সর্বশেষ আপডেট : ৬ মিনিট ৭ সেকেন্ড আগে
সোমবার, ২৯ নভেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৫ অগ্রহায়ণ ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মুহিবুল্লাহর পরিবারসহ ১২ রোহিঙ্গা ইউরোপ চলে যাচ্ছেন!

দুর্বৃত্তের গু’লিতে নি’হত রোহিঙ্গা নেতা মুহিবুল্লাহর পরিবারের সদস্যরা বিদেশে আশ্রয় নিতে চাচ্ছেন বলে গুঞ্জন চলছে। রোববার (১৭ অক্টোবর) সারাদিন ক্যাম্প ও এনজিও পাড়ায় এ বিষয় নিয়ে আলোচনা চলে।

রোহিঙ্গাদের একটি সূত্র দাবি করেছে, নিরাপত্তাহীনতার কারণ দেখিয়ে মুহিবুল্লাহর ও তার ছোট ভাই হাবিব উল্লাহর পরিবার এবং ভাগনে রশিদ উল্লাহসহ ১২ জন রোহিঙ্গা বাংলাদেশ ছাড়তে চাচ্ছেন। এরই মধ্যে তারা তিনটি দেশের নাম উল্লেখ করে দুই ধাপে দুটি বিদেশি সংস্থা ও একটি দেশের প্রধান বরাবর আবেদন জমা দিয়েছেন।

নাম প্রকাশ না করার শর্তে প্রবাসী এক রোহিঙ্গা নেতা জাগো নিউজকে জানান, ইউরোপের একটি দেশের পক্ষ থেকে মুহিবুল্লাহর পরিবারের সঙ্গে যোগাযোগ করা হয়েছে। আ’পত্তি না থাকলে তারা নিয়ে যেতে আগ্রহ প্রকাশ করেছেন। এখন মুহিবুল্লাহর পরিবার যেতে রাজি হলে তারা বাংলাদেশ সরকারের সঙ্গে যোগাযোগ করে নিয়ে যাওয়ার ব্যবস্থা করবেন।

তবে এ বিষয়ে মুহিবুল্লাহর পরিবার ও তার স্বজনদের বক্তব্য নেওয়া যায়নি।

মুহিবুল্লাহর পরিবারের বিদেশে আশ্রয় চাওয়ার বিষয়ে জানতে চাইলে ১৪ আর্মড পু’লিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক পু’লিশ সুপার নাঈমুল হক জাগো নিউজকে বলেন, এ ধরনের কোনো তথ্য আমাদের জানা নেই। তবে মা’মলার ত’দন্ত ও নিরাপত্তার স্বার্থে মুহিবুল্লাহর পরিবারসহ কয়েকজনকে ক্যাম্পের বাইরে একটি সেন্টারে সরিয়ে রাখা হয়েছে। পু’লিশ সেখানে তাদের নিরাপত্তা দিচ্ছে।

এ বিষয়ে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার (আরআরআরসি) শাহ রেজওয়ান হায়াত বলেন, আমাদের কাছে মুহিবুল্লাহর পরিবার এ বিষয়ে কোনো আবেদন করেনি। তাছাড়া বিষয়টি আমাদের এখতিয়ারের বাইরে। তবে তারা যদি কোনো দেশের সঙ্গে যোগাযোগ করেন এবং সেখানে যেতে চায়, সেক্ষেত্রে সেদেশের সঙ্গে সব প্রক্রিয়া শেষে কাগজপত্রগুলো পররাষ্ট্র দপ্তর থেকে আমাদের কাছে আসবে। তারপরই বলা সম্ভব, তারা অন্য কোনো দেশে যাচ্ছেন কি না।

গত ২৯ সেপ্টেম্বর রাতে দুর্বৃত্তদের গু’লিতে নি’হত হন রোহিঙ্গাদের নেতা ও আরাকান রোহিঙ্গা সোসাইটি ফর পিস অ্যান্ড হিউম্যান রাইটসের (এআরএসপিএইচ) চেয়ারম্যান মুহিবুল্লাহ।

পরের দিন মুহিবুল্লাহর ছোট ভাই হাবিবুল্লাহ অ’জ্ঞাতপরিচয় ১৫ থেকে ২০ জনকে আ’সামি করে মা’মলা করেন। এ ঘটনায় এখন পর্যন্ত পাঁচজন স’ন্দেহভাজনকে গ্রে’প্তার করেছে পু’লিশ। তাদের মধ্যে ইলিয়াস নামের একজন রোহিঙ্গা স্বীকারোক্তিমূলক জবানব’ন্দি দিয়েছেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 71
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    71
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: