সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৭ জানুয়ারী ২০২২ খ্রীষ্টাব্দ | ১৪ মাঘ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ঢাকা কলেজে ‘জি’ম্মি’ আইডিয়ালের ছাত্র ৫ ঘণ্টা পর ছাড়া পেলেন

প্রায় পাঁচ ঘণ্টার দেনদরবার শেষে সন্ধ্যা সাতটার দিকে আইডিয়াল কলেজের ছাত্র ছাড়া পেয়েছেন। হাফ পাসের (অর্ধেক ভাড়া) দাবিতে আ’ন্দোলনরত শিক্ষার্থীরা আজকের কর্মসূচি সেরে ফেরার সময় অ’তর্কিত দুই দল ছাত্রের মধ্যে বিরোধ দেখা দেয়। এর জেরে আইডিয়াল কলেজের ওই ছাত্রকে ধরে নিয়ে যান ঢাকা কলেজের কিছু ছাত্র।

পু’লিশের নিউমা’র্কেট জোনের অ’তিরিক্ত উপকমিশনার শাহেন শাহ মাহমুদ প্রথম আলোকে আ’ট’কে থাকা ছাত্রের মুক্তির খবর নিশ্চিত করেছেন।

এর আগে আইডিয়াল কলেজের ১১ জন শিক্ষকের একটি প্রতিনিধিদল ঢাকা কলেজের অধ্যক্ষ আই কে সেলিম উল্লাহ খন্দকারের সঙ্গে দেখা করেন। সেলিম উল্লাহ খন্দকার অবশ্য কোনো ছাত্রকে আ’ট’কে রাখা হয়েছে কি না, এমন প্রশ্নের জবাব দেননি। তিনি প্রথম আলোকে বলেন, ‘আমি ঠিক জানি না, কোনো ছাত্র এখানে আছে কি না। আমা’র সামনে আইডিয়াল কলেজের শিক্ষকেরা আছেন, ছাত্রলীগের ছে’লেরা আছে। তারা বলছে, তাদের একটা মোটরসাইকেল ভাঙচুর করা হয়েছে।’

তবে আইডিয়াল কলেজের অধ্যক্ষ জসিমউদ্দীন আহমেদ সন্ধ্যা সোয়া সাতটার দিকে জানান, তাঁরা ছাত্রটিকে ফিরিয়ে এনেছেন।

নাম প্রকাশ করার না শর্তে একটি সূত্র প্রথম আলোকে জানায়, ছে’লেটি দ্বিতীয় বর্ষের ছাত্র। আজ মঙ্গলবার তাঁর পরীক্ষা ছিল। পরীক্ষা শেষে বেরিয়ে যাওয়ার পর তাঁকে ঢাকা কলেজে তুলে নিয়ে যাওয়া হয়। তাঁর একার পক্ষে কোনো অবস্থাতেই মোটরসাইকেল ভাঙচুর করা সম্ভব নয়। মোটরসাইকেল ভাঙচুর করতে বেশ কয়েকজন মানুষ লাগে। তাঁদের বাদ দিয়ে কেন এই ছে’লেকে তুলে নিয়ে যাওয়া হলো, তা বোধগম্য নয়। অ’পর একটি সূত্র বলেছে, ঢাকা কলেজের ছাত্রলীগের কর্মীরা ক্ষতিপূরণ দাবি করেছেন।

প্রত্যক্ষদর্শী ও হা’মলার শিকার শিক্ষার্থীরা প্রথম আলোকে বলেন, কর্মসূচির শেষ পর্যায়ে সায়েন্স ল্যাব থেকে নিউমা’র্কে’টের মোড় ঘুরে আবার সায়েন্স ল্যাব পর্যন্ত একটি মিছিল করার প্রস্তুতি নিচ্ছিলেন আ’ন্দোলনকারী শিক্ষার্থীরা। ওই মিছিলে ঢাকা কলেজ শাখা ছাত্রলীগের নেতা-কর্মীরা মোটরসাইকেল ভাঙচুরের অ’ভিযোগ তুলে হা’মলা চালান।

শিক্ষার্থীরা বলছেন, প্রথম দফা হা’মলার পর সায়েন্স ল্যাব মোড়ে গিয়ে শিক্ষার্থীরা জড়ো হলে তাঁদের ওপর আরেক দফা হা’মলা করে ছাত্রলীগ। এই হা’মলার সময় রাস্তায় স্কুল-কলেজের পোশাক পরা সব শিক্ষার্থীকেই মা’রধর করা হয়৷ হা’মলার পর ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ স্লোগান দিতে দিতে তাঁরা ঢাকা কলেজের ভেতরে চলে যান।

ঢাকা কলেজে ছাত্রলীগের কোনো কমিটি নেই। হা’মলার অ’ভিযোগের বিষয়ে জানতে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্যের মুঠোফোনে একাধিকবার ফোন করেও সাড়া পাওয়া যায়নি। সৌজন্যঃপ্রথম আলো

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    15
    Shares

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: