সর্বশেষ আপডেট : ৬ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

স্লোভেনিয়ায় ১০ বাংলাদেশি আটক

মধ্য ইউরোপের দেশ স্লো’ভেনিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মা’রিবোরে অনুপ্রবেশের দায়ে ১০ বাংলাদেশি অ’ভিবাসন প্রত্যাশীকে আ’ট’ক করা হয়েছে।

সোমবার সকালে নিয়মিত টহল ও গাড়ি চেকিংয়ের সময় মা’রিবোরের পু’লিশ প্রশাসন মেয়ে নামক স্থানে হাঙ্গেরিয়ান রেজিস্ট্রেশন প্লেটবিশিষ্ট একটি গাড়ি আ’ট’ক করে। সেখান থেকে এই দশ বাংলাদেশি অ’ভিবাসন প্রত্যাশীকে আ’ট’ক করা হয়। গাড়ির চালক ছিলেন ২৯ বছর বয়সী একজন মলদোভান, তাকেও পু’লিশের হেফাজতে নেওয়া হয়েছে।

আ’ট’ক হওয়া এই দশ বাংলাদেশি অ’ভিবাসন প্রত্যাশী স্লো’ভেনিয়ায় রাজনৈতিক আশ্রয়ের জন্য আবেদন করার আকাঙ্ক্ষা প্রকাশ করেছেন। তাই বর্তমানে তাদের একটি স্থানীয় অ্যাসাইলাম সেন্টারে রাখা হয়েছে।

এছাড়াও স্লো’ভেনিয়ার দক্ষিণ-পূর্বাঞ্চলীয় প্রদেশ ডোলেনিস্কা থেকেও একই দিনে অনুপ্রবেশের দায়ে এক আ’ফগা’ন নাগরিকসহ সাত পা’কিস্তানি নাগরিককে আ’ট’ক করেছে নভো মেস্টো পু’লিশ।

এক জর্জিয়ান দম্পতির গাড়ি থেকে তাদের আ’ট’ক করা হয়। মানবপাচারের অ’ভিযোগে স্থানীয় পু’লিশ প্রশাসন এ জর্জিয়ান দম্পতিকে গ্রে’প্তার করেছে এবং তাদের ব্যবহার করা গাড়িটিকে বাজেয়াপ্ত করা হয়েছে।

স্লো’ভেনিয়াতে বাংলাদেশের কোনো দূতাবাস নেই। অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় অবস্থিত বাংলাদেশের দূতাবাস স্লো’ভেনিয়ার সঙ্গে বাংলাদেশের দ্বি-পাক্ষিক স’ম্পর্ক জো’রদারকরণের লক্ষ্যে কাজ করে।

অস্ট্রিয়ার বাংলাদেশ দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন রাহাত বিন জামান জানিয়েছেন, স্থানীয় গণমাধ্যমের সাহায্য আম’রা স্লো’ভেনিয়ায় আ’ট’ক হওয়া এই দশ বাংলাদেশি অ’ভিবাসন প্রত্যাশীর বিষয়ে জানতে পেরেছি। শিগগিরই আম’রা স্লো’ভেনিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এবং স্লো’ভেনিয়ার পু’লিশ প্রশাসনের সঙ্গে এ বিষয়ে বিস্তারিতভাবে আলোচনা করব ও সে অনুযায়ী পরবর্তী পদক্ষেপ গ্রহণ করব।

প্রসঙ্গত, ভৌগোলিক দিক থেকে স্লো’ভেনিয়া পূর্ব ইউরোপ এবং পশ্চিম ইউরোপের মধ্যকার সংযোগস্থল হিসেবে পরিচিত। তাই ইতালি, স্পেন কিংবা ফ্রান্সের মতো ইউরোপের উন্নত কোনো দেশে অনুপ্রবেশের আশায় বলকান উপদ্বীপের দেশগুলো থেকে অসংখ্য অ’ভিবাসনপ্রত্যাশী স্লো’ভেনিয়ায় পাড়ি জমান। তাই বর্তমানে অনিবন্ধিত অ’ভিবাসীদের কাছে ইউরোপের উন্নত দেশগুলোতে পৌঁছানোর জন্য স্লো’ভেনিয়া এক জনপ্রিয় ট্রানজিট পয়েন্ট হিসেবে পরিচিতি পেয়েছে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1
    Share

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: