সর্বশেষ আপডেট : ৬ মিনিট ২৮ সেকেন্ড আগে
বুধবার, ২৭ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ১২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ওমানে ঘূর্ণিঝড় শাহিনের আঘাতে ৩ বাংলাদেশীর মৃত্যু

ওমানে ঘূর্ণিঝড় শাহিনের আ’ঘাতে লক্ষ্মীপুরের শামছুল ইস’লাম (৫৪), জিল্লাল হোসেন (৪৫) ও আমজাদ হোসেন হৃদয়ের (২৮) মৃ’ত্যু হয়েছে। তারা সদর উপজে’লার পার্বতীনগর ইউনিয়নের পার্বতীনগর গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার সন্ধ্যায় পার্বতীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন আহমেদ ভূঁইয়া তাদের মৃ’ত্যুর বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন। এর আগে বুধবার নি’হতদের লা’শ শনাক্ত করে ওমান পু’লিশ।

নি’হতরা হলেন- শামছুল ইস’লাম পার্বতীনগর গ্রামের চেরাঙ্গ বাড়ির নুরুল আমিনের ছে’লে, জিল্লাল একই গ্রামের কাজীবাড়ির শুক্কুর উল্যার ছে’লে ও হৃদয় মিঝিবাড়ির আবদুস শহিদের ছে’লে। শামছুল ইস’লাম ও জিল্লাল স’ম্পর্কে চাচাতো ভাই।

পারিবারিক সূত্র জানায়, ঘূর্ণিঝড় শুরু হলে তাদের বাতাস ও পানির স্রোত ভাসিয়ে নিয়ে যায়। পরে স্থানীয়ভাবে খোঁজাখুঁজির পর তাদের ক্ষত-বিক্ষত লা’শের সন্ধান মেলে। নি’হতদের মধ্যে শামছুল ইস’লাম ত্রিশ বছর ওমানে চাকরি করেছেন। পরিবারে তার স্ত্রী’, তিন মে’য়ে, এক ছে’লে রয়েছে। জিল্লাল ১৫ বছর ওমানে রয়েছেন। তার পরিবারে এক ছে’লে, এক মে’য়ে ও স্ত্রী’ রয়েছে। হৃদয় ২ বছর আগে ওমানে চাকরি করতে যান।

নি’হতরা তাদের পরিবারের উপার্জনের একমাত্র ভরসা ছিলেন। তাদের মৃ’ত্যুর খবরে পরিবার, আত্মীয়-স্বজনসহ এলাকায় শোকের ছায়া নেমে আসে।

সূত্র জানা যায়, নি’হতরা ওমানের সাহামে উম্মে ওয়াদি লেবান পারপার স্থানে খেজুর বাগানে কাজ করতেন। রোববার ঘূর্ণিঝড় শাহিনের প্রভাবে ওমানে ঝড়োবাতাসের সঙ্গে তীব্র বৃষ্টিপাতে অনেক এলাকা প্লাবিত হয়। এতে প্রায় ১০ মিটার উঁচু ঢেউ তৈরি হয়। ঘূর্ণিঝড়ে বাতাসের গতিবেগ ছিল ঘণ্টায় ১২০ থেকে ১৫০ কিলোমিটার।

নি’হত হৃদয়ের বাবা আবদুস শহিদ জানান, ঘূর্ণিঝড়ে তার ছে’লে হৃদয়সহ অ’পর দুইজনকে পানির স্রোতে ভাসিয়ে নিয়ে যায়। এর মধ্যে শামছুল ইস’লাম ও জিল্লালের লা’শ মঙ্গলবার সকালে ওমান পু’লিশ উ’দ্ধার করে। বুধবার বিকালে তার ছে’লে হৃদয়ের লা’শ উ’দ্ধার করা হয়।

পার্বতীনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সালাহ উদ্দিন আহমেদ ভূঁইয়া বলেন, নি’হতরা তাদের পরিবারের উপার্জনের অন্যতম ভরসা ছিলেন। তাদের মৃ’ত্যুর খবর দুঃখজনক। নি’হতের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। লা’শ দেশে আনার জন্য চেষ্টা চলছে।

লক্ষ্মীপুর সদর উপজে’লা নির্বাহী কর্মক’র্তা (ভা’রপ্রাপ্ত) মো. মামুনুর রশিদ বলেন, পরিবার ও ইউপি চেয়ারম্যানের কাছ থেকে বিষয়টি জেনেছি। প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে লা’শ দেশে আনার ব্যবস্থা করা হবে। নি’হতদের পরিবারের জন্য প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মাধ্যমে আর্থিক অনুদানের ব্যবস্থা করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 7
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    7
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: