সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ১৬ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সুনামগঞ্জের শাল্লায় যৌতুকের দাবিতে গৃহবধূর চুল কে’টে নি’র্যা’তন

সুনামগঞ্জের শাল্লায় একলাখ টাকা যৌতুকের দাবি মেটাতে না পারায় দা দিয়ে স্ত্রী’র চুল কে’টে নি’র্যা’তনের অ’ভিযোগ উঠেছে স্বামীর বি’রুদ্ধে। শাল্লা উপজে’লার আটগাও ইউনিয়নের সরমা কাশীপুর গ্রামে গত শনিবার (২ অক্টোবর) এ ঘটনা ঘটেছে।এ ঘটনায় বাদী হয়ে শাল্লা থা’নায় একটি অ’ভিযোগ দায়ের করেছেন নি’র্যা’তনের শিকার গৃহবধূ।

নি’র্যা’তনের শিকার নারী জানান, ৪/৫ বছর আগে সরমা কাশীপুর গ্রামের নাজিম উদ্দিনের ছে’লে আমির হোসেনের সঙ্গে পারিবারিক ভাবে বিয়ে হয় তার। বিয়ের পর তাদের সংসার ভালোই চলছিল। এরমধ্যে একটি কন্যা সন্তানের জন্ম দেন তিনি। তারপর থেকে স্বামী বাবার বাড়ি থেকে টাকা এনে দেওয়ার জন্য নানান অ’ত্যাচার নি’র্যা’তন করে আসছিল। এসব বিষয়ে স্থানীয় ইউনিয়ন পরিষদ, শ্যামা’রচর বাজার ও তাদের বাড়িতে বেশ কয়েকবার সামাজিক সালিশ বৈঠকও হয়। কিন্ত যৌতুকের দাবিদাওয়া মেটাতে না পারায় সেসব সালিশে কোনো মীমাংসা হয়নি। চলতি বছরের আষাঢ় মাসে স্বামীকে তিনি ৫০ হাজার টাকা বাবার বাড়ি থেকে এনে দেন। তারপরও বিরোধ শেষ না হওয়ায় তিনি তিন মাস যাবৎ বাবার বাড়িতে ছিলেন তিনি। এ সময় তার স্বামী ঢাকায় ছিল।

গৃহবধূ বলেন, সম্প্রতি স্বামী অ’সুস্থ হয়ে বাড়ি ফিরে আসলে গত শনিবার (২ অক্টোবর) আমি দুই বছর বয়সী মে’য়েকে নিয়ে স্বামীর বাড়িতে যাই। এ সময় স্বামী ও তার স্বজনরা অটোরিকশা কেনার জন্য এক লাখ টাকা দাবি করেন। তখন আমি বলি, ‘আমা’র বাবা নেই। মা ও ছোট ভাই অন্যের বাড়িতে কাজ করে সংসার চালায়। তাদের একলাখ টাকা দেওয়ার সাম’র্থ্য নেই।’ এ কথা বলার পর স্বামী ও তার স্বজনদের সঙ্গে আমা’র কথা কা’টাকাটি হয়। একপর্যায়ে আমা’র হাত-পা বেঁধে বেধড়ক মা’রপিট করে আমা’র স্বামী। পরে গলায় ধারালো দা ধরে ভ’য় দেখান এবং মা’থার চুল কে’টে দেন। এ ঘটনার খবর পেয়ে আমা’র মা আমাকে তার বাড়িতে নিয়ে যান।

নি’র্যা’তনের শিকার গৃহবধূর বলেন, গেল আষাঢ় মাসে মে’য়ের জামাইকে ধান বিক্রি করে ৫০ হাজার টাকা দিয়েছি। এখন সে আরও একলাখ টাকা যৌতুক দাবি করেছে। জামাইয়ের কথামতো টাকা দিতে না পারায় তার মে’য়েকে নি’র্মমভাবে নি’র্যা’তন করেছে। আমি এর বিচার চাই।

গৃহবধূর ভাই বলেন, আমি ও আমা’র মা দিনমজুরি করে সংসার চালাই। অ’তিক’ষ্টে আমা’র ভগ্নিপতিকে এর আগে ৫০ হাজার টাকা দিয়েছি। এখন আবার সে এক লাখ টাকা চাইছে।

তবে নি’র্যা’তনকারী আমির হোসেনের ছোট বোন সিতারা বেগম যৌতুকের দাবির বিষয়টি অস্বীকার করেছেন। তিনি বলেন, আমির হোসেন আমা’র ছোট ভাই। সে ঢাকায় রিকশা চালাতো। সম্প্রতি সে গ্রামের বাড়িতে ফিরে গিয়েছে। সম্প্রতি খামখেয়ালি বশত স্ত্রী’র মা’থার চুল কে’টে দিয়েছে সে। তবে এই ঘটনা ভিন্ন পথে প্রবাহিত করা হয়েছে। সে কোনো মা’রধর বা যৌতুকের দাবি করেনি।

শাল্লা থা’নার এস আই আবুল কাশেম বলেন, এ ঘটনায় নি’র্যা’তনের শিকার নারী বাদী হয়ে থা’নায় অ’ভিযোগ দায়ের করেছেন। পু’লিশ ঘটনাস্থল পরিদর্শন করে আ’সামি গ্রে’প্তারে তৎপর রয়েছে।

চুল কা’টা প্রসঙ্গে তিনি বলেন, মে’য়েটির মা’থার চুল কা’টা রয়েছে। তবে কি দিয়ে কা’টা হয়েছে তা জানতে আরও ত’দন্তের প্রয়োজন রয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 23
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    23
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: