সর্বশেষ আপডেট : ১১ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটের সেই সহিংস ইউনিয়নে পুনঃনির্বাচন আজ

সিলেট সদর উপজে’লার জালালাবাদ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের পুনঃনির্বাচন আজ। দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শেষে দুই মেম্বার প্রার্থীর ফলাফল টাই হওয়ায় মেম্বার পদে পুনঃনির্বাচনের তারিখ ঘোষণা করা হয়। আজ বুধবার (২৩ নভেম্বর) দুপুর ১২টা থেকে এই ওয়ার্ডে পুনঃভোটগ্রহণ হচ্ছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত ১১ নভেম্বর দ্বিতীয় ধাপের নির্বাচনে সিলেটের অন্যান্য ইউনিয়নের সাথে জালালাবাদ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের আলীনগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোটগ্রহণ উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়। বিকেল ৪টারপর ভোট গণনা শুরু হয় তখন দায়িত্বে থাকা প্রিসাইডিং অফিসার ভোট গণনায় অনিয়ম করেছেন বলে ওয়ার্ডের তালা মা’র্কা প্রতীকের মেম্বার গো’লাম রব্বানী অ্যাজেন্টরা অ’ভিযোগ করেন। এরপর ব্যালেট বাক্স উপজে’লায় নিয়ে এসে তালা মা’র্কার ও মুজাহিদ আলীর মোরগ প্রতীক সমপরিমান (৩৮৫+৩৮৫) হয়েছে বলে প্রিসাইডিং অফিসার ঘোষণা দেন। এই ঘোষণাটি পক্ষপাতমূলক বলে নির্বাচন অফিসে অ’ভিযোগ করে শুধু মেম্বার প্রার্থীদের ভোট পুনঃগননার দাবিতে আবেদন করা হয়। তবে নির্বাচন কমিশন পুনরায় ভোট গ্রহণের উদ্যোগ নেয়। যার ফলে আজ বুধবার দুই মেম্বার প্রার্থী গো’লাম রব্বানী (তালা) ও মুজাহিদ আলীর (মোরগ) প্রতীকের মধ্যে পুনরায় ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনী প্রচারকে কেন্দ্র করে সিলেট সদর উপজে’লার জালালাবাদ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে গত ২৩ অক্টোবর দুই মেম্বার পদপ্রার্থীর সম’র্থকদের মধ্যে সহিং’সতার ঘটনা ঘটে। এতে ঘটনাস্থলেই মা’রা যান আলা উদ্দিন আলা (৪৫) নামের একজন। সেই ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডে আজ বুধবার পুনঃনির্বাচন অনুষ্ঠিত হবে।

পু’লিশ সূত্রে জানা যায়, সিলেট সদরের জালালাবাদ ইউনিয়নে মেম্বার পদপ্রার্থী আব্দুল হামিদ ও গো’লাম রাব্বানীর সম’র্থকদের মধ্যে বিরোধ চলছিল। শুক্রবার রাতে বিষয়টি নিয়ে আলা উদ্দিন আলা (৪৫) এবং তাঁর চাচাতো ভাই আলী আহম’দের মধ্যে কথা-কা’টাকাটি হয়। এ সময় গো’লাম রাব্বানীর লোকজনকে নিয়ে বাড়ির দিকে না আসতে আলা উদ্দিনকে নিষেধ করা হয়। আলা উদ্দিন গো’লাম রাব্বানীর কয়েকজন সম’র্থককে নিয়ে বাড়িতে গেলে সং’ঘর্ষ বাধে। এ সময় প্রতিপক্ষ লোকজনের ধারালো অ’স্ত্রের আ’ঘাতে আ’হত হন আলা উদ্দিন। গুরুতর আ’হত অবস্থায় তাঁকে সিলেট এমএজি ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতা’লে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃ’ত ঘোষণা করেন। এ ঘটনায় আ’হত হয়েছিলেন আরও ৭জন। তারা ওসমানী হাসপাতা’লে চিকিৎসাধীন ছিলেন।

সং’ঘর্ষের খবর পেয়ে জালালাবাদ থা’নার ওসি মো. নাজমুল হুদা খানের নেতৃত্বে পু’লিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় ঘটনাস্থল থেকে ১০ জনকে গ্রে’প্তার করা হয়। সং’ঘর্ষে নি’হত এবং ১০ জনকে গ্রে’প্তারের বিষয়টি নিশ্চিত করেছিলেন সিলেট মহানগর পু’লিশের অ’তিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্ল্যাহ তাহের।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: