সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ৩০ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৬ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

টানা ৩ দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে

টানা ৩ দিন দেশে সর্বনিম্ন তাপমাত্রা ধ’রা পড়েছে চায়ের রাজধানী খ্যাত শ্রীমঙ্গলে। চলতি শীত মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা এখন এখানে।

সন্ধ্যার পর পরই কনকনে ঠান্ডা অনুভূত হতে থাকে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে পাল্লা দিয়ে বাড়ে শীতের তীব্রতা। ভোরে এ তীব্রতা রেকর্ড পর্যায়ে গিয়ে পৌঁছে।
প্রতি বছর নভেম্বর থেকে কমতে শুরু করে দেশের তাপমাত্রা। নভেম্বরের শুরুটাতে দেশের সর্বনিম্ন তাপমাত্রা তেঁতুলিয়ায় থাকলেও মাসের শেষের দিকে এসে সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে রেকর্ড হয়েছে।

শনিবার (২৭ নভেম্বর) দেশের সর্বনিম্ন তাপমাত্রা ১২ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গলে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তরের (বিএমডি) আবহাওয়া সহকারী শাহিনুল ইস’লাম বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, শুধু আজ শনিবারই নয়, এ নিয়ে পরপর ৩ দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হলো শ্রীমঙ্গলে। বিগত দুই দিন অর্থাৎ বৃহস্পতিবার ও শুক্রবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে শ্রীমঙ্গল। শুক্রবার (২৬ নভেম্বর) ছিল ১৩ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস এবং বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ছিল ১৩ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস ।

এদিকে, সিলেট আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের সহকারী অম’র তালুকদার বাংলানিউজকে বলেন, শনিবার (২৭ নভেম্বর) সিলেটে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। বিগত দুইদিন অর্থাৎ শুক্রবার (২৬ নভেম্বর) ১৬ দশমিক শূন্য এবং বৃহস্পতিবার (২৫ নভেম্বর) ১৬ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করা হয়েছিল সিলেটে।

শ্রীমঙ্গল আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের প্রাপ্ত তথ্য থেকে জানা যায়, এর আগে চলতি বছর অর্থাৎ ২০২১ সালের ৫, ৬ এবং ৭ ফেব্রুয়ারিও পরপর ৩ দিন দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় শ্রীমঙ্গলে। ৫ ফেব্রুয়ারি ৭ দশমিক ৬ ডিগ্রি, ৬ ফেব্রুয়ারি ৮ দশমিক ৩ ডিগ্রি এবং ৭ ফেব্রুয়ারি ১০ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস ছিল।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: