সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
রবিবার, ৪ ডিসেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ২০ অগ্রহায়ণ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

‘বিশেষ বরাদ্দ’ পাচ্ছে সিলেটের ২৩ স্কুল-কলেজ

সিলেট বিভাগের ২৩ টি স্কুল-কলেজসহ ৩৪৫ শিক্ষাপ্রতিষ্ঠানকে ৬০ হাজার করে টাকা দেবে সরকার। এরমধ্যে সিলেট, হবিগঞ্জ ও সুনাসগঞ্জের করে করে শিক্ষাপ্রতিষ্টান আর মৌলভীবাজারের ৫ টি শিক্ষাপ্রতিষ্টান পাচ্ছে এই টাকা। সংশ্লিষ্ট জে’লার স্কুল কলেজ নির্বাচন করতে জে’লা প্রশাসকদের বলা হয়েছে।

গবেষণা সরঞ্জাম কিনতে এই টাকা দেওয়া হবে। এই প্রকল্পের আওতায় এসব বেসরকারি স্কুল-কলেজকে মোট দুই কোটি সাত লাখ টাকা দেওয়া হবে। চলতি অর্থবছরে শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের গবেষণা সরঞ্জামাদি খাতে এ টাকা বরাদ্দ দেওয়া হবে।

জানা গেছে, জে’লা প্রশাসকদের মাধ্যমে এই প্রতিষ্ঠানগুলো নির্বাচন করবে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। জে’লা কমিটির মাধ্যমে প্রতিষ্ঠান বাছাই করে আগামী ৩০ নভেম্বরের মধ্যে সে তালিকা শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাতে বলা হয়েছে। বিষয়টি জানিয়ে ইতোমধ্যেই ৬৪ জে’লা প্রশাসককে চিঠি দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

জানা গেছে- ঢাকা, গাজীপুর, ফরিদপুর, ময়মনসিংহ, কি’শোরগঞ্জ, নেত্রকোণা, টাংগাইল, চট্টগ্রাম, কক্সবাজার, রাঙামাটি, খাগড়াছড়ি, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, নোয়াখালী, রাজশাহী, নওগাঁ, পাবনা, সিরাজগঞ্জ, বগুড়া, রংপুর, দিনাজপুর, কুড়িগ্রাম, খুলনা, বাগেরহাট, যশোর, বরিশাল, পটুয়াখালী, সিলেট, হবিগঞ্জ, সুনামগঞ্জ এই ৩১ জে’লার ১৮৬টি স্কুল-কলেজকে গবেষণা সরঞ্জাম কেনার টাকা দেওয়া হবে। এ জে’লাগুলোর প্রতিটি থেকে ৬টি স্কুল কলেজ নির্বাচন করতে ডিসিদের বলা হয়েছে।

এছাড়াও নরসিংদী, মানিকগঞ্জ, মুন্সীগঞ্জ, নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, রাজবাড়ী, শরীয়তপুর, জামালপুর, শেরপুর, বান্দরবান, ফেনী, লক্ষীপুর, নাটোর, চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, ঠাকুরগাঁও, পঞ্চগড়, নীলফামা’রী, গাইবান্ধা, লালমনিরহাট, সাতক্ষীরা, ঝিনাইদহ, পিরোজপুর, ভোলা, বরগুনা, কুষ্টিয়া, মৌলভীবাজার জে’লার প্রতিটি থেকে ৫টি করে স্কুল-কলেজ গবেষণা সরঞ্জাম কেনার টাকা পাবে।

মাদারীপুর, মাগুরা, নড়াইল, মেহেরপুর, চুয়াডাংগা ও ঝালকাঠী জে’লার মোট ২৪টি স্কুল-কলেজ গবেষণা সরঞ্জাম কেনার টাকা পাবে। এ ছয়টি জে’লাগুলোর প্রতিটি থেকে ৪টি করে শিক্ষাপ্রতিষ্ঠান নির্বাচনের জন্য বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: