিসিআর টেস্ট নিয়ে এসেছে সারা পৃথিবী থেকে যু’ক্তরাজ্যে ভ্রমনকারীদের জন্য। ৩০ নভেম্বর মঙ্গলবার থেকে এই নিয়ম কার্যকর হবে। সেই হিসাবে বাংলাদেশ থেকে যারা আসছেন তাদের জন্যও ৩০ নভেম্বর যু’ক্তরাজ্য সময় ভোর ৪টার পরে যেসব ফ্লাইট বাংলাদেশসহ বিশ্বেও অন্যান্য দেশ থেকে আসবে সেই সব দেশের ভ্রমনকারীদের জন্য পিসিআর টেষ্টের বুকিং দেখাতে হবে। মানে বাংলাদেশের ভ্রমনকারীরা যু’ক্তরাজ্যে আসতে গেলে আগে থেকেই ১টি পিসিআর টেস্ট যু’ক্তরাজ্যের অনুমোদিত প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে বুকিং করে আসতে হবে। যু’ক্তরাজ্যে ফ্লাইট অবতরনের পরপরই ইমিগ্রেশনের ডেস্কে এই পিসিআর টেস্ট বুকিং দেখাতে হবে।

পিসিআর টেষ্টের কিট বাসায় পৌঁছার পরপরই সেটা পরীক্ষা করে সেটা ফেরত পাঠানোর পর যে কয়দিন ফলাফল হাতে আসবে না ততোদিন পর্যন্ত হোম কোয়ারিন্টিনে থাকতে হবে।

এদিকে যু’ক্তরাজ্যে এই রিপোর্ট লেখা পর্যন্ত ৯ জন ওমিক্রন আ’ক্রান্ত রোগী পাওয়া গেছে যা দেশটিকে আবারো একটি কঠিন পরিস্থিতির মধ্যে ফেলে দিতে পারে। করো’নার নতুন এই ধরনটি পাওয়ার পর নাম্বার টেন ডাউনিং স্ট্রিটে শনিবার জরুরী সংবাদ সম্মেলন করেছেন প্রধানমন্ত্রী বরিস জনসনের।

সংবাদ সম্মেলনে বিরস জনসন বলেছে, নতুন ধরনটি যাতে না ছড়াতে পারে তার জন্য সচেতন হতে হবে। তাই ব্রিটেনের বাইরে দেখে আসার দ্বিতীয় দিন পিসিআর টেস্টের নিয়মটি আবারও চালু হচ্ছে। পিসিআর টেস্টের রেজাল্ট নেগেটিভ না আসা পর্যন্ত ভ্রমনকারীকে সেল্ফ আইসোলেশনের থাকতে হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 46
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    46
    Shares

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: