সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বুধবার, ২৮ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বাংলাদেশের ওপর থেকে রেডএলার্ট তুলে নিলো যু’ক্তরাজ্য, পররাষ্ট্রমন্ত্রীর অ’ভিনন্দন

করোনাভাই’রাসের সংক্রমণের হার কমে আসায় এবং পররাষ্ট্রমন্ত্রীর অব্যাহত প্রচেষ্টায় বাংলাদেশকে ব্রিটেনের অ’তি ঝুঁ’কিপূর্ণ দেশের তালিকা ‘রেড-লিস্ট’ থেকে নামিয়ে অ্যাম্বারে আনা হয়েছে। আর এতে করে বাংলাদেশে আ’ট’কে পড়া প্রায় ছয় হাজার ব্রিটিশ-বাংলাদেশী সহ’জে ফিরে যেতে পারবেন।

বাংলাদেশ থেকে ব্রিটেন যেতে আর হোটেল কোয়ারেন্টাইন করতে হবে না তবে হোম কোয়ারেন্টাইন করতে হবে। গণমাধ্যমকে পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন আজ এ তথ্য জানিয়েছেন। ব্রিটেনের রেড-লিস্ট থেকে মুক্তি পেতে পররাষ্ট্র মন্ত্রনালয় প্রচেষ্টা অব্যাহত রেখেছিলো।

বাংলাদেশের ওপর থেকে রেডএলার্ট তুলে নেয়ায় পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন ব্রিটিশ সরকারকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সম্প্রতি যু’ক্তরাজ্য সফরকালে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বিষয়টি নিয়ে ব্রিটেন সরকারের উচ্চ পর্যায়ে কথা বলেন।
পরবর্তিতে ভা’র্চুয়াল প্ল্যাটফরমে তৎকালীন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাবের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে বাংলাদেশকে যু’ক্তরাজ্যের অ’তিঝুঁ’কিপূর্ণ দেশের তালিকা (রেড-লিস্ট) থেকে সরানোর অনুরোধ জানান। করোনাভাই’রাসের সংক্রমণের হার কমে আসার কথা তুলে ধরে পররাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ ব্রিটেনের ৫০ বছরের পুরোনো বন্ধু, তাছাড়া প্রায় ছয় হাজার ব্রিটিশ-বাংলাদেশী আ’ট’কা পড়ে আছেন এমতাবস্থায় বাংলাদেশকে রেড-লিস্ট-এ রাখা সমীচীন না।
জবাবে তৎকালীন বিট্রিশ পররাষ্ট্রমন্ত্রী ডমিনিক রাব বলেন, ‘আমি নিশ্চয়তা দিচ্ছি আমাদের দু’দেশের মধ্যে দীর্ঘদিনের বন্ধুত্ব এবং বাংলাদেশের জিনোম সেকুয়েন্সিং ডেটার আরও ঘনঘন প্রকাশের উপর ভিত্তি করে ব্রিটিশ সরকার বাংলাদেশকে রেড-লিস্টে না রাখার বিষয়টি পর্যালোচনা করবে।

যু’ক্তরাজ্য বাংলাদেশের ওপর থেকে রেডএলার্ট তুলে নিয়েছে এমন খবর জানান সাথে সাথে সিলেটজুড়ে আনন্দের ব’ন্যা বইতে শুরু করে। বিশেষ করে আ’ট’কে পড়া প্রবাসী এবং যু’ক্তরাজ্যে লেখাপড়া করতে যাওয়া বাংলাদেশী শিক্ষার্থীরা উল্লাস প্রকাশ করেন।

এতে করে তাদের ভ্রমন খরচ প্রায় তিন লক্ষ টাকা কমে এলো। তারা পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এবং সরকারের প্রতি কৃতজ্ঞা প্রকাশ করে বলেন, আমাদের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের ইতিহাসে সবচে সফল পররাষ্ট্রমন্ত্রী। ভ্যাকসিন কূটনীতি থেকে শুরু করে প্রতিটি কাজে তিনি ক্যারিশম্যাটিক সফলতা দেখান।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: