সর্বশেষ আপডেট : ৫৪ মিনিট ৮ সেকেন্ড আগে
রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বানিয়াচংয়ে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন কৃষক

বানিয়াচংয়ে কুড়িয়ে পাওয়া টাকা ফেরত দিলেন কৃষক ইকবাল হোসেন (৩৮)। সোমবার (২৭ সেপ্টেম্বর) সকালে কৃষি জমিতে কাজ শেষে বাড়িতে ফেরার পথে আজমিরীগঞ্জ শি’বপাশা সড়কে ১ লাখ ৭৭ হাজার টাকা ও অন্যান্য জিনিসসহ ১টি ব্যাগ কুড়িয়ে পান তিনি। পরে টাকা ও অন্যান্য জিনিসের বিবরণ সঠিক হলে শি’শু মিয়ার (৪১) হাতে তুলে দেন তিনি।

মো. ইকবাল হোসেন উপজে’লা সদরের ৪নং দক্ষিণ-পশ্চিম ইউনিয়নের অন্তর্গত সাগর দিঘির পশ্চিম পাড়ের আব্দুল মতলিবের ছে’লে।

জানা যায়, সোমবার দুপুর ১২টায় কাজ শেষে বাড়িতে আসার পথে আজমিরীগঞ্জ শি’বপাশা সড়কে ১টি ব্যাগ পড়ে থাকতে দেখেন। এসময় বহনকৃত টমটম আ’ট’কিয়ে ব্যাগ খোলে দেখতে পান বেশ কিছু টাকা। এসময় কাউকে না পেয়ে ব্যাগ নিয়ে গ্যানিংগঞ্জ বাজারে চলে আসেন তিনি। পরে টাকা ও অন্যান্য জিনিসের বিবরণ সঠিক হলে শি’শু মিয়া (৪১) এর হাতে ১ লাখ ৭৭ হাজার টাকা, ১টি মোবাইল সেট ও ব্যাংকের ২টি চেক বইসহ অন্যান্য মালামাল ফেরত দেন কৃষক মো. ইকবাল হোসেন। শি’শু মিয়া কি’শোরগঞ্জ জে’লার নিকলী উপজে’লার টেঙ্গুরিয়া গ্রামের আব্দুল হেকিমের ছে’লে।

শি’শু মিয়া বলেন, সমাজে এখনো ভালো ও সৎ মানুষ রয়েছেন। এমনি একটি সততার পরিচয় দিয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন বানিয়াচংয়ের ইকবাল হোসেন (৩৮) নামে এক কৃষক।

তিনি বলেন- ‘আমি একজন ইট-বালু ব্যবসায়ী। ব্যবসায়িক কাজে বানিয়াচংয়ে আসছিলাম। যাওয়ার পথে টমটম থেকে অসাবধানতা বশত আমা’র টাকার ব্যাগটি রাস্তায় পড়ে যায়। টাকা হারিয়ে আমি খুব বিম’র্ষ হয়ে পড়ছিলাম। এসময় ব্যাগে থাকা মোবাইলে যোগাযোগ করে আসার পর টাকাসহ সবকিছু পেয়েছি। এখনও এ সমাজে ভালো মানুষজন আছেন। এর বড় প্রমাণ হচ্ছে আমা’র হা’রানো টাকা পাওয়ার ঘটনা। মহান আল্লাহ কৃষক ইকবাল ভাইকে এর প্রতিদান দান করুন।’

কৃষক ইকবাল হোসেন জানান, ‘এ টাকা পাওয়ার পর প্রকৃত মালিককে ফিরিয়ে দিতে আমি ব্যস্ত হয়ে পড়ি। এরপর মালিকের হাতে হা’রানো টাকা এবং মোবাইল সেট ফিরিয়ে দিতে পেরে খুব আনন্দ লাগছে। আমা’র বদান্যতায় ১টি অসহায় পরিবার বেঁচে গেল।’

টাকা হস্তান্তরকালে উপস্থিত ছিলেন- বানিয়াচং মডেল প্রেসক্লাবের সাধারণ সম্পাদক শি’ব্বির আহম’দ আরজু ও ব্যবসায়ী মাহমুদ মিয়াসহ বিভিন্ন ব্যক্তিবর্গ।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 994
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    994
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: