সর্বশেষ আপডেট : ৯ মিনিট ৩ সেকেন্ড আগে
রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

লন্ডনের পেট্রোল স্টেশন প্রতি লিটার পেট্রোল ৩ পাউন্ড। পেট্রোল সংকট বাড়ছেই

ব্রিটেনে করো’নাভাই’রাস মহামা’রি এবং ব্রেক্সিটের পর লরি ড্রাইভা’র সংকটের কারনে চলছে পেট্রোলের মহা সংকট চলছে। সমস্যা কাটিয়ে উঠতে সরকার, সে’নাবাহিনী সহ সংশ্লিষ্ট সবাই আপ্রা’ণ চেস্টা করে যাচ্ছেন। গাড়ী চালকরা ঘন্টার পর ঘন্টা অ’পেক্ষার পর যখন পেট্রোল নিতে যাচ্ছেন। বেশীর ভাগ পাম্পেই সর্বোচ্চ ৩০ পাউন্ড নির্ধারণ করেছে। কেউই লিটার চিন্তা করার সময় নেই। ৩০ পাউন্ড হলেই দাম দিয়ে চলে আসছেন। এখানে এক সেকেন্ড দেড়ী করার সময় নেই। পিছন থেকে হর্ণ বাঁজিয়ে উঠে কেননা শত শত গাড়ি পিছনে অ’পেক্ষা করছে।

এই সুযোগে লন্ডনের একটি পেট্রোল স্টেশন প্রতি লিটারে প্রায় ৩ পাউন্ড চার্জ করে বিক্রি করছে। এই পাম্প স্টেশন কাস্টমা’রদের সাথে প্রতারনা করে ব্যবসা বা মুনাফা অর্জন করছেন। প্রতি লিটার পেট্রোলের মূল্য ১.৯৮ পাউন্ড কিন্তু সেখানে পশ্চিম লন্ডনের গালফ স্টেশন, ২.৯৩ পাউন্ড প্রতি লিটার চার্জ করছে। এটি স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ ।

পেট্রোল খুচরা বিক্রেতা সমিতির কর্মক’র্তা বলছেন,”রাজধানী লন্ডনের দক্ষিণ পূর্বের স্ট’ক স্তর হ্রাস পেয়েছে।

সাউথ কেনসিংটনের স্লোয়েন এভিনিউয়ের একটি স্টেশন ২.৯৩ পাউন্ড বেশি দামে বিক্রি করছে যা ব্রিটেনের সবচেয়ে ব্যয়বহুল বিক্রি।

এর মানে হল চালকরা ২০ পাউন্ডে সাত লিটারের কম জ্বালানি পাবেন, যখন একটি ছোট গাড়িকে পুরোপুরি লোড করতে ১৫০ পাউন্ডের বেশি খরচ হচ্ছে।

তিনি দ্যা সানকে লন্ডনবাসী সাইমন লয়েড (৫৬) বলেন,”হঠাৎ করেই এই দাম দেখেছিলেন, কিন্তু কাস্টমা’ররা “মানুষকে মোটেও বাধা দিচ্ছে না’। বলেছিলেন: ‘আমি ভেবেছিলাম এটি ১.৯৮ পাউন্ড উচ্চ এবং তারপরে এটি উঠে গেছে।

তিনটি পাম্প সহ একটি ছোট পেট্রোল স্টেশন, তারা তাদের ট্যাঙ্কগু’লি পূরণ করা থেকে মানুষকে সুন্দরভাবে বিরত করার চেষ্টা করছে। কিন্তু এটি মানুষকে মোটেও বাধা দিচ্ছে না তারা যে কোনও মূল্যে পেট্রোল চাই। কাস্টমা’ররা ঘণ্টার পর ঘণ্টা অ’পেক্ষায়। ’

গত ১০ দিন ধরে জ্বালানী ঘাটতি চলছে ব্রিটেনে।
হেলথ সেক্রেটারী সাজিদ জাভিদ বলেছেন, “সংখ্যাগরিষ্ঠ অঞ্চলে পরিস্থিতি ‘স্থিতিশীল’ হচ্ছে এবং ‘সতর্কতা’ হিসেবে সে’না মোতায়েন করা হচ্ছে। সেই সাথে অস্বাধু ব্যাবসায়ীদের আইনের আওতায় এনে বিচার করা হবে,”।

দি পেট্রোল রিটেইলার এসোসিয়েশন PRA এর চেয়ারম্যান ব্রাইয়ান ম্যাডিসন বলেন,” জাতীয় ভাবেই পুরো দেশ জুড়ে পেট্রোল সংকট চলছে। এসোসিয়েশনের তথ্যমতে ১০০০ পাম্পের মধ্যে ৬৮ %টি পাম্পে ফুয়েল আছে ১৬% টির মধ্যে ফুয়েল নাই,”।

RAC এর তথ্য মতে পেট্রোল দাম উর্ধমূখী। তবে আন্তর্জাতিক ভাবেই দাম বাড়ছে। তবে প্রতি লিটার প্রায় ৩ পাউন্ড এইটা অসম্ভব।

৫৫০০ থেকে ৮০০০ পেট্রোল পাম্প সা’প্লাই সমস্যার কারনে বন্ধ করতে বাধ্য হয়েছে। ২৩শে সেপ্টেম্বর থেকে পেট্রোল সমস্য সৃস্টি হয়ে এখন এর প্রকট ধারন করেছে। লন্ডন এবং সাউথ ইস্ট ইংল্যান্ড পেট্রোলের সমস্য সবচেয়ে বেশী।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: