সর্বশেষ আপডেট : ৩৯ মিনিট ৬ সেকেন্ড আগে
সোমবার, ২৯ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাজ্যে এমপিদের নিরাপত্তা বাড়ানো হচ্ছে

যু’ক্তরাজ্যের ক্ষমতাসীন কনজারভেটিভ দলের এক এমপিকে হ’ত্যার ঘটনায় দেশজুড়ে এমপিদের নিরাপত্তা বাড়ানো হচ্ছে।

রোববার (১৭ অক্টোবর) দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী জানিয়েছেন, এমপিদের নিরাপত্তা বাড়ানো হবে। খবর এএফপির।

গত শুক্রবার পূর্ব লন্ডনের বেলফায়ার মেথডিস্ট গির্জায় ডেভিড অ্যামসকে হ’ত্যা করা হয়। দেশটিতে গত পাঁচ বছরের মধ্যে এ নিয়ে দু’জন সংসদ সদস্য হা’মলার শিকার হয়ে প্রা’ণ হারিয়েছেন।

ব্রিটিশ এমপি স্যার ডেভিড আ’মেসকে হ’ত্যার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে গ্রে’প্তার হওয়া যুবকের নাম আলী হারবি আলী। শুক্রবার পর্যন্ত পু’লিশ তাকে জিজ্ঞাসাবাদ করবে।

বিবিসির খবরে বলা হয়েছে, ২৫ বছর বয়সী আলীকে কয়েক বছর আগে সন্ত্রাসবিরোধী প্রকল্পের আওতায় নেওয়া হয়েছিল। কিন্তু তিনি কখনোয়াই এমআই৫-এর আগ্রহের কেন্দ্রবিন্দুতে পরিণত হননি।

হোয়াইটহল কর্মক’র্তারা বলেন, ব্রিটিশ এমপিকে হ’ত্যায় যাকে গ্রে’প্তার করা হয়েছে, তিনি সোমালি বংশোদ্ভূত এক ব্রিটিশ নাগরিক। নাম আলী হারবি আলী। পু’লিশ বলছে, এসেক্সে এমপিকে হ’ত্যায় জ’ড়িত স’ন্দেহে এক ব্যক্তিকে ধ’রা হয়েছে। বর্তমানে তাকে লন্ডনের পু’লিশ স্টেশনে আ’ট’কে রাখা হয়েছে।

এ ঘটনায় আর কেউ জ’ড়িত নেই বলেই মনে করেন কর্মক’র্তারা। ১৯৮৩ সাল থেকে সাউথএন্ড ওয়েস্টের রক্ষণশীল দলের এমপির দায়িত্ব পালন করছেন স্যার ডেভিড। শুক্রবার লেগ-অন-সিতে বেলফেয়ারস মেথোডিস্ট গির্জায় তার আসনের লোকজনের সঙ্গে নিয়মিত বৈঠক করার সময় একাধিকবার ছু’রিকাঘাতে তিনি নি’হত হয়েছেন।

অ্যামেস চার কন্যা ও এক পুত্রের জনক ছিলেন। তার স্ম’রণে শনিবার রাতে লে-অন-সিতে মোমবাতি প্রজ্জ্বলন করা হয়। প্রথমে খু’নের স’ন্দেহভাজন হিসেবে আলীকে আ’ট’ক করা হয়েছিল, কিন্তু পরে শুক্রবার রাতে তাকে সন্ত্রাসবাদ আইনে আ’ট’ক করা হয়।

শনিবার ম্যাজিস্ট্রেটরা আলীকে ২২ অক্টোবর, শুক্রবার পর্যন্ত হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি দেন গোয়েন্দাদের। এক বিবৃতিতে মেট্রোপলিটন পু’লিশ জানিয়েছে, হা’মলায় যে ছু’রিটি ব্যবহৃত হয়েছিল ঘটনাস্থল থেকে সেটি উ’দ্ধার করা হয়েছে।

শনিবার সারাদিন ধরে লন্ডনের তিনটি ঠিকানায় তল্লা’শি চালিয়েছেন পু’লিশ কর্মক’র্তারা। এ দিন অ্যামেসের মৃ’তদেহের ময়নাত’দন্তও হয়েছে বলে পু’লিশ জানিয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 15
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    15
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: