সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বুধবার, ২৭ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ১২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মিশিগানে মোটর সিটি চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্ট’র জমকালো উদ্বোধন

সাহেল আহমদ, যুক্তরাষ্ট্র (মিশিগান) থেকে: যুক্তরাষ্ট্রের মিশিগানের ক্রীড়াঙ্গণে নতুন দিগন্তের শুভ সূচনা করলো বিগ বাজেটের মোটর সিটি চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্ট। গতকাল বৃহস্পতিবার (৭ অক্টোবর) সন্ধ্যায় বর্ণাঢ্য উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে প্রবাসের বুকে ক্রিকেট মহাযজ্ঞের আমন্ত্রণ জানালেন মোটর সিটি চ্যাম্পিয়নশিপ’র আয়োজকরা। স্থানীয় কাবাব হাউজ রেস্টুরেন্টের হলরুমে প্রায় ২৫০ অতিথিদের নিয়ে জমকালো উদ্বোধনের পর ক্রিকেটপাগল বাংলাদেশিরা অপেক্ষায় আছেন মাঠের লড়াই দেখার।

বাংলাদেশের ক্রিকেটে দ্যুতি ছড়ানো ক্রিকেটার তাপস বৈশ্য, ইলিয়াস সানী, আরিফুল হক, আবুল হাসান রাজু, কামরুল ইসলাম রাব্বির উপস্থিতিই জানান দিচ্ছে এবারের মিশিগান হবে শুধুই ক্রিকেটময়। আজ শুক্রবার টুর্নামেন্টের ৫টি ভেন্যুতে প্রবাসের বুকে ক্রিকেটের ঝাঁজ দেখাবেন বাংলাদেশের বোলিংয়ের একসময়ের অস্ত্র তাপস কিংবা আন্তর্জাতিক ক্রিকেটে রেকর্ডধারী ইলিয়াস সানীসহ দেশ ও যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্যে থেকে আসা ক্রিকেট তারকারা।

যুক্তরাষ্ট্রে ছড়িয়ে থাকা ১০টি শক্তিশালী দল নিয়ে গড়া এই টুর্নামেন্টের ব্যাটে বলের লড়াইয়ের উদ্বোধনী খেলায় আজ শুক্রবার সকালে মুখোমুখি হবে ডিসি রেজিমেন্ট স্পোর্টিং ক্লাব এবং ওজোন পার্ক ইউনাইটেড।

গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা থেকে মধ্যরাত পর্যন্ত বর্ণাঢ্য আয়োজনে ক্রিকেটারদের বরণ করা হয়। শুরুতেই প্রতিটি দলের দুজন করে প্রতিনিধিকে ডেকে নেন উপস্থাপক। এ সময় ফুল দিয়ে যুক্তরাষ্ট্রের বিভিন্ন অঙ্গরাজ্য থেকে আসা ১০টি দলকে স্বাগত জানানো হয়। সংক্ষিপ্ত বক্তব্যে মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি-র প্রেসিডেন্ট মোশাররফ চৌধুরী লিটু ও সেক্রেটারি তায়েফুর রহমান টুর্নামেন্টির উদ্বোধন ঘোষণা করেন। অনুষ্ঠানে প্রত্যেক দলের খেলোয়াড়দের হাতে জার্সি তুলে দেয়া হয়। কেক কেটে ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয় উদ্বোধনের আনুষ্ঠানিকতা।

আমেরিকানদের কাছে খানিকটা অজানা ক্রিকেটকে এমন আয়োজনে তুলে ধরার জন্য মোটর সিটি চ্যাম্পিয়নশিপকে সাধুবাদ জানান আগত অতিথিরা। বিদেশের মাটিতে খেলাটির প্রসারের জন্য বাঙ্গালিদের এমন উদ্যোগে অভিভূত প্রবাসী বাংলাদেশিরা। বিশ্বের জনপ্রিয় এই খেলাকে সকলের মাঝে আরও ছড়িয়ে দিতে মোটর সিটি চ্যাম্পিয়নশিপ ক্রিকেট টুর্নামেন্ট বড় ভূমিকা রাখবে বলে মনে করছেন প্রবাসী বাংলাদেশিরা।

উল্লেখ্য, গত ১৯ সেপ্টেম্বর মিশিগানে সর্ববৃহৎ ক্রিকেট আসর মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি-২০২১ ক্রিকেট টুর্নামেন্টের ঘোষণা দেয়া হয়। বিগ বাজেটের এই টুর্নামেন্টকে ঘিরে মিশিগানজুড়ে চলে ব্যাপক প্রস্তুতি। ক্রিকেট একাডেমি অব ডেট্রয়েট প্রেজেন্টস মোটর সিটি চ্যাম্পিয়নশিপ এমসিসি ক্রিকেট টুর্নামেন্টের বাজেট রাখা হয় প্রায় ৩৫ হাজার মার্কিন ডলার। তাছাড়া এ আসরের চ্যাম্পিয়ন দলের জন্য থাকছে ১৭ হাজার মার্কিন ডলার সাথে ট্রফি। গত ৪ অক্টোবর টুর্নামেন্টটির ফিকশ্চার প্রকাশ করা হয়। মিশিগানের ডেট্রয়েট সিটির লাস্কি রিক্রেশন সেন্টার, রচেস্টার হিলস সিটির ব্লুমার পার্ক,পন্টিয়াকের মারফি পার্ক এবং ওয়ারেন সিটির ট্রম্বলি পার্ক ভেন্যুতে খেলা হবে বলে জানান আয়োজকরা। এতে অংশ নিচ্ছে মিশিগান চিতা, মিশিগান ঈগলস, এশিয়া ইউনাইটেড, বাংলাদেশ টাইগার্স ইউএসএ, গ্ল্যাডিয়েটরস, ওজোন পার্ক ইউনাইটেড, ডি সি রেজিমেন্ট, র‍্যাপটরস একাদশ, হার্নডন বেঙ্গলস এবং জর্জিয়া টাইগার্স’র মতো আমেরিকাজুড়ে ছড়িয়ে থাকা ১০টি শক্তিশালী ক্রিকেট দল। যার নেতৃত্বে আছেন আন্তর্জাতিক ক্রিকেটের কয়েকজন তারকা ক্রিকেটার।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: