সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ২ জুলাই ২০২২ খ্রীষ্টাব্দ | ১৮ আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ইকবাল পাগল বা ভবঘুরে নয়: সিআইডি

কুমিল্লার পূজামণ্ডপে পবিত্র কোরআন শরীফ রেখে ধ’র্ম অবমাননার অ’ভিযোগে দায়ের করা মা’মলার প্রধান আ’সামি ইকবাল হোসেন ‘পাগল বা ভবঘুরে নয়’ বলে জানিয়েছেন সিআইডি কুমিল্লা অঞ্চলের পু’লিশ সুপার খান মোহাম্ম’দ রেজওয়ান।

রি’মান্ডে থাকা ইকবাল হোসেন ইতোমধ্যে সিআইডিকে ‘গুরুত্বপূর্ণ অনেক তথ্য’ দিয়েছেন বলেও জানান তিনি।

সোমবার (১ নভেম্বর) সন্ধ্যায় সংবাদ সম্মেলনে পু’লিশ সুপার খান মোহাম্ম’দ রেজওয়ান বলেন, ‘রি’মান্ডে থাকা আ’সামি ইকবাল হোসেনকে জিজ্ঞাসাবাদ চলছে। তাদের জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ অনেক তথ্য পাওয়া গেছে। ইকবাল হোসেনকে পাগল ও ভবঘুরে বলা হলেও আসলে সে তা নয়। সে ঘটনার পর সুকৌশলে কুমিল্লা থেকে কক্সবাজার পালিয়ে যায়।’

গত ১৩ অক্টোবর নগরীর নানুয়ারদীঘির পাড় পূজামণ্ডপে পবিত্র কোরআন রাখার ঘটনায় কুমিল্লা নগরের কয়েকটি পূজামণ্ডপে হা’মলা, ভাঙচুর ও অ’গ্নিসংযোগের ঘটনা ঘটে। এছাড়া জে’লার সদর দক্ষিণ ও দাউদকান্দির দুটি মণ্ডপে হা’মলা হয়। এর জেরে চাঁদপুরের হাজীগঞ্জ, নোয়াখালীর চৌমুহনী, রংপুরের পীরগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সাম্প্রদায়িক সহিং’সতা ছড়িয়ে পড়ে।

গত ২১ অক্টোবর ইকবালকে কক্সবাজার সৈকত থেকে গ্রে’প্তার করা হয়।

একটি সিসিটিভি ফুটেজ পর্যালোচনায় দেখা গেছে, নানুয়ার দীঘির পাড়ের অদূরে দারোগাবাড়ি মাজারের ম’সজিদ থেকেই কোরআন শরীফটি সংগ্রহ করে মণ্ডপে রাখেন ইকবাল।

১৭ মিনিটের ওই সিসিটিভি ফুটেজে দেখা যায়, ঘটনার দিন রাতে কয়েক দফায় ইকবাল হোসেন মাজার সংলগ্ন ম’সজিদে প্রবেশ করেন। রাত ১০টা ৫৮ মিনিটে তিনি ম’সজিদে যান। পরে বের হয়ে আসেন। এ সময় ম’সজিদে দুইজন মু’সল্লি ছিলেন। পরে আবার রাত ২টা ১২ মিনিটে ম’সজিদের একটি বক্স থেকে কোরআন নামিয়ে ফ্লোরে রেখে বের হয়ে যান। সর্বশেষ রাত ২টা ১৭ মিনিটে আবারও ম’সজিদে গিয়ে কোরআন হাতে বের হয়ে যান।

ঘটনাস্থলের আশেপাশের অন্তত ১২টি সিসিটিভি ফুটেজ বিশ্লেষণে মণ্ডপে কোরআন রাখা যুবক ইকবাল হোসেন বলে নিশ্চিত হলেও এর নেপথ্যে কে বা কারা- সে বিষয়ে ত’দন্ত চলছে বলে জানিয়েছে পু’লিশ। সংবাদ সম্মেলনে পু’লিশ সুপার খান মোহাম্ম’দ রেজওয়ান জানান, কুমিল্লার নানুয়ারদীঘির পাড়সহ বিভিন্ন এলাকার সহিং’সতার ভিডিওচিত্র ‘কুমিল্লা টাইমস’ নামের একটি নিউজ পোর্টালে লাইভ প্রচার করে সহিং’সতা উস্কে দেওয়ার অ’ভিযোগ উঠেছে ‘কুমিল্লা টাইমস’ নামের স্থানীয় একটি অনলাইন নিউজ পোর্টালের বি’রুদ্ধে।

সিআইডি-কুমিল্লার পরিদর্শক আতিকুর রহমান কুমিল্লা কোতোয়ালি মডেল থা’নায় এই নিউজ পোর্টালের সম্পাদক ও নির্বাহী সম্পাদকের বি’রুদ্ধে ডিজিটাল সিকিউরিটি অ্যাক্ট আইনে মা’মলা দায়ের করেন। পরে সোমবার বিকেলে এই মা’মলায় সাজ্জাদ হোসেন শিমুল ও ফয়সাল মবিন পলা’শ নামে দুই ভাইকে গ্রে’প্তার করে সিআইডি।

খান মোহাম্ম’দ রেজওয়ান জানান, কুমিল্লায় সাম্প্রদায়িক হা’মলার ঘটনায় দায়ের হওয়া ১২ মা’মলায় ৯৩ জনকে গ্রে’প্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: