সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
শুক্রবার, ২২ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

সিলেট-কুমিল্লা রুটে বাস চলাচল বন্ধের ঘোষণা

নীতিমালা লঙ্ঘন করে রয়েল সুপার সার্ভিস নামের একটি পরিবহন কুমিল্লা থেকে সিলেট রুটে যাত্রীসেবা দেওয়ার কারণে ওই রুটে অনির্দিষ্ট’কালের জন্য বাস চলাচল বন্ধ রাখার ঘোষণা দিয়েছে পরিবহন মালিক শ্রমিক ঐক্যপরিষদ। আগামীকাল মঙ্গলবার থেকে এ ঘোষণা কার্যকর শুরু হবে।

সোমবার (৪ অক্টোব্র) দুপুরে কুমিল্লার আদর্শ সদর উপজে’লার দুর্গাপুরে দি কুমিল্লা মোটর অ্যাসোসিয়েশনের প্রধান কার্যালয়ে এ ঘোষণা দেওয়া হয়। পরিবহন মালিক গাজী শাহ’জাহানের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভায় বক্তব্য দেন পরিবহনমালিক ও দি কুমিল্লা মোটর অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. তাজুল ইস’লাম, সহসম্পাদক কা’মাল উদ্দিন, যুগ্ম সম্পাদক খলিলুর রহমান, শ্রমিকনেতা শহিদুর রহমান, মফিজুল ইস’লাম ও আনিসুর রহমান প্রমুখ।

উদ্ভূত পরিস্থিতিতে কুমিল্লা থেকে সিলেটগামী কুমিল্লা ট্রান্সপোর্টের সব বাস চলাচল বন্ধ থাকবে। একই সঙ্গে কুমিল্লা থেকে ব্রাহ্মণবাড়িয়ার কুটি পর্যন্ত সুগন্ধা পরিবহনের বাস চলাচলও বন্ধ থাকবে।

প্রতিবাদ সভায় বক্তারা বলেন, রয়েল সুপার সার্ভিস চট্টগ্রাম থেকে সিলেট রুটে বাস চলাচলের অনুমতি নিয়ে বাস নামায়। কুমিল্লার মুরাদনগর উপজে’লার কোম্পানীগঞ্জের জহির খান নামের এক পরিবহন ব্যবসায়ী ওই বাস নামান। কিন্তু বাস চলাচলের নীতিমালা লঙ্ঘন করে রয়েল সুপার সার্ভিস চট্টগ্রাম থেকে বাস না ছেড়ে কুমিল্লার ময়নামতি থেকে বাস সিলেটের উদ্দেশে ছাড়ে। এতে করে কুমিল্লা ট্রান্সপোর্ট ও সুগন্ধা পরিবহন যাত্রীসংকটে পড়বে। এ অবস্থায় রয়েল সুপার সার্ভিসের রুট পারমিট বাতিল করতে হবে। অন্যথায় কঠোর আ’ন্দোলন করা হবে।

এ বিষয়ে মো. তাজুল ইস’লাম বলেন, দীর্ঘ ৪০ বছর ধরে সিলেট রুটে যাত্রীদের সেবা দিয়ে আসছে কুমিল্লা ট্রান্সপোর্ট ও সুগন্ধা পরিবহন। প্রতিদিন অন্তত তিন হাজার যাত্রী তাদের সেবা নিয়ে থাকেন। ওই দুই পরিবহনের সঙ্গে ছয় শতাধিক শ্রমিক জ’ড়িত, যাদের জীবন–জীবিকা ও সংসার চলে এ দুই পরিবহন ঘিরে। কিন্তু মাঝপথে একটি বাস যাত্রী পরিবহনের কারণে গোটা রুটের শৃঙ্খলা নষ্ট করছে।

রয়েল সুপার সার্ভিসের স্বত্বাধিকারী জহির খান বলেন, ‘আমি রুট পারমিট নিয়েই বাস পরিচালনা করছি।’ নীতিমালা লঙ্ঘন করে বাস চলাচল ও যাত্রী ওঠানো নিয়ে তিনি কোনো ধরনের মন্তব্য করতে রাজি হননি।

কুমিল্লা-সিলেট রুটে তিন চাকার বাহন চলাচলে নিষেধাজ্ঞা আছে। বাস বন্ধ থাকায় যাত্রীরা দুর্ভোগের আশ’ঙ্কা করছেন। জানতে চাইলে বিআরটিএ কুমিল্লার সহকারী পরিচালক আবু আশরাফ সিদ্দিকী’ বলেন, ‘বিষয়টি খোঁজ নিয়ে দেখব।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: