সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটের দুই গ্যাস কোম্পানি থেকে সরকারের মুনাফা ৪শ’ কোটি টাকা

সিলেটের দুটি গ্যাস কোম্পানি গেল অর্থবছরে প্রায় চারশ’ কোটি টাকা মুনাফা করেছে। অর্জিত মুনাফা জমা দেয়া হয়েছে সরকারি কোষাগারে। কোম্পানি দুটির সাধারণ সভায় এ তথ্য জানানো হয়। কোম্পানি দুটি হচ্ছে সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড (এসজিএফএল) ও জালালাবাদ গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন সিস্টেম লিমিটেড (জেজিটিডিসিএল)।

জালালাবাদ গ্যাস সূত্র জানায়, ২০২০-২০২১ অর্থ বছরে কোম্পানি ৪ হাজার ৯১ দশমিক ৩১৯ মিলিয়ন ঘনমিটার গ্যাস বিক্রি করে। গ্যাস বিক্রি থেকে এক বছরে আয় হয় ২ হাজার ৮২৮ দশমিক ৫৯ কোটি টাকা। এছাড়া অন্যান্য সেবা থেকে আয় হয় ১৯১ দশমিক ১৫ কোটি টাকা। সবমিলিয়ে কোম্পানির আয় দাঁড়ায় ৩ হাজার ১৯ দশমিক ৭৪ কোটি টাকা। ব্যয় বাদ দিয়ে কোম্পানির কর পূর্ব মুনাফার পরিমাণ ছিল ২৬৩ দশমিক ৯৫ কোটি টাকা। আর লভ্যাংশ, আয়কর, আমদানী শুল্ক ও ডিএসএলসহ সরকারি কোষাগারে জমা দেয়া হয় ১৬৬ দশমিক ৮৮ কোটি টাকা। যা গেল বছরের তুলনায় ২৫ দশমিক ৫৪ কোটি টাকা বেশি। গেল অর্থবছরে এই মুনাফার পরিমাণ ছিল ১৪১ দশমিক ৩৪ কোটি টাকা।

এদিকে, সিলেট গ্যাস ফিল্ডস লিমিটেড (এসজিএফএল) সূত্র জানায়, এ বছর (অর্থবছর ২০২০-২০২১) প্রাকৃতিক গ্যাস, গ্যাস উপজাত কনডেনসেট, পেট্রোল, ডিজেল, কেরোসিন, অকটেন ও এনজিএল উৎপাদন এবং বিক্রির মাধ্যমে কোম্পানির আয় হয় ৫৮২ দশমিক ১২ কোটি টাকা। আর সম্পূরক শুল্ক, মূসক, আয়কর, লভ্যাংশ ও ডিএসএলসহ সরকারি কোষাগারে জমা দেয়া হয় ৩৮০ দশমিক ৫২ কোটি টাকা। আর সকল ব্যয় বাদ দিয়ে গেল অর্থবছরে কোম্পানির নিট মুনাফার পরিমাণ ১৯৮ দশমিক ৯২ কোটি টাকা ছিল বলে জানিয়েছেন কোম্পানির ব্যবস্থাপক (গণসংযোগ) তারেক আহমদ।সুত্র-বাংলাদেশ প্রতিদিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: