সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যুক্তরাজ্যে তিন দিনে ৩ বাংলাদেশি খুন

যুক্তরাজ্যে গত ১৭ থকে ১৯ সেপ্টেম্বর পর্যন্ত তিন দিনে অন্তত তিন বাংলাদেশি খুন হয়েছেন। এর মধ্যে গত ১৭ সেপ্টেম্বর একদিনেই লন্ডনে প্রাইমারি স্কুলশিক্ষিকা সাবিনা নেছা এবং স্কটল্যান্ডে রেস্টুরেন্টের শেফ মো. সেলিম হত্যার শিকার হন। এর দুদিন পর ১৯ সেপ্টেম্বর ব্রিস্টলে খুন হন ফাহাদ হোসেন নামে এক শিক্ষার্থী। পর পর এই খুনের ঘটনায় প্রবাসী বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক দেখা দিয়েছে।

স্থানীয় পুলিশ বলছে, গত ১৭ সেপ্টেম্বর বিকালে তালেবান ও আফগান পরিস্থিতি নিয়ে কথা কাটাকাটির জেরে সহকর্মীর ছুরিকাঘাতে নিহত হন স্কটল্যান্ডের বাংলাদেশি মালিকানাধীন গুলশান তান্দুরি রেস্টুরেন্টের শেফ মো. সেলিম। তার সিলেটের বিয়ানীবাজার পৌরসভার ফতেহপুর গ্রামের মৃত সাদই মিয়ার ছেলে। ২০ বছর যুক্তরাজ্যে বসবাসের পর কিছু দিন আগে দেশটিতে স্থায়ী হওয়ার অনুমতি পেয়েছিলেন সেলিম। কিছু দিনের মধ্যেই তার দেশে ফেরার কথা ছিল। যার ছুরিকাঘাতে প্রাণ হারান তাকে সেলিমই

কিছু দিন আগে ওই রেস্টুরেন্টে কাজে নিয়েছিলেন। পুলিশ ওই ব্যক্তিকে রক্তমাখা ছুরিসহ ইনভারকেটিং স্টেশন থেকে গ্রেপ্তার করেছে। তবে খুনির পরিচয় প্রকাশ করা হয়নি।

একই দিন রাত পৌনে ৯টার দিকে সাউথইস্ট লন্ডনের কিডব্রুক এলাকার ক্যাটর পার্কে একটি কমিউনিটি সেন্টারের পাশে স্কুলশিক্ষিকা সাবিনা নেছার মরদেহ খুঁজে পাওয়া যায়। তার গ্রামের বাড়ি সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার দাওরাই গ্রামে। লন্ডন মেট্রোপলিটন পুলিশ জানিয়েছে, সাবিনা লন্ডনের লুইসাম রাশিগ্রিন প্রাইমারি স্কুলের শিক্ষিকা ছিলেন। গ্রিন উইচে একটি ফ্ল্যাটে স্কুলের আরও কয়েকজন সহকর্মীর সঙ্গে থাকতেন তিনি। সাবিনার পরিবার বসবাস করে বেডফোর্ডশায়ারের স্যান্ডি এলাকায়। ঠিক কীভাবে সাবিনাকে হত্যা করা হয়েছে সে সম্পর্কে কিছু জানায়নি পুলিশ। তবে খুনি সন্দেহে ৪১ বছর বয়সী এক ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে।

দুটি হত্যাকা-ের দুদিন পর ১৯ সেপ্টেম্বর ব্রিস্টলে ফাহাদ হোসেন প্রামাণিক (২৭) নামে এক বাংলাদেশি শিক্ষার্থীর লাশ উদ্ধার করা হয়। ফাহাদ ব্রিস্টলে আইন বিষয়ে পড়ছিলেন। তিনি পঞ্চগড়ের পূর্বাজালাসি এলাকার নাজমুল প্রামাণিকের একমাত্র ছেলে। ব্রিস্টল পুলিশ বলেছে, ওই দিন উড স্ট্রিটে একটি কক্ষ থেকে দুজনের মৃতদেহ উদ্ধার করা হয়। প্রাথমিকভাবে তাদের পরিচয় নিশ্চিত করা যায়নি। পরে জানা যায়, তাদের মধ্যে একজনের নাম ডেনজিল ম্যাকজেনজি ও অন্যজন ফাহাদ হোসেন প্রামাণিক। এ ঘটনায় লোনাট ভ্যালেন্টাইন ও জ্যাকব নামের দুজনকে গ্রেপ্তার করা হয়েছে। ঠিক কেন এই হত্যাকা- ঘটল সে সম্পর্কে পুলিশ এখনো কিছু জানায়নি।

এদিকে ব্রিস্টলের ছাত্র সংগঠনগুলো ফরহাদ হত্যার বিচার চেয়েছে। এ ছাড়া তিনটি হত্যাকা-ের ঘটনায় যুক্তরাজ্যে বাংলাদেশি কমিনিউটি বেশ ভীত সন্ত্রস্ত। কমিনিউটির নেতারা বলছেন, যুক্তরাজ্যে বাংলাদেশিদের এ ধরনের হত্যাকা- বিরল। তারা প্রতিটি হত্যারই সুষ্ঠু বিচার দাবি করেছেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: