সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
শুক্রবার, ১৯ অগাস্ট ২০২২ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেটে ‘দেশীয় অস্ত্র’ হাতে মারমুখী শ্রমিকরা!

সড়ক বেরিকেড দিতে এলোপাথাড়ি ট্রাক রাখা। দেশীয় অ’স্ত্র লা’ঠি ও রড হাতে মা’রমুখী শ্রমিকরা। হালকাযান বা ব্যক্তিগত গাড়িও দেখলেই আ’ট’কাচ্ছেন। লা’ঠিসোটা হাতে এগিয়ে যাচ্ছেন।

চালক ও যাত্রীরা আক্রমনের ভ’য়ে ভীত-সন্ত্রস্ত। যানবাহন আ’ট’কিয়ে শ্রমিকদের মা’রমুখী অবস্থানের কারণে ভীতসন্ত্রস্ত হয়ে পড়েন এসএসসি পরিক্ষার্থী ও তাদের অ’ভিভাবকরা। যদিও যানবাহন আ’ট’কানোর পর জেরা করে পরিক্ষার্থী জেনে ছেড়ে দেওয়া হয়। এমন ঘটনা বেশ ক’টি ঘটেছে সিলেটে চলা ধ’র্মঘটে।

সোমবার (২২ নভেম্বর) সকাল থেকে ধ’র্মঘট পালন করতে গিয়ে সড়কে যান চলাচল ব্যাহত করতে শ্রমিকদের এমন তৎপরতা দেখা গেছে। তবে এখনো কোথাও কোনো ধরনের সহিং’স ঘটনার খবর পাওয়া যায়নি।

সিলেটের কুমা’রগাঁও এলাকাস্থ তিমুখী পয়েন্টের সড়কে ট্রাক রেখে অবরোধ করে রেখেছেন শ্রমিকরা। সড়কে এলোপাথাড়ি ট্রাক রেখে ব্যক্তিগত যানবাহনও চলাচল করতে দিচ্ছেন না। একই প্রক্রিয়ায় নগরের বিভিন্ন পয়েন্টে ট্রাক দিয়ে রাস্তা আ’ট’কিয়ে রাখা হয়েছে। ফলে ধ’র্মঘটের আওতামুক্ত পরিবহনও চলতে পারছে না।

পরিবহন শ্রমিকদের বি’রুদ্ধে করা মা’মলা প্রত্যাহার, সড়কে পু’লিশের হয়’রানি বন্ধসহ পাঁচ দফা দাবিতে রোববার (২১ নভেম্বর) শ্রমিকদের এক সভা থেকে ধ’র্মঘট আহ্বান করা হয়। ফলে সোমবার (২২ নভেম্বর) ভোর থেকে সিলেট বিভাগে অনির্দিষ্ট’কাল পরিবহন ধ’র্মঘট শুরু হয়।

তবে পু’লিশ জানিয়েছে, ধ’র্মঘটে যাতে কোনো বিশৃঙ্খলা না হয়, সেদিকে নজর রাখা হয়েছে।

সিলেট মহানগর পু’লিশের উপ পু’লিশ কমিশনার আশরাফ উল্যাহ তাহের বলেন, মহানগরীর প্রবেশদ্বারগুলোসহ গুরুত্বপূর্ণ পয়েন্টে পু’লিশ মোতায়েন রাখা হয়েছে। সেসঙ্গে এসএসসি পরিক্ষার্থীরা কেন্দ্রে যেতেও নিরাপত্তা দেওয়া হয়েছে।

বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন নেতারা বলছেন, মা’মলা প্রত্যাহার, পু’লিশি হয়’রানি বন্ধ করা এবং মেয়াদ পেরোনোর পরও সেতুতে টুল আদায়সহ ৫ দফা দাবিতে গত ৯ নভেম্বর সিলেটের জে’লা প্রশাসকের কাছে স্মা’রকলিপি দিয়েছেন তারা। দাবি বাস্তবায়ন না করায় অনির্দিষ্ট’কাল পরিবহন ধ’র্মঘট আহ্বান করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: