সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শুক্রবার, ৭ অক্টোবর ২০২২ খ্রীষ্টাব্দ | ২২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট থেকেই সরারসি বিদেশে পণ্য রপ্তানি করা যাবে: পররাষ্ট্রমন্ত্রী

পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন বলেছেন, সিলেট থেকে সরাসরি বিদেশে পণ্য রপ্তানির প্রয়োজনীয় সকল সুযোগ-সুবিধা নিশ্চিত করা হবে। ওসমানী বিমানবন্দর থেকে সরাসরি বিভিন্ন দেশে যাত্রী পরিবহনের পাশাপাশি পণ্য পরিবহনের লক্ষ্যে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।

শুক্রবার সকালে সিলেট এমএজি ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের কার্গো টার্মিনালের নির্মানকাজ পরিদর্শন শেষে সাংবাদিকদের সালে আলাপকালে তিনি এমনটি বলেন।

কাজ পরিদর্শন শেষে পররাষ্ট্রমন্ত্রী যথাসময়ে কার্গো কমপ্লেক্সের নির্মাণ সম্পন্নের জন্য সংশ্লিষ্টদের তাগিদ দেন।

এসময় যু’ক্তরাষ্ট্রের উদ্যোগে বিশ্বের শতাধিক দেশকে সঙ্গে নিয়ে হতে যাওয়া ভা’র্চুয়াল ডেমোক্রেসি সামিটে বাংলাদেশকে আমন্ত্রণ না জানানোর বিষয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবুল মোমেন বলেছেন, আ’মেরিকার আয়োজনে গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশের ডাক না পাওয়া নিয়ে চিন্তার কিছু নেই; আম’রা নিজেরা কিভাবে ভালো করতে পারি, সেটাই দেখার বিষয়।

তিনি বলেন, আ’মেরিকা সবাইকে চাপে রাখতে চায়। তারা বিভিন্ন দেশকে কখনো গনতন্ত্রের কথা বলে, কখনো সুশাসনের কথা বলে, কখনো সন্ত্রাসবাদের কথা বলে চাপে রাখতে চায়।

আ’মেরিকা বিভিন্ন দেশকে কখনো গনতন্ত্রের কথা বলে, কখনো সুশাসনের কথা বলে, কখনো সন্ত্রাসবাদের কথা বলে চাপে রাখতে চায় ; এইসব অনেকগুলো রাজনীতি। এ কারণে গণতন্ত্র সম্মেলনে বাংলাদেশের ডাক না পাওয়া নিয়ে চিন্তার কিছু নেই বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন।

মন্ত্রী বলেন, যদি আমাদের দুর্বলতা থাকে, সেটা আম’রা দধর করার চেষ্টা করবো, কারা ডাকলো, কারা ডাকলো না এনিয়ে দুশ্চিন্তার কিছু নাই।

চলমান ইউপি নির্বাচটনের সহিং’সতা ও প্রা’ণহানী প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আগামীতে নির্বাচনে একটি লোকও যাতে মা’রা না যায়- সেটার জন্য প্রচেষ্টা চালানো হচ্ছে। এক্ষেত্রে ব্যর্থ হলে, ইম্প্রুভ করার চেষ্টা করা হবে বলেও জানান তিনি।।

এসময় ওসমানী বিমানবন্দরের পরিচালক মোহাম্ম’দ হাফিজ আহমেদ, সিলেটের জে’লা প্রশাসক কাজী এম’দাদুল ইস’লাম, স্থানীয় প্রশাসনের কর্মক’র্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সকালেই বিমানযোগে সিলেট আসেন তিনি। একদিনের সফরে আজ সিলেটে বিভিন্ন কর্মসুচিতে আংশ নেয়ার কথা রয়েছে তার।

এর আগে বৃহস্পতিবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে এক সেমিনার শেষে পররাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘যারা গণতন্ত্রে দুর্বল, তাদেরই হয়তো যু’ক্তরাষ্ট্রের এই সম্মেলনে ডা’কা হয়েছে। অনেক বছর ধরে আমাদের একটি স্থির ও স্বচ্ছ গণতন্ত্র আছে। প্রতিবছর হওয়া ফ্রি ও ফেয়ার ইলেকশনে মানুষ ভোট দিচ্ছে। যে দাঁড়াতে চায় সে দাঁড়ানোর সুযোগ পাচ্ছে।’

তবে সম্মেলন থেকে বাংলাদেশকে বাদ দেয়া হয়নি দাবি করে তিনি বলেন, ‘এই সম্মেলন তারা দুই পর্বে করবে বলেছে। প্রথম পর্বে কয়েকটি দেশকে ডেকেছে। পরের পর্বে হয়তো আমাদের ডাকবে।’

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: