সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
সোমবার, ২৬ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১১ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ওসমানীনগরে এটিএম বুথ ছিনতাইকারী দর্জি ও চায়ের দোকানদার

এটিএম মেশিনের লক ভেঙে ২৪ লক্ষাধিক টাকা ছিনতাইয়ের ঘটনায় ডা’কাত চক্রের তিন সদস্যকে গ্রে’প্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পু’লিশের (ডিএমপি) গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রা’ইম বিভাগ। ধারাবাহিক অ’ভিযান পরিচালনা করে রাজধানী ও হবিগঞ্জ জে’লার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রে’প্তার করা হয়। গতকাল দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিবি উত্তরের যুগ্ম কমিশনার মোহাম্ম’দ হারুন-অর-রশীদ।

গ্রে’প্তারকৃতরা হলো- চক্রের মূলহোতা মো. শামীম আহাম্মেদ, নূর মোহাম্ম’দ সেবুল এবং মো. আব্দুল হালিম। তাদের মধ্যে শামীম আহাম্মেদ দীর্ঘদিন ওমানপ্রবাসী ছিল। নূর মোহাম্ম’দ আগে দর্জির কাজ করতো। এ ছাড়া আব্দুল হালিম চায়ের দোকানদার ছিল। এ সময় তাদের কাছ থেকে লুণ্ঠিত নগদ ১০ লাখ আট হাজার টাকা, দুটি মোবাইল ফোন, একটি ছু’রি, একটি প্লাস ও মা’থায় ব্যবহৃত তিনটি কাপড়ের টুকরা জ’ব্দ করা হয়।

যুগ্ম কমিশনার মোহাম্ম’দ হারুন-অর-রশীদ বলেন, গত ১২ই সেপ্টেম্বর রাত সোয়া ৩টার দিকে ডা’কাতদলের সদস্যরা সিলেটের ওসমানীনগর থা’নার শেরপুর নতুন বাজারে যায়। এসময় বাজারের হাজী ইউনুস উল্ল্যাহ মা’র্কে’টের ইউনাইটেড কমা’র্শিয়াল ব্যাংকের (ইউসিবি) নিচতলায় থাকা এটিএম বুথের দায়িত্বরত সিকিউরিটি গার্ডকে মা’রপিট করে তারা। এক পর্যায়ে তার হাত ও মুখ স্কচটেপ পেঁচিয়ে বেঁধে ফেলে। ভা’রতীয় মেগা সিরিয়াল সিআইডি দেখে ব্যাংকের বুথের সিসি ক্যামেরায় কালো স্প্রে মে’রে ক্যামেরা ঝাপসা করে বুথের লক ভেঙে দেয়। যাতে ডা’কাতদের চেহারা সিসি ক্যামেরায় দেখা না যায়। পরবর্তীতে তারা শাবল দিয়ে এটিএম বুথের লক ও বক্স ভেঙে ২৪ লাখ ২৫ হাজার ৫০০ টাকা নিয়ে পালিয়ে যায়। ২৪ লাখ টাকার মধ্যে ১৪ লাখ টাকা জুয়া খেলে উড়িয়ে দেয় চক্রটি। এই ঘটনার পর ওই দিন সকালে সিলেটের ওসমানী নগর থা’নায় ব্যাংক কর্তৃপক্ষ একটি মা’মলা করেন। উপ-পু’লিশ কমিশনার মুহাম্ম’দ শরীফুল ইস’লামের নেতৃত্বে মা’মলার ত’দন্তের পাশাপাশি ছায়া ত’দন্ত শুরু করে গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রা’ইম বিভাগ।

তিনি বলেন, ডা’কাত চক্রের সদস্যরা তথ্যপ্রযু’ক্তি স’ম্পর্কে অনেক বেশি পারদর্শী। এটিএম বুথের এটিএম মেশিন ভেঙে টাকা লুটের মূল পরিকল্পনাকারী মো. শামীম আহাম্মেদ নিয়মিত ভা’রতীয় মেগা সিরিয়াল সিআইডি অনুষ্ঠানটি দেখতো। ওই সিরিয়াল দেখে এটিএম বুথের এটিএম মেশিন ভাঙার কলাকৌশল রপ্ত করে ও টাকা লুটের পরিকল্পনা গ্রহণ করে। পরিকল্পনা মোতাবেক তার সহযোগী গ্রে’প্তার নূর মোহাম্ম’দ সেবুল ও আব্দুল হালিম’দের সঙ্গে এ বিষয়ে পরিকল্পনা করে। পরিকল্পনা বাস্তবায়নে তারা মুখে মাস্ক, মা’থায় গো’লাপি রঙের কাপড় বেঁধে ও মা’থায় ক্যাপ পরে শাবল ও অন্যান্য যন্ত্রপাতিসহ ইউসিবি’র ওই এটিএম বুথে প্রবেশ করে। এটিএম বুথের সিসি ক্যামেরায় তাদের চেহারা যেন না দেখা যায় সেজন্য কালো রঙের স্প্রে করে ক্যামেরার লেন্স ঝাপসা করে দেয় তারা। পলাতক একজনসহ এ চক্রের অন্য সদস্যদের ধরতে অ’ভিযান অব্যাহত রয়েছে বলে জানান এই গোয়েন্দা কর্মক’র্তা।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: