সর্বশেষ আপডেট : ৯ ঘন্টা আগে
মঙ্গলবার, ৭ ফেব্রুয়ারী ২০২৩ খ্রীষ্টাব্দ | ২৫ মাঘ ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বৃটেনে ভ্রমণ নিষেধাজ্ঞা থেকে বাদ পড়তে পারে বাংলাদেশসহ ১২ দেশ

কোভিড মহামা’রি নিয়ন্ত্রণে বৃটেনের ভ্রমণ তালিকায় পরিবর্তন আসছে। বাতিল হতে চলেছে এতদিন ধরে চলে আসা ট্রাফিক লাইট পদ্ধতি। এখন থেকে শুধুমাত্র দুটি শ্রেণীতে বিশ্বের দেশগুলোকে ভাগ করা হবে বলেও একাধিক রিপোর্টে জানানো হয়েছে। উভ’য় ডোজ ভ্যাকসিন নেয়াদের জন্য ব্যয়বহুল পিসিআর পরীক্ষাও বাদ দেয়া হচ্ছে। নতুন পদ্ধতিতে ভ্রমণ নিষেধাজ্ঞায় থাকা দেশগুলোকে শুধুমাত্র একটি লাল তালিকায় রাখা হবে। নতুন তালিকায় অনেকগুলো দেশ নিষেধাজ্ঞার আওতামুক্ত হতে যাচ্ছে এমন ইংগিত পাওয়া গেছে। এরমধ্যে বাংলাদেশসহ প্রায় ১২টি দেশ রয়েছে বলে জানিয়েছে স্কাই নিউজ। এতে আরও বলা হয়েছে, আগামি ১লা অক্টোবরের আগেই এই নতুন নিয়ম কার্যকর হতে চলেছে।

ভ্রমণ তালিকায় বড় পরিবর্তনের প্রতিশ্রুতি দিয়েছিলেন বৃটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনই। তবে কী’ ধরণের পরিবর্তন আসছে তা বুঝতে ভ্রমণ বিশেষজ্ঞ টিম হোয়াইটের সঙ্গে যোগাযোগ করেছে স্কাই নিউজ।

তিনি জানিয়েছেন, মূলত ‘ভ্যারিয়েন্টস অব কন্সার্ন’-এর ওপর ভিত্তি করেই নতুন তালিকায় যোগ-বিয়োগ করা হবে। আর এতে ১২টি রাষ্ট্রকে নিষেধাজ্ঞা থেকে মুক্তি দিতে পারে বৃটেন। তবে এ বিষয়ে এখনও কোনো নিশ্চয়তা নেই। এসব রাষ্ট্রের মধ্যে রয়েছে, বাংলাদেশ, আর্জেন্টিনা, ইন্দোনেশিয়া, কেনিয়া, মালদ্বীপ, ডোমিনিকান রিপাবলিক, মেক্সিকো, পেরু, শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, তুরস্ক ও পা’কিস্তান। তবে এরমধ্যে মেক্সিকোর ওপর থেকে নিষেধাজ্ঞা তুলতে আরও সময় লাগতে পারে।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: