সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫ সেকেন্ড আগে
সোমবার, ২৯ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিউইয়র্কে কাউন্সিলওম্যান প্রার্থী শাহানা হানিফ গ্রে’প্তার

যু’ক্তরাষ্ট্রের নিউইয়র্ক সিটির বাংলাদেশি কাউন্সিলওম্যান প্রার্থী শাহানা হানিফসহ তিনজন রাজনৈতিক কর্মীকে গ্রে’প্তার করেছে পু’লিশ। স্থানীয় সময় সোমবার (২৫ অক্টোবর) সিটি হলের বাইরে রাস্তা অব’রুদ্ধ করে ট্যাক্সি ড্রাইভা’রদের ঋণ বেলআউট পরিকল্পনার প্রতিবাদ সমাবেশে অংশ নিয়েছিলেন তারা। ব্রডওয়েতে ক্ষুব্ধ ট্যাক্সি ড্রাইভা’রদের আ’ন্দোলন ও উত্তে’জনাপূর্ণ সমাবেশে সময় কফের মধ্যে থাপ্পড় মা’রার অ’ভিযোগে তাদের গ্রে’প্তার করে পু’লিশ। এদের মধ্যে বেশ কয়েকজন ট্যাক্সি ড্রাইভা’রও রয়েছেন।

গ্রে’প্তারকৃতদের মধ্যে রয়েছেন- ব্রুকলিন কাউন্সিলম্যান কার্লোস মেনচাকা, ম্যানহাটনের অ্যাসেম্বলিম্যান হার্ভে এপস্টেইন এবং সিটির ৩৯ ডিস্ট্রিকের কাউন্সিলর প্রার্থী শাহানা হানিফ এবং কয়েকজন ট্যাক্সি ট্রাইভা’র। নিউইয়র্ক পু’লিশ তাৎক্ষণিকভাবে গ্রে’প্তারের বিষয় উল্লেখ করেননি।

মেনচাকার ডেপুটি চিফ অব স্টাফ সেজার ভা’র্গাস বলেন, ক্ষুব্ধ ট্যাক্সি ড্রাইভা’রদের উত্তে’জনাপূর্ণ সমাবেশটি ব্রডওয়েতে ছড়িয়ে পড়ে। সমাবেশের সময় কফের মধ্যে থাপ্পড় মা’রা হয়েছে। ট্যাক্সি মেডেলিয়নের ঋণে দায়ে অনেকেই আত্মহ’ত্যা করেছেন বলে সমাবেশ থেকে দাবি করেন আ’ন্দোলনরীরা। তাদের এ দাবিকে মিথ্যা বলে স’ন্দেহ করা হচ্ছে। নিউইয়র্ক ট্যাক্সি ওয়ার্কার্স অ্যালায়েন্সের মতে একজন ক্যাব চালকের গড় ঋণ সাড়ে ৫ লাখ ডলার।

সাত মাস আগে ডি ব্লাসিও ঋণে থাকা ট্যাক্সি মেডেলিয়ন মালিকদের জন্য ৬৫ মিলিয়ন ডলারের ত্রাণ তহবিল ঘোষণা করেছিলেন। উবার এবং লিফটের মতো রাইডশেয়ার কোম্পানিগুলো নিউইয়র্ক সিটি এবং সারা দেশের অন্যান্য শহরে পরিবহন ব্যবসার মডেল পরিবর্তন করার পরেও ট্যাক্সি মেডেলিয়নের মূল্য বৃদ্ধিতে ভূমিকার জন্য নিউইয়র্ক বেশ আ’লোচিত হয়েছে।

মেয়র ডি ব্লাসিও বলেছেন- তিনি ড্রাইভা’রদের প্রতি সহানুভূতি হবেন। তারা একটি কঠিন পরিস্থিতির মধ্যে রয়েছেন। তবে তার প্রশাসনের ত্রাণ কর্মসূচিকে রক্ষা করেছেন।

শহর কর্তৃপক্ষ বলেছেন যে, ১৪৪ মেডেলিয়ন মালিকরা মোট ১৮ দশমিক ৭ মিলিয়ন ঋণ মওকুফ পেয়েছেন। মেয়র অনুমান করেছেন যে এ উদ্যোগ থেকে স্বল্পমেয়াদে প্রায় ১ হাজার চালক উপকৃত হতে পারেন। ডি ব্লাসিও বলেন, চালকদের ওপর সেই চাপ কমানোর জন্য এটি এখনই সত্যিকারের প্রভাব ফেলছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 11
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    11
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: