সর্বশেষ আপডেট : ৩ ঘন্টা আগে
শনিবার, ২৬ নভেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ফেসবুকে কম সময় দিয়ে বইয়ের প্রতি আগ্রহ বাড়াতে হবে : সিলেটে জাফর ইকবাল

শিক্ষাবিদ এবং শাহ’জালাল বিজ্ঞান ও প্রযু’ক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের সাবেক অধ্যাপক ড. মুহম্ম’দ জাফর ইকবাল বলেছেন, বর্তমানে শিক্ষার্থীদের পড়াশোনার প্রতি মনোযোগ কমে গেছে। তারা ফেসবুকে বেশি সময় ব্যয় করছে।

এটা শুধু বাংলাদেশে না, পুরো পৃথিবীর একটা বড় ইস্যু হয়ে দাঁড়িয়েছে। তাই শিক্ষার্থীদের ফেসবুকে কম সময় দিয়ে বইয়ের প্রতি আগ্রহ বাড়াতে হবে। গতকাল বুধবার শাবি প্রেস ক্লাব কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।
বুধবার (১০ অক্টোবর) বিকেলে শাহ’জালাল বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ মন্তব্য করেন ড. জাফর ইকবাল।

তিনি বলেন, আমাদের শিক্ষার্থীরা ক্লাস রুম থেকে যা শিখতে পারে তার চেয়ে বেশি শিখতে পারে শ্রেণি কক্ষের বাইরে। বিশ্ববিদ্যালয়ের চার বছরের জীবনে বিভিন্ন সমস্যায় পড়েন শিক্ষার্থীরা। আবার সে সমস্যা থেকে বেরিয়ে আসার পথও খোঁজে বের করেন তারা। এছাড়া বিভিন্ন সাংস্কৃতিকসহ শিক্ষামূলক কর্মকা’ণ্ড থেকে বেশি শিখতে পারেন আমাদের শিক্ষার্থীরা। এ শিক্ষার মাধ্যম শিক্ষার্থীরা একজন প্রকৃত মানুষ হয়ে উঠেন।

অবসরকালীন সময়ের কথা উল্লেখ করে জাফর ইকবাল বলেন, আমা’র অবসরকালীন সময় ভালোই কাটছে। আমি যেহেতু লেখালেখি করি এদিকে বেশি সময় কে’টে যায়। এখন শাবিপ্রবির ক্যাম্পাসে কা’টানো সময়গুলোকে বেশি মনে পড়ে।

সমন্বিত ভর্তি পরীক্ষা স’ম্পর্কে তিনি বলেন, গুচ্ছ পদ্ধতিতে ভর্তিপরীক্ষা হওয়ায় আমি অনেক আনন্দিত। এবারে গুচ্ছ পদ্ধতিতে শিক্ষার্থীরা একটি পরীক্ষায় অংশগ্রহণ করে ২০টি বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার দেওয়ার সুযোগ পেয়েছে। এতে শিক্ষার্থী ও অ’ভিভাবকরাও সন্তোষ হয়েছেন। তবে, এবারে কিছু ভুল-ভ্রান্তি ছিল।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: