সর্বশেষ আপডেট : ৪৬ মিনিট ৩৩ সেকেন্ড আগে
রবিবার, ১৭ অক্টোবর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

৬৩ বছর বয়সে ১৫ কি. মি. সাঁতার, পুরস্কারের টাকা দিলেন ম’সজিদে

নরসিংদীতে শহিদুল ইস’লাম শহিদ নামে ৬৩ বছর বয়সের এক বৃদ্ধ টানা চার ঘণ্টা উত্তাল মেঘনা নদীতে সাঁতার কে’টে ১৫ কিলোমিটার (কিমি) পাড়ি দিয়েছেন।

সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ৮টায় রায়পুরা উপজে’লার মনিপুরা ঘাট থেকে শুরু হওয়া সাঁতার দুপুর ১২টায় শেষ হয় নরসিংদী সদরের থা’নার ঘাট এলাকায়।

শহিদুল ইস’লাম শহিদ পেশায় একজন কৃষক। তিনি রায়পুরা উপজে’লার আমিরগঞ্জ ইউনিয়নের দাড়ি বালুয়াকান্দি গ্রামের বাসিন্দা।

স্থানীয়রা জানান, বেশ কিছুদিন আগে বকুল মিয়া নামে স্থানীয় এক পল্লী চিকিৎসক কি’শোরগঞ্জের ভৈরব থেকে রায়পুরা উপজে’লার হাইরমা’রা ইউনিয়নের মনিপুরা ঘাটে আসেন ৪২ কিলোমিটার নদী সাঁতরে। সেখান থেকে উদ্বুদ্ধ হয়ে বৃদ্ধ কৃষক শহিদুলও সিদ্ধান্ত নেন সাঁতরে মেঘনা পাড়ি দেওয়ার। তবে তার গন্তব্য, রায়পুরার মনিপুরা ঘাট থেকে নরসিংদী সদরের থা’নার ঘাটের ১৫ কিলোমিটার দূরত্ব। এরপর থেকেই এলাকায় হৈ হৈ রব ওঠে। গ্রামবাসী ঘোষণা দেন, এ মেঘনা পাড় হতে পারলে তাকে দেড় লক্ষাধিক টাকা পুরস্কার দেওয়া হবে। শহিদুলও সেই প্রস্তাবে রাজি হয়ে ঘোষণা দেন, পুরস্কারের টাকা তিনি বাড়ির পাশের নির্মাণাধীন ম’সজিদে দান করবেন। এরপর সোমবার সকাল ৮টার দিকে রায়পুরা উপজে’লার হাইরমা’রা ইউনিয়নের মনিপুরা বাজারের ঘাট থেকে তিনি সাঁতার শুরু করেন। টানা চার ঘণ্টা উত্তাল মেঘনার ঢেউয়ের সঙ্গে যু’দ্ধ করে দুপুর ১২টার দিকে পৌঁছান নরসিংদী সদরের থা’নার ঘাট এলাকায়। পরে গ্রামবাসী ও সেখানকার স্থানীয়রা তাকে ফুল দিয়ে বরণ করে নেন।

কাউসার আহমেদ নামে স্থানীয় এক ব্যক্তি বলেন, এ বয়সেও টানা চার ঘণ্টা সাঁতার কা’টা চাট্টিখানি কথা নয়। সাঁতার শুরুর সময় থেকে শেষ অব্দি নৌকায় করে আমি সঙ্গেই ছিলাম। তার উচ্ছ্বাস দেখে মনে হয়নি যে তিনি পারবেন না, নৌকায় উঠে যাবেন। ১৫ কিলোমিটার সাঁতরে গন্তব্যে এসেও বলতেছেন, আরও সাঁতরাতে পারবো।

বৃদ্ধ কৃষক শহিদুল ইস’লাম শহিদ বলেন, আমা’র ইচ্ছা ছিল, আমি মেঘনা পাড়ি দেবো। সেটা করতে পেরে ভালো লাগছে। কোনো সমস্যা হলে উ’দ্ধারের জন্য সঙ্গে নৌকা ছিল। তবে আমা’র কোনো সমস্যা হয়নি। আরও সাঁতরাতে পারতাম মনে হচ্ছে। এ সাঁতারে আমাকে দেড় লক্ষাধিক টাকা পুরস্কার দেওয়ার কথা রয়েছে। ওই টাকা পেলে আমি ম’সজিদে দান করব।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 104
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    104
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: