সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ৮ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ২৪ শ্রাবণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘তাজমহল’ বানালেন আরেক শাহ’জাহান!

সম্রাট শাহ’জাহানের স্ত্রী’ মমতাজ মহলের মৃ’ত্যু হয় মধ্যপ্রদেশের বুরহান শহরে। তা সত্ত্বেও সেখানে না হয়ে কেন তাজমহল আগ্রায় তৈরি হয়েছিল—এই প্রশ্ন সবসময়ই জেগেছে মধ্যপ্রদেশের বাসিন্দা আনন্দ প্রকাশ চোকসের মনে।

সম্রাট শাহ’জাহান নেই, নেই তার প্রিয়তম স্ত্রী’ মমতাজ মহল—প্রশ্নের উত্তর অজানাই রয়ে গেছে আনন্দ প্রকাশের। নিজের স্ত্রী’কে উপহার দিতে মধ্যপ্রদেশের বুরহানপুরে অবিকল তাজমহলের আদলে একটি বাড়ি তৈরি করেছেন আনন্দ প্রকাশ নিজেই।

বাড়িটি তৈরি করতে সময় লেগেছে তিন বছর। তাজমহলের আদলে তৈরি এই বাড়ির গম্বুজ ২৯ ফুট। এতে তাজমহলের মতো টাওয়ার রয়েছে। এর মেঝে তৈরি হয়েছে রাজস্থানে মকরানে। আর বাড়ির আসবাবপত্র তৈরি করেছেন মুম্বাইয়ের শিল্পীরা। বাড়িটিতে একতলায় দুটি বেডরুম এবং দোতলায় আরও দুটি বেডরুম রয়েছে।

এছাড়াও রয়েছে হলঘর, লাইব্রেরি ও মেডিটেশন রুম। বাড়িটির অন্দরমহল ও বাইরের আলোকসজ্জা এমনভাবে করা হয়েছে, যাতে আসল তাজমহলের মতো অন্ধকারেও জ্বলজ্বল করে।

বাড়িটির প্রকৌশলী প্রবীণ চোকসে জানান, এটি তৈরি করার সময় অনেক চ্যালেঞ্জের মুখোমুখি হতে হয়েছিল তাকে। বাড়ি তৈরির আগে আসল তাজমহলকে গভীরভাবে পর্যবেক্ষণ করেছিলেন তিনি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: