সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ৬০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ১১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ট্রেন থেকে পড়ে ৯ মাস হাসপাতা’লে এক শি’শু, খোঁজ মেলেনি পরিবারের

ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতা’লের সার্জারি ওয়ার্ডের এক কোনায় একটি বিছানায় গত ৯ মাস ধরে শুয়ে আছে অ’জ্ঞাত পরিচয় এক শি’শু। তার আনুমানিক বয়স ১১ বছর। এখন পর্যন্ত তার খোঁজ করেনি কেউ। শি’শুটি হাটতে ও কথা বলতে পারে না। নাম না জানা এই শি’শুকে নিজের সন্তানের মতো লালন পালন করছেন হাসপাতা’লের পরিছন্নতাকর্মী উজ্জ্বল মিয়া। শি’শুটির নাম দিয়েছেন শরিফ মিয়া।

হাসপাতাল সূত্রে জানা যায়, চলতি বছরের ৩ জানুয়ারি জে’লার আশুগঞ্জে চলন্ত ট্রেন থেকে পড়ে গিয়ে গুরুতর আ’হত হয় শি’শুটি। পরে সদর ইউনিয়নের বৈকণ্ঠপুর এলাকার রেললাইনের পাশ থেকে শি’শুটিকে উ’দ্ধার করে পু’লিশ। এরপর ২৫ দিন শি’শুটি কোমায় ছিল। তারপর ধীরে ধীরে সুস্থ হতে শুরু করে সে। গত ৯ মাস ধরে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতা’লের সার্জারি বিভাগে চিকিৎসাধীন আছে শি’শুটি। এখন পর্যন্ত কোনো সন্ধান পাওয়া যায়নি শি’শুটির পরিবারের।

জানা যায়, হাসপাতা’লে আনার পর থেকে শি’শুটির সেবাযত্ন করছেন পরিচ্ছন্নতাকর্মী উজ্জ্বল মিয়া। প্রথম দিকে শি’শুটি খাবার খেতে পারতো না। এসময় তাকে বিভিন্ন ফলের রস সিরিঞ্জ দিয়ে খাওয়াতেন তিনি। ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছে শি’শুটি। বিছানা থেকে উঠে বসতে না পারলেও, মুখে কথা বলার চেষ্টা করে। খেতে পারে ভাত ও ফলমূল।

পরিছন্নতা কর্মী উজ্জ্বল মিয়া বলেন, ‘শি’শুটিকে নিজের সন্তানের চেয়ে বেশি সেবাযত্ন করছি। প্রতিদিন তার মলমূত্র পরিষ্কার, গোসল করানো, তেল মালিশ করাসহ সব ধরনের সেবাযত্ন করতে হয়। নাম না জানায় শরিফ মিয়া বলে ডাকি। মাঝে মাঝে মানুষ আসে শি’শুটিকে দেখতে। তখন অনেকেই কিছু টাকা দিয়ে যান। না হলে নিজের টাকা দিয়ে শি’শুটির তিন বেলা খাবারের ব্যবস্থা করি।’

তিনি আরও বলেন, ‘আমা’র নিজেরও তো সন্তান আছে। তাদের পাশাপাশি এই শি’শুটিকে লালন পালন করছি। জানি না এই ভাবে কতদিন চালিয়ে যেতে পারবো। সে কার সন্তান তা আমি জানি না। তার প্রতি আমা’র ভালোবাসা তৈরি হয়েছে। আমি এর মাঝে লাভক্ষতি খুঁজি না। কিন্তু এখন যখন সে হাসি দেয় আমা’র বুক আনন্দে ভরে উঠে।’

শি’শুটির চিকিৎসায় দায়িত্বপ্রাপ্ত হাসপাতা’লের সার্জারি চিকিৎসক নিজাম উদ্দিন জানান, শি’শুটির শারীরিক অবস্থা আগের চেয়ে অনেক ভালো হয়েছে। দিনে দিনে তার শারীরিক অবস্থা আরও উন্নতির দিকে যাবে বলে আশা প্রকাশ করেন তিনি।

আশুগঞ্জ থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি) আজাদ রহমান জানান, তিনি সম্প্রতি এই থা’নায় যোগদান করেছেন। তিনি যোগদানের পর কেউ ছে’লেটির খোঁজ করেনি। ছে’লেটির পরিবারের সন্ধান পেতে তিনি চেষ্টা করবেন বলে জানান।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 41.6K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    41.6K
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: