সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৩১ সেকেন্ড আগে
রবিবার, ৫ ডিসেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২১ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সংকট থেকে বাঁচাতে আবারো লকডাউনে যাচ্ছে ব্রিটেন!

ব্রিটেনে করো’না পরিস্থিতি আগামী শীতে বাড়তে পারে এমন আশ’ঙ্কা করেছে ন্যাশনাল হেলথ সার্ভিস (এনএইচএস)। আর তাই দেশকে শীতকালীন সংকটে পরা থেকে বাঁ’চাতে শীঘ্রই কিছু করো’না বিধিনিষেধ পুনরায় চালু করার আহ্বান জানিয়েছে তারা। এনএইচএস জানিয়েছে, এই বিধিবিধান হবে এক ধরনের ব্যাক-আপ কৌশল বা প্ল্যান বি। এতে জনাকী’র্ণ স্থানে বাধ্যতামূলক মাস্ক পরা লাগবে।

যু’ক্তরাজ্যে করো’না সংক্রমণের হার বাড়ছে দ্রুত তবে মৃ’ত্যু এখনো বেশ কম। ব্রিটেনের বিজনেস সেক্রেটারি কোয়াসি কোয়ার্তেং বলেন, প্ল্যান বি বাস্তবায়ন করার সময় এখনো আসেনি। আরও বেশি মানুষকে করো’নার বুস্টার ডোজের আওতায় আনার কাজ চলছে। করো’নায় মৃ’ত্যুর হার কম উল্লেখ করে বিজনেস সেক্রেটারি আরও বলেন, পুনরায় লকডাউন দিয়ে অর্থনীতিকে বিপন্ন করতে চান না।

এদিকে ব্রিটেনের দৈনিক করো’না সংক্রমণ টানা সাত দিন ধরে ৪০ হাজারের উপরে রয়েছে। একইসাথে হাসপাতালগুলোতে রোগীদের সংখ্যা সপ্তাহে ১০ শতাংশ বেড়ে সোমবার পর্যন্ত ৭ হাজার ৭৪৯ জন করো’না রোগী হাসপাতা’লে ভর্তি আছেন। এছাড়া সোমবার আরও ২২৩ জনের মৃ’ত্যু হয়েছে যা গত মা’র্চের পর থেকে সর্বোচ্চ।

করো’না নিয়ে যু’ক্তরাজ্য সরকারের এই মুহূর্তে পরিকল্পনা হলো বিটেনের ৩০ মিলিয়ন মানুষকে বুস্টার ডোজের আওতায় আনা এবং ১২ থেকে ১৫ বছর বয়সীদের এক ডোজ করে টিকা দেওয়া। এবং ফেস মাস্ক পরতে মানুষকে উৎসাহিত করা। তবে এই সব পরিকল্পনা করো’না নিয়ন্ত্রণে কাজে না আসলে ফেস মাস্ক পরা বাধ্যতামূলক সহ বাড়িতে বসে অফিস করার মতো পরিকল্পনা হাতে রাখা হয়েছে। এছাড়া প্ল্যান বি হিসেবে ভ্যাকসিন পাসপোর্ট বাধ্যতামূলক করার পরিকল্পনা রয়েছে।

তবে এনএইচএসের প্রধান ম্যাথিউ টেইলর বিবিসিকে দেওয়া এক সাক্ষাতকারে বলেছেন, ব্রিটেনে এই মুহূর্তে প্ল্যান বি কার্যকর করা উচিত। আম’রা করো’না সংক্রমণ ও মৃ’ত্যুর একেবারে শীর্ষবিন্দুতে আছি।

এদিকে ব্রিটেনের প্রায় ৮ মিলিয়ন মানুষ ছয় মাস আগে তাদের দ্বিতীয় ডোজ পেয়েছিল, কিন্তু এখনও পর্যন্ত বুস্টার ডোজ পাননি। এনএইচএসের প্রধান নির্বাহী আমান্ডা প্রিচার্ড মঙ্গলবার এমপিদের বলেছিলেন, বুস্টার ডোজ দিতে মানুষকে বলা হচ্ছে তবে ব্রিটেনের অনেক মানুষ বুস্টার ডোজ নিতে আগ্রহ দেখাচ্ছে না।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 142
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    142
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: