সর্বশেষ আপডেট : ৪৩ মিনিট ২৩ সেকেন্ড আগে
সোমবার, ২৯ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিএনপি করেছেন ২৫ বছর, ৫ বছরে দুইবার পেলেন নৌকা প্রতীক

টানা ২৫ বছরেরও বেশি সময় ধরে করেছেন বিএনপি। ছিলেন তুখোড় নেতা। উপজে’লা বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেছেন। গেল ৫ বছর আওয়ামী লীগ করে হলেন পরীক্ষিত নেতা। এই নেতার নাম আলী আতোয়ার তালুকদার ফজু। ২০১৬ সালে বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগ দিয়েই নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করে জয়ী হন। বর্তমান চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু গোহাইল ইউনিয়ন পরিষদের নৌকা প্রতীকে চেয়ারম্যান নির্বাচন করার জন্য আবারও মনোনীত হয়েছেন। তিনি মনোনীত হওয়ার পর থেকে উপজে’লায় আওয়ামী লীগ নেতাকর্মীদের মাঝে চাপা ক্ষোভের সৃষ্টি হয়েছে।

জানা যায়, আলী আতোয়ার তালুকদার ফজু ১৯৯১ সাল থেকে ২০১৬ সাল পর্যন্ত শাজাহানপুর উপজে’লা বিএনপির পরীক্ষিত নেতা ছিলেন। বিভিন্ন সময়ে বিএনপির পদের মধ্যে তিনি একবার উপজে’লা বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্বও পালন করেন। শাজাহানপুর উপজে’লার গোহাইল ইউনিয়ন বিএনপির সভাপতিও ছিলেন। দেশের রাজনৈতিক পট পরিবর্তন হয়ে গেলে ২০১৬ সালে এসে বিএনপি ছেড়ে আওয়ামী লীগে যোগদান করেন। যোগদান করে ওই বছরই আওয়ামী লীগ থেকে ইউনিয়ন নির্বাচনে নৌকা প্রতীক পেয়ে যান। সে সময়ও চাপা ক্ষোভের সৃষ্টি হলেও ভোটের জোয়ারে সব কিছুই চাপা পড়ে যায় এবং আলী আতোয়ার তালুকদার ফজু জয়ী হন। আলী আতোয়ার তালুকদার ফজু পরপর ৪ বার বিএনপির দলীয় প্রার্থী হিসেবে নির্বাচন করে জয়লাভ করেন। বিএনপি থেকে এক লাফে আওয়ামী লীগে যোগ দিয়েই পরপর দুইবার নৌকা প্রতীক পাওয়ায় দলীয় নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বগুড়া জে’লা বিএনপির এক প্রভাবশালী নেতা জানান আলী আতোয়ার তালুকদার ফজু ২০১১ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত বগুড়ার শাজাহানপুর উপজে’লা বিএনপির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। সে সময় তিনি বিএনপির জন্য অনেক কাজ করেছেন।
বগুড়ার শাজাহানপুর উপজে’লা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তৃতীয় ধাপে ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ২৮ নভেম্বর বগুড়া শাজাহানপুরের ৯টি ইউনিয়ন পরিষদে নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন (নৌকা প্রতীক) ঘোষণা করা হয়েছে। গত ২২ অক্টোবর কেন্দ্রীয় আওয়ামী লীগ কার্যালয় থেকে এই দলীয় মনোনয়ন ঘোষণা করা হয়। শাজাহানপুরে দলীয় প্রার্থীদের মধ্যে আরো কয়েকজন বিতর্কিত ব্যক্তি থাকায় তা নিয়ে বেশ গুঞ্জন চলছে।

বগুড়ার শাজাহানপুর উপজে’লা যুবলীগের সিনিয়র সহ-সভাপতি আলী ই’মাম ইনোকী’ বলেন, আলী আতোয়ার তালুকদার ফজু বিএনপি করতেন। তিনি হঠাৎ করে অনুপ্রবেশকারী হয়ে আওয়ামী লীগের নেতা হয়েছেন। স্বাধীনতাবিরোধী বিএনপি-জামায়াত জোটের জ্বালাও, পোড়াও, নৈরাজ্যে স্বক্রিয়ভাবে অংশগ্রহণ করেছেন তিনি। আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর অ’ত্যাচার, নি’র্যা’তন চালিয়েছে। এমন একজন ব্যক্তি নৌকা প্রতীক পাওয়ায় বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আওয়ামী লীগের নেতাকর্মীরা হতাশ হয়েছেন।

বগুড়ার শাজাহানপুর উপজে’লার গোহাইল ইউনিয়নের নৌকা প্রতীকে নির্বাচিত হওয়া বর্তমান চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু জানান, তিনি ২০১৬ সালে আওয়াম লীগে যোগদান করেন। আগামী ইউনিয়ন পরিষদের জন্য আবারো নৌকা প্রতীক পেয়েছেন। তিনি জানান, এখনো তিনি আওয়ামী লীগের কোন পদ পাননি। আর বিএনপি যখন করতেন তখন দলীয় কোন চেয়ারম্যান প্রার্থী ছিল না।

সূত্র বাংলাদেশ প্রতিদিন

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 79
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    79
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: