সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাহরাইনের লাল তালিকা থেকে বাদ যাচ্ছে বাংলাদেশের নাম

বাহরাইন সরকার তাদের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার করে নিচ্ছে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। গণমাধ্যমকে আজ শুক্রবার এ তথ্য জানান তিনি।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘বাহরাইন থেকে ফিরে আসা শত শত বাংলাদেশি প্রতিদিন জিজ্ঞাসা করেন যে, বাহরাইনে প্রবেশে নিষেধাজ্ঞা কবে তুলে নেওয়া হবে? আজ আমাদের কাছে একটি ভালো খবর আছে। আগামী ১০ অক্টোবর থেকে বাহরাইন তাদের লাল তালিকা থেকে বাংলাদেশের নাম প্রত্যাহার করবে বলে সিদ্ধান্ত নিয়েছে।’

এর আগে করো’নার প্রকোপ রয়েছে—এমন ‘লাল তালিকায়’ থাকা দেশগুলো থেকে পর্যট’কদের বাই’রাইনে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে সে দেশের সরকার। দেশটির লাল তালিকায় বাংলাদেশকেও অন্তর্ভুক্ত করা হয়েছিল।

অন্যদিকে, বাংলাদেশের কোভিড-১৯ টিকা সনদের অনুমোদন দিয়েছে যু’ক্তরাজ্য। আগামী ১১ অক্টোবর থেকে এটি কার্যকর হবে বলে জানানো হয়েছে। তবে, এ সময়ের আগে এসব দেশ বা অঞ্চল থেকে কেউ যু’ক্তরাজ্যে ভ্রমণ করলে আগের নিয়মে ভ্রমণবিষয়ক বিধিনিষেধ মেনে চলতে হবে। আর, ১১ অক্টোবরের পর থেকে দেশটিতে ভ্রমণ করলে করো’না টিকার সনদ দেখানো যাবে। যু’ক্তরাজ্যে বাংলাদেশ হাইকমিশনের এক সংবাদ বি’জ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। এর আগে গত ২২ সেপ্টেম্বর কয়েকটি দেশের সঙ্গে বাংলাদেশকেও লাল তালিকা থেকে বাদ দেয় যু’ক্তরাজ্য সরকার।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: