সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
রবিবার, ২৪ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৫ হাজার চু’রির সঙ্গে জ’ড়িত ছিলেন সিলেটের সাঈদ, স্ত্রী’-সন্তান থাকেন লন্ডনে

মো. সাহেদ ওরফে সিলেটি সাঈদ। গার্মেন্টস পণ্য চো’র চক্রের মূল হোতা। তার পরিকল্পনায় ও যোগসাজশে চার থেকে পাঁচ হাজার চু’রির ঘটনা ঘটেছে। এসব ঘটনায় তার বি’রুদ্ধে ২৪টি মা’মলাও হয়েছে। চু’রির অর্থ দিয়ে গড়েছেন অসংখ্য বাড়ি, গাড়ি। রয়েছে শত শত ট্রাক, পিকআপ, কাভা’র্ড ভ্যান। মৌলভীবাজারে রয়েছে বিশাল অট্টালিকা। স্ত্রী’ সন্তানদের প্রতিষ্ঠিত করেছেন লন্ডনে। সম্প্রতি আট মাস কারাভোগ শেষে বেরিয়েই আবার যু’ক্ত হন চো’রাই কারবারে।

সোমবার দুপুরে ডিএমপি’র মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের সম্মেলন কক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ডিএমপি’র অ’তিরিক্ত কমিশনার (ডিবি) এ কে এম হাফিজ আক্তার।

তিনি বলেন, গত ১৫ সেপ্টেম্বর নেটওয়ার্ক ক্লোথিং লিমিটেড নামক গার্মেন্ট প্রতিষ্ঠানের ১৭ হাজার ১৫২ পিস তৈরি পোশাক বিদেশে রপ্তানির উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দরে নেওয়ার পথে চু’রির ঘটনা ঘটে। ওই ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থা’নায় একটি মা’মলা হয়।

ওই ঘটনায় বিশেষ অ’ভিযান পরিচালনা করে গার্মেন্ট পণ্য চু’রি সংঘবদ্ধ চক্রের মূল হোতা ‘সিলেটী সাঈদ’সহ সাতজনকে গ্রে’প্তার করে ঢাকা মেট্রোপলিটন পু’লিশের গোয়েন্দা তেজগাঁও বিভাগের একটি টিম। রাজধানীর উত্তরা এবং কুমিল্লা জে’লার বুড়িচং থা’না এলাকায় ধারাবাহিক অ’ভিযানে তাদের গ্রে’প্তার করা হয়।

গ্রে’প্তার হওয়া অন্যরা হলেন- রাজ্জাক, ইউসুফ, মাইনুল, আলামিন, দুলাল হোসেন ও খায়রুল। এ সময় তাদের কাছ থেকে ৪ হাজার ৭০৫ পিস গার্মেন্টস তৈরি পোশাকসহ দুটি কাভা’র্ড ভ্যান জ’ব্দ করা হয়।

হাফিজ আক্তার বলেন, দীর্ঘদিন যাবৎ পরিবহনে যু’ক্ত ট্রাক ও কাভা’র্ড ভ্যান, এজেন্সি, চালক ও শ্রমিকদের যোগসাজশে গার্মেন্টস পণ্য চু’রি করছিল সংঘবদ্ধ চো’রাই চক্র। এই চক্রের জন্য বহির্বিশ্বে বাংলাদেশের পোশাক শিল্পের সুনাম নষ্ট হচ্ছিল।

ঘটনার বিবরণ দিয়ে তিনি বলেন, গত ১১ মে জয়ন্তি নিট ওয়্যার লি. তৈরি পোশাক রপ্তানিকারক প্রতিষ্ঠান ২৮ হাজার ৮২০ পিস পণ্য শিপমেন্ট করতে চট্টগ্রাম বন্দরের উদ্দেশ্যে পাঠায়। বিদেশে মালামাল পৌছার পর জানা যায়, ওই শিপমেন্টে ১১ হাজার পণ্য কম। এজন্য বিদেশি বায়ার প্রতিষ্ঠানটিকে ২৮ হাজার ৯০৮ ডলার জ’রিমানা করে। এতে আন্তর্জাতিকভাবে বাংলাদেশের সুনাম ক্ষুণ্ণ হয়। ওই ঘটনায় ১৭ সেপ্টেম্বর তেজগাঁও শিল্পাঞ্চল থা’নায় একটি মা’মলা দায়ের করেন গার্মেন্টস কর্তৃপক্ষ। এ পরিপ্রেক্ষিতে ইম’রান, মোবারক ও ইব্রাহিম নামে তিনজনকে গ্রে’প্তার করে ডিবি পু’লিশ। তারা স্বীকারোক্তিমূলক জবানব’ন্দিও দিয়েছে।

তিনি আরও বলেন, অন্যদিকে গত ১৫ সেপ্টেম্বর নেটওয়ার্ক ক্লোথিং লিমিটেড নামক গার্মেন্টসের তৈরি পোশাক ১ হাজার ৪৩১ কার্টনে মোট ১৭ হাজার ১৫২ পিস বিদেশে রপ্তানির উদ্দেশ্যে চট্টগ্রাম বন্দরে নিয়ে যায়। মালামাল শিপমেন্টের সময় গণনাকালে ৫ হাজার পিস মাল কম পাওয়া যায়। ওই ঘটনায় তেজগাঁও শিল্পাঞ্চল থা’নায় একটি মা’মলা রুজু হয়। তেজগাঁও জোনাল টিম তথ্য প্রযু’ক্তি ব্যবহার করে ঢাকা মহানগরীর উত্তরা এলাকা চো’রাই গার্মেন্ট মালামাল ও একটি কাভা’র্ড ভ্যানসহ রাজ্জাক, ইউসুফ, খায়রুল ও মাইনুলকে গ্রে’প্তার করে।

গ্রে’প্তারকৃতদের দেয়া তথ্যমতে, কুমিল্লা জে’লার বুড়িচং থা’নার নিমসার এলাকা হতে চো’রাই গার্মেন্ট মালামাল ও একটি কাভা’র্ড ভ্যানসহ আল-আমিন ও দুলালকে গ্রে’প্তার করে। তাদের দেওয়া তথ্যমতে পুরো চক্রের মূল হোতা মো. সাহেদকে গ্রে’প্তার করা হয়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 265
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    265
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: