সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
সোমবার, ২০ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

টিকা না পেয়ে ঢাকা মেডিকেলের সামনে প্রবাসীদের বিক্ষোভ

টিকা না নিতে পেরে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতা’লের টিকা কেন্দ্রের সামনে বি’ক্ষোভ করেছেন প্রবাসীরা। শনিবার (১১ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার দিকে হাসপাতা’লের বহিঃর্বিভাগ টিকা কেন্দ্রের সামনে তারা এই বি’ক্ষোভ করেন।

পরে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তাদের সেখান থেকে সরিয়ে দিলে পরে তারা কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে বি’ক্ষোভ করেন। এ সময় সেখানে তাদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়। একপর্যায়ে তারা জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে বি’ক্ষোভ করার মাধ্যমে তাদের আ’ন্দোলন শেষ করেন।

ফরিদপুর সদরপুর থেকে ঢাকা মেডিকেলে করো’নাভাই’রাসের টিকা নিতে আসা চ’ম্পা খাতুন বলেন, আমি বুধবার গ্রাম থেকে ঢাকায় আসি। আজ এখানে আমা’র টিকা দেওয়ার তারিখ। বসুন্ধ’রা আমা’র এক আত্মীয়ের বাসায় থেকে ভোর ৫টার সময় টিকা কেন্দ্রে আসি। এখন বলছে আজ টিকা দেওয়া হবে না। এরপর কবে যে টিকা দেওয়া হবে তার নির্দিষ্ট করে বলছে না। এখন গ্রামে চলে যাওয়া ছাড়া আর কী’ করব? ১৯ অক্টোবর আমা’র ছুটি শেষ। আমি এখনও এক ডোজও টিকা নিতে পারিনি।

চাঁদপুর থেকে ঢাকা মেডিকেলে টিকা নিতে আসা নাইম ইস’লাম নামে এক প্রবাসী বলেন, ২ মাস আগে আমি টিকার জন্য নিবন্ধন করেছি। গত ৬ সেপ্টেম্বর আমা’র মেসেজ আসছে, এরপর দিন আমি এখানে আসি। ওই দিন আমাকে টিকা দেওয়া হয়নি। তখন আমাকে শনিবার ১১ সেপ্টেম্বরে আসার কথা বলে দেয়। সেই কথা মতো আজ ফজরের পর আমি এই টিকা কেন্দ্রে এসেছি। এসে লাইনে দাঁড়াই। এরপর বলছে আমাদের আজকেও টিকা দেওয়া হবে না।

তিনি বলেন, আমাদের অধিকাংশ প্রবাসীর ভিসার মেয়াদ চলে যাচ্ছে। সবাই নিম্ন ও মধ্যবিত্ত পরিবারের লোক। তারা সবাই এজেন্সিতে টাকা দিয়ে রাখছে। আমাদের এই ভোগান্তি হয়’রানি করছে। আমাদের সেভাবে কোনো আশ্বস্তও করছে না কবে টিকা পেতে পারি। আম’রা দাবি জানাচ্ছি প্রবাসীদের যেন দ্রুত টিকা দেওয়ার ব্যবস্থা করে দেওয়া হয়।

টিকা নিতে না পেরে প্রবাসীরা ঢাকা মেডিকেলের বহির্বিভাগে বি’ক্ষোভ শুরু করে। পরে সময় হাসপাতা’লের নিরাপত্তা কর্মীরা তাদের হাসপাতাল সীমানার বাইরে বের করে দেন। পরে তারা পাশের কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে বি’ক্ষোভ করতে থাকেন। সেখানে তারা বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

শহীদ মিনারে বি’ক্ষোভ করতে থাকা কা’ম’রুজ্জামান নামে এক প্রবাসী বলেন, তিনি সুনামগঞ্জ তাহিরপুর উপজে’লা থেকে ঢাকা মেডিকেলে এসেছেন। গত সোমবার আমা’র মেসেজ এসেছে আজকে টিকা নেওয়া তারিখ উল্লেখ করে। আজ সকালে এখানে এসে লাইনে দাঁড়াই। সকাল সাড়ে ৯টার দিকে আমাদের বলা হয় আজ টিকা নেই। এর আগে যেদিন টিকার জন্য আসি তখন তারা বলে দেয় যে আজ শনিবার আসলে আম’রা টিকা পাব। কিন্তু আজকে আম’রা আসার পরে তারা আমাদের বলে ভ্যাকসিন নেই।

শহীদ মিনার থেকে একপর্যায়ে তারা দল বেঁধে জাতীয় প্রেসক্লাবে যায় মিছিল নিয়ে। সেখানে তারা কিছুক্ষণ আ’ন্দোলন করার পর আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী এক কর্মক’র্তা তাদেরকে ৩ দিনের মধ্যে টিকা নেওয়ার ব্যবস্থা করে দেবে আশ্বস্ত করলে তারা যার যার বাড়ি ফিরে যান।

এ বিষয়ে ঢামেক হাসপাতা’লে পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজমুল হকের সঙ্গে কথা হলে তিনি বলেন, আম’রা কোনো প্রবাসীকেই আজকে প্রথম ডোজ টিকা দেওয়ার জন্য এসএমএস দেয়নি। আজ যারা এসেছেন তারা পূর্বের তারিখে টিকা নেওয়ার দিন ছিল। তখন তারা বিভিন্ন কারণে আসতে পারেনি, এখন তারা এসে টিকা নিতে চাচ্ছে।

তিনি বলেন, আমাদের এখানে প্রথম ডোজ সিনোফার্ম আছে, আম’রা তাদেরকে সিনোফার্ম টিকা নিতে অফার করেছি যে, সিনোফার্ম আমাদের এখানে চলমান আপনারা এটা নিতে পারেন। কিছু প্রবাসী যাদের সিনোফার্মা নিলে চলে, যেমন থাইল্যান্ড, ওমান প্রবাসী তারা সিনোফার্মা নিচ্ছে। আর যাদের অ্যাস্ট্রাজেনেকার, ফাইজার ও মডার্না না নিলে চলবে না তাদেরকে আম’রা বলছি আপনারা খবর রাখেন যখন সরকার এগুলো চালু করবেন তখন আপনারা আসবেন তখন আম’রা দেবো।

ঢামেক হাসপাতাল পু’লিশ ক্যাম্পের পরিদর্শক মো. বাচ্চু মিয়া জানান, সকালে টিকা নিতে না পারা প্রবাসীরা কিছুটা বিশৃঙ্খলা সৃষ্টি করেছিল। পরে আম’রা তাদেরকে বুঝিয়ে টিকা কেন্দ্র থেকে সরিয়ে দিয়েছি। এখন হাসপাতা’লের পরিবেশ স্বাভাবিক রয়েছে।

তবে দুপুর অবদি কিছু সংখ্যক প্রবাসীকে ঢাকা মেডিকেলের বহির্বিভাগের টিকা কেন্দ্রের পাশে বসে অ’পেক্ষা করতে দেখা যায়।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 9
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    9
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: