সর্বশেষ আপডেট : ২৬ মিনিট ৪ সেকেন্ড আগে
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাজ্যে রোড নিয়ে আন্তর্জাতিক সংবাদ সম্মেলন আজ

আন্তর্জাতিক অঙ্গনে দেশের শেয়ারবাজারের ব্যাপ্তি এবং বিদেশি বিনিয়োগ বাড়ানোর উদ্যোগ নিয়েছে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। সেই ধারাবাহিকতায় বিশ্বের বিভিন্ন দেশে ধারাবাহিকভাবে রোড শো আয়োজন করা হচ্ছে। আর এরই অংশ হিসেবে চতুর্থ দফায় যু’ক্তরাজ্যে দুই দিনব্যাপী রোড শো অনুষ্ঠিত হবে।

আর অনুষ্ঠানকে কেন্দ্র করে বুধবার (২৭ অক্টোবর) বাংলাদেশ সময় বিকেল ৪টায় ভা’র্চুয়াল প্ল্যাটফর্মে আন্তর্জাতিক সংবাদ সম্মেলন আয়োজন করা হয়েছে।এবার রোড শোটি বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি), বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিডা) এবং যু’ক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনের যৌথ উদ্যোগে আয়োজন করা হচ্ছে।

আন্তর্জাতিক সংবাদ সম্মেলনে ভা’র্চুয়ালি অংশগ্রহণ করবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান, বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শি’বলী রুবাইয়ত-উল-ইস’লাম, বিডার চেয়ারম্যান মোহাম্ম’দ সিরাজুল ইস’লাম এবং যু’ক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার, আইএমও-তে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মিসেস সাইদা মুনা তাসনিম।

সংবাদ সম্মেলনে যু’ক্তরাজ্যে আসন্ন বিনিয়োগ শীর্ষ সম্মেলনকে কেন্দ্র করে দীর্ঘমেয়াদী অর্থায়ন, পুঁজিবাজার, পোর্টফোলিও বিনিয়োগ এবং এফডিআই’র বিষয়ে বাংলাদেশ সরকারের সহযোগিতা তুলে ধ’রা হবে।

এদিকে, আগামী ৪ নভেম্বর যু’ক্তরাজ্যের লন্ডনে ‘বাংলাদেশ ইনভেস্টমেন্ট সামিট ২০২১: বিল্ডিং সা’সটেইনেবল গ্রোথ পার্টনারশিপ’ এবং ৮ নভেম্বর ম্যানচেস্টারে ‘দ্য রাইজ অফ বেঙ্গল টাইগার: ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট পটেনশিয়ালস ইন বাংলাদেশ’- শিরোনামে এ দুটি জায়গায় রোড শো অরনুষ্ঠিত হবে।

যু’ক্তরাজ্যে অনুষ্ঠিত হতে যাওয়া এবারের রোড শো’টি উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একইসঙ্গে রোড শোতে উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান। এছাড়া অনুষ্ঠানে বিএসইসি’র চেয়ারম্যান অধ্যাপক শি’বলী রুবাইয়ত-উল-ইস’লাম, বিডার চেয়ারম্যান মোহাম্ম’দ সিরাজুল ইস’লাম এবং যু’ক্তরাজ্যে বাংলাদেশের হাইকমিশনার, আইএমও-তে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি মিসেস সাইদা মুনা তাসনিম। আর এ রোড শোতে প্রথমবারের মতো বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির ও এনবিআরের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম অংশগ্রহণ করবেন বলে জানা গেছে।

এর আগে প্রথম দফায় দুবাইতে, দ্বিতীয় দফায় যু’ক্তরাষ্ট্রে, তৃতীয় দফায় সুইজারল্যান্ডে সাফল্যের সঙ্গে রোড শো সম্পন্ন করেছে বিএসইসি। আর চতুর্থ দফায় যু’ক্তরাজ্যে রোড সফল ভাবে সম্পন্নের পর কাতার, সিঙ্গাপুর, জার্মানি, কানাডা, রাশিয়া, ইতালি, হংকং, জা’পান, মালয়েশিয়াসহ বিভিন্ন উন্নত দেশের শহরে ধারাবাহিকভাবে রোড শো আয়োজন করার পরিকল্পনা নিয়েছে বিএসইসি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 11
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    11
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: