সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৬ মে ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ জ্যৈষ্ঠ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মিলানে শেখ রাসেল দিবস’ উদযাপন

যথাযোগ্য মর্যাদায় ১৮ অক্টোবর ২০২১, সোমবার বাংলাদেশ কনস্যুলেট জেনারেল, মিলানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব-এঁর কনিষ্ঠ পুত্র শেখ রাসেল-এঁর ৫৮ তম জন্মবার্ষিকী-‘শেখ রাসেল দিবস’ উদযাপন করা হয়।

অনুষ্ঠানসূচির মধ্যে ছিলো শহিদ শেখ রাসেল-এঁর প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, পবিত্র ধর্মগ্রন্থসমূহ থেকে পাঠ, শেখ রাসেল-এঁর স্মরণে এক মিনিট নিরবতা পালন, বাণী পাঠ, প্রামাণ্যচিত্র প্রদর্শন, আলোচনা অনুষ্ঠান, শেখ রাসেল সহ তাঁর পরিবারের সকল শহিদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত।

আলোচনা পর্বে বাংলাদেশী কমিউনিটির উল্লেখযোগ্য সংখ্যক সদস্য অংশগ্রহণ করেন। তাঁরা ১৯৭৫ এর ১৫ আগস্টের নারকীয় হত্যাকাণ্ডের তীব্র নিন্দা জানান এবং বর্তমান মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক সূচিত সকল উন্নয়ন কর্মকাণ্ডে নিজেদের সম্পৃক্ত রাখার অঙ্গীকার ব্যক্ত করেন। অতঃপর নবনিযুক্ত কনসাল জেনারেল জনাব এম জে এইচ জাবেদ এ দিবস উপলক্ষে শিশু-কিশোরদের জন্য আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরন করেন।

কনসাল জেনারেল তাঁর বক্তৃতায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান – এঁর প্রতি গভীর শ্রদ্ধা জানান। তিনি শেখ রাসেলসহ ১৯৭৫ এর ১৫ আগস্টে শাহাদাত বরণকারী সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানান। তিনি বলেন, বর্তমান মাননীয় প্রধানমন্ত্রীর সুদৃঢ় নেতৃত্বে বাংলাদেশ শিশু অধিকার সংরক্ষণে ব্যাপক উন্নতি করেছে। শিশু অধিকার বাস্তবায়ন ও তাদের জন্য দেশকে পুরোপুরি নিরাপদ করে তোলার মাধ্যমেই শেখ রাসেল- এঁর প্রতি সর্বোচ্চ শ্রদ্ধা জানানো হবে বলে তিনি মত প্রকাশ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: