সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৮ সেকেন্ড আগে
রবিবার, ২৪ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিউইয়র্কে আ.লীগ-বিএনপির সংঘর্ষ থামাতে পুলিশ নাজেহাল

যু’ক্তরাষ্ট্রের নিউইয়র্কে আওয়ামী লীগের দু’গ্রুপসহ আওয়ামী লীগ-বিএনপির নেতাকর্মীদের মাঝে দফায় দফায় সং’ঘর্ষের ঘটনায় উত্তপ্ত হয়েছে বাংলাদেশিদের ব্যবসা কেন্দ্র খ্যাত জ্যাকসন হাইটস এলাকা। বিকাল থেকে মধ্যরাত পর্যন্ত নানা ধরনের সমাবেশের ফলে এতে ব্যবসা প্রতিষ্ঠানের ব্যাপক ক্ষতি হচ্ছে। দফায় দফায় সং’ঘর্ষের ঘটনায় ভীতসন্তস্ত্র হয়ে পড়েছেন প্রবাসী বাংলাদেশিরা। বাংলাদেশিদের এহেন কর্মকা’ণ্ড সামাল দিতে নাজেহাল হয়ে পড়েছে নিউইয়র্ক পু’লিশ।

যু’ক্তরাষ্ট্র আওয়ামী পরিবার নামে একটি গ্রুপ শনিবার (১৮ সেপ্টেম্বর) বিকাল ৪টার দিকে বাংলাদেশি অধ্যুষিত জ্যাকসন হাইটসের নবান্ন পার্টি সেন্টারে সংবাদ সম্মেলনের আয়োজন করেন। কিন্তু সংবাদ সম্মেলন শুরুর ঠিক আগ মুহূর্তে অনুষ্ঠানের কর্তৃত্ব ও কারা কারা মঞ্চে বসবে এ নিয়ে দরুদ মিয়া রনেল ও কায়কোবাদ খানের মধ্যে তুমুল বাদানুবাদ ও ধস্তাধস্তি হয়। এটাই শনিবারের প্রথম অ’প্রীতিকর ঘটনা বলে জানা গেছে।

শনিবার (১৮ সেপ্টেম্বর) জ্যাকসন হাইটসের ডাইভা’রসিটি প্লাজায় সন্ধ্যা সাড়ে ৮টার দিকে বিএনপি নেতা গিয়াস আহম’দে ও মা’ওলানা আতিকুর রহমানসহ নিউইয়র্ক স্টেট বিএনপির প্রায় ১০-১৫ জন কর্মী যেখানেই হাসিনা সেখানেই প্রতিরোধ কর্মসূচির অংশ হিসেবে এক সমাবেশের আয়োজন করেন।

অ’পরদিকে পাশে অবস্থান নেওয়া যু’ক্তরাষ্ট্র আওয়ামী লীগের নেতাকর্মীরা তাদের সমাবেশে বাধা দেওয়ার চেষ্টা করেন। যু’ক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাবেক সভাপতি সিদ্দিকুর রহমানের নেতৃত্বে বেশ কয়েকজন নেতাকর্মী বিএনপির সমাবেশ পণ্ড করতে তাদের দিকে তেড়ে আসেন। উভ’য় দল মুখোমুখি অবস্থান নিয়ে মা’রমুখী হয়ে ওঠেন। উভ’য়ের মধ্যে চলে পাল্টা গালাগালিসহ ধাক্কাধাক্কির ঘটনা। পু’লিশ আসার খবর পেয়ে ছত্রভঙ্গ হয়ে পড়ে উভ’য় দলের সদস্যরা।

নিউইয়র্ক মহানগর আওয়ামী লীগ ৭৩ স্ট্রিটে একটি অস্থায়ী কার্যালয়ে স্থাপন করলে অদূরে ৩৭ অ্যাভিনিউতে একটি অস্থায়ী কার্যালয়ে স্থাপন করে যু’ক্তরাষ্ট্র বিএনপি। কিন্তু বিএনপির অফিস স্থাপন নিয়ে দেখা দেয় বিপত্তি। যু’ক্তরাষ্ট্র আওয়ামী লীগের সম’র্থকরা অফিস স্থাপনে বাধা দিলে শুরু হয় তুমুল মা’রামা’রি। শনিবার রাত ১০টার দিকে জ্যাকসন হাইটসের ৭৩ স্ট্রিট ও ৩৭ অ্যাভিনিউতে আওয়ামী লীগ ও বিএনপি সম’র্থকদের মধ্যে তুমুল সং’ঘর্ষ ছড়িয়ে পড়ে। দুইপক্ষের মধ্যে দীর্ঘসময় চলতে থাকে হাতাহাতি ও ধস্তাধস্তি।

এ সময় উভ’য়পক্ষের বেশ কয়েকজন আ’হত হন। নিউইয়র্ক পু’লিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দুইপক্ষের মাঝে অবস্থান নেয়। প্রায় এক ঘণ্টা স্থায়ী হয় আওয়ামী লীগ ও বিএনপি সম’র্থকদের উত্তে’জনা। পরে পু’লিশ দুইপক্ষকে এলাকা ত্যাগে বাধ্য করলে পরিস্থিতি শান্ত হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 18
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    18
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: