সর্বশেষ আপডেট : ২৭ মিনিট ১৯ সেকেন্ড আগে
রবিবার, ২৫ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১০ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

থাইল্যান্ডের দুয়ার খুলছে বাংলাদেশীদের জন্য

ভ্যাকসিন নেওয়া থাকলে আগামী ১ নভেম্বর থেকে থাইল্যান্ড যাওয়ার অনুমতি পাবেন বাংলাদেশিরা। এ জন্য দেশটিতে পৌঁছে কোনো কোয়ারেন্টিনও করতে হবে না।

জানা গেছে, ট্যুরিজম খাতে ‘স্যান্ডবক্স স্কিম’ একটি বিশেষ প্রকল্পের আওতায় বাংলাদেশিদের এই সুবিধা দিচ্ছে থাইল্যান্ড। এই সুবিধার আওতায় বাংলাদেশিরা কোনোরকম বাধা ছাড়াই পুরো থাইল্যান্ড ঘুরতে পারবেন। তবে এ ক্ষেত্রে ভ্যাকসিন গ্রহণের সার্টিফিকেট সঙ্গে রাখতে হবে সবাইকে।

সোমবার (২৫) অক্টোবর ঢাকায় থাইল্যান্ডের নবনিযু’ক্ত রাষ্ট্রদূত মাকাওয়াদী সুমিতমোর পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে এক বৈঠকে এ সব কথা জানান।

এর আগে প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম নতুন রাষ্ট্রদূতকে স্বাগত জানান। পাশাপাশি আশা প্রকাশ করেন যে ঢাকায় তার মেয়াদকালে বাংলাদেশ-থাইল্যান্ড দ্বিপাক্ষিক স’ম্পর্ক স্বার্থের বিভিন্ন ক্ষেত্রে অর্থবহ ও বাস্তবসম্মত সহযোগিতা ও সহযোগিতার মাধ্যমে নতুন উচ্চতায় পৌঁছাবে।

এ সময় প্রতিমন্ত্রী স্বাধীনতার পর থেকেই বাংলাদেশের সঙ্গে থাইল্যান্ডের বন্ধুত্বপূর্ণ স’ম্পর্কের কথা তুলে ধরেন। আগামী বছর যৌথভাবে দুই দেশের কূটনৈতিক স’ম্পর্কের গোল্ডেন জুবিলি (৫০ বছর) উদযাপন করার কথাও বলেন।

পররাষ্ট্রমন্ত্রী এ সময় দুই দেশের মধ্যে বাণিজ্য, বিজ্ঞান ও প্রযু’ক্তি, চিকিৎসা সেবা, ট্যুরিজম, বিনিয়োগসহ দুই দেশের মানুষের মধ্যকার স’ম্পর্ক তুলে ধরে এই স’ম্পর্ককে আরও নতুন উচ্চতায় নেওয়ার ক্ষেত্রে বিদ্যমান বাধা-বিপত্তি দূর করার ওপর গুরুত্বারোপ করেন। পাশাপাশি বাংলাদেশের বিভিন্ন খাতে থাইল্যান্ডকে বিনিয়োগের আহ্বান জানান ।

প্রতিমন্ত্রী রোহিঙ্গাদের প্রতি মানবিক সহায়তা প্রদানের জন্য থাইল্যান্ডকে ধন্যবাদ জানান এবং রোহিঙ্গাদের তাদের মাতৃভূমি মিয়ানমা’রে প্রত্যাবাসনে থাইল্যান্ডের কাছে আরও রাজনৈতিক সম’র্থন কা’মনা করেন। পাশাপাশি আসিয়ান সেক্টরাল ডায়ালগ পার্টনারের জন্য বাংলাদেশের প্রার্থিতার জন্য থাইল্যান্ডের সম’র্থন চান প্রতিমন্ত্রী।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: