সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৬ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ১১ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিশ্ব করো’না পরিস্থিতি: ফের দৈনিক মৃ’ত্যু ও আ’ক্রান্তে শীর্ষে আ’মেরিকা

বিশ্বজুড়ে থামছেই না প্রা’ণঘাতী করো’নাভাই’রাসের তা’ণ্ডব। গত ২৪ ঘণ্টায় (মঙ্গলবার) বিশ্বে আট হাজার ১৬৯ জনের প্রা’ণ কেড়ে নিয়েছে এই ভাই’রাস। একই সময়ে নতুন করে আ’ক্রান্ত হয়েছেন আরও চার লাখ ৫৫ হাজার ৬৪৪ জন। আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন পাঁচ লাখ পাঁচ হাজার ৭৩৬ জন।

এদিন সবচেয়ে বেশি মৃ’ত্যু হয়েছে আ’মেরিকায়। দেশটিতে মঙ্গলবার করো’নায় মা’রা গেছে এক ৯২৭ জনের। এই সময়ে দেশটিতে নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে এক লাখ ২০ হাজার ৫৭৯ জনের।

মঙ্গলবার দ্বিতীয় সর্বোচ্চ মৃ’ত্যু হয়েছে রাশিয়ায়। এদিন দেশটিতে করো’না কেড়ে নিয়েছে ৮১২ জনের প্রা’ণ। এই সময়ে নতুন করো’না সংক্রমণ শনাক্ত হয়েছে ১৯ হাজার ১৭৯ জনের।
এছাড়া এদিন ভা’রতে মৃ’ত্যু হয়েছে ৩৮৫ জনের। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ২৭ হাজার ৩৩৩ জনের। ব্রাজিলে মা’রা গেছে ৪৮৪ জন।

যু’ক্তরাজ্যে এদিন মা’রা গেছে ২০৩ জন। নতুন শনাক্ত ৩১ হাজার ৫৬৪। ই’রানের মৃ’ত্যু হয়েছে ৩৭৯ জনের। নতুন সংক্রমণ ১৭ হাজার ৫৬৪। তুরস্কে মৃ’ত্যু হয়েছে ২৬০ জনের। নতুন সংক্রমণ শনাক্ত হয়েছে ২৯ হাজার ৩৩৮ জনের। মেক্সিকোতে এদিন ২৬২ জনের মৃ’ত্যু হয়েছে।। নতুন সংক্রমিত তিন হাজার ৩৬৭ জন। মালয়েশিয়ায় মা’রা ৩৩৪ জন। নতুন আ’ক্রান্ত ১৫ হাজার ৭৫৯ জন।। ভিয়েতনাম মৃ’ত্যু হয়েছে ২৪০ জনের। নতুন ১১ হাজার ৬৯২ সংক্রমণ শনাক্ত হয়েছে।

ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, বুধবার সকাল পর্যন্ত বিশ্বে করো’নায় মোট মৃ’ত্যু হয়েছে ৪৭ লাখ ২১ হাজার ৬৩২ জনের। আর মোট আ’ক্রান্ত হয়েছে ২৩ কোটি দুই লাখ ৭৮ হাজার ৫১৯ জন। এর মধ্যে সেরে উঠেছেন ২০ কোটি ৬৯ লাখ ৯৫ হাজার একজন।

করো’নায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে যু’ক্তরাষ্ট্র। দেশটিতে এখন পর্যন্ত আ’ক্রান্ত হয়েছে চার কোটি ৩২ লাখ ৪২ হাজার ৩০২ জন। এর মধ্যে মা’রা গেছেন ছয় লাখ ৯৬ হাজার ৮৬৭ জন। আর সুস্থ হয়েছেন তিন কোটি ২৮ লাখ ৩০ হাজার ২৫ জন।

তালিকার দ্বিতীয় অবস্থানে রয়েছে ভা’রত। দেশটিতে এখন পর্যন্ত করো’না আ’ক্রান্ত হয়েছে তিন কোটি ৩৫ লাখ ৩০ হাজার ৭৭ জনের। এর মধ্যে মা’রা গেছেন চার লাখ ৪৫ হাজার ৮০১ জন। সুস্থ হয়ে উঠেছেন তিন কোটি ২৭ লাখ ৭৬ হাজার ২০৭ জন।

তালিকার তৃতীয় অবস্থানে থাকা লাতিন আ’মেরিকার দেশ ব্রাজিলে সংক্রমিতের সংখ্যা দুই কোটি ১২ লাখ ৪৭ হাজার ৬৬৭ জন। এর মধ্যে পাঁচ লাখ ৯১ হাজার ৫১৮ জন মা’রা গেছেন। আর সুস্থ হয়েছেন দুই কোটি দুই লাখ ৮০ হাজার ২৯৪ জন। এরপরের স্থানগুলোতে রয়েছে যথাক্রমে যু’ক্তরাজ্য, রাশিয়া, ফ্রান্স, তুরস্ক, ই’রান, আর্জেন্টিনা, কলম্বিয়া, স্পেন ও ইতালি।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 23
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    23
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: