সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪০ সেকেন্ড আগে
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

বিটিসিএলসহ সরকারি দুই দপ্তরে দুদকের অভিযান

কল সেন্টার (১০৬) ও অন্যান্য মাধ্যমে পাওয়া নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগের ভিত্তিতে সরকারি দুটি দপ্তরে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। পাশাপাশি ১৫টি দফতরে চিঠি দিয়েছে সংস্থাটি।

গতকাল রোববার (৫ সেপ্টেম্বর) এসব অভিযান চালায় দুদকের এনফোর্সমেন্ট ইউনিট। ওইদিন সারা দেশে ১৭টি অভিযোগের বিষয়ে পদক্ষেপ নেওয়া হয়েছে। সংস্থাটির জনসংযোগ শাখা থেকে এসব তথ্য জানানো হয়েছে।

জানা যায়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অধীনে মহাখালীর ন্যাশনাল ইলেকট্রো মেডিকেল ইকুইপমেন্ট মেইনটেন্যান্স ওয়ার্কশপ অ্যান্ড ট্রেনিং সেন্টারের (নিমিউ অ্যান্ড টিসি) চিফ টেকনিক্যাল ম্যানেজারের কার্যালয়ে টেন্ডার-সংক্রান্ত বিভিন্ন অভিযোগে ঢাকা-১-এর সহকারী পরিচালক হুমায়ন কবীর অভিযান পরিচালনা করেন। দুদক টিম সরেজমিনে ওই অফিস পরিদর্শন করে টেন্ডার-সংক্রান্ত বেশ কিছু রেকর্ডপত্র সংগ্রহ করে।

অফিসের সহকারী ম্যানেজারের বিরুদ্ধে অফিস রক্ষণাবেক্ষণের অর্থ ভুয়া বিল-ভাউচারের মাধ্যমে আত্মসাতের অভিযোগে বরিশাল থেকে আরেকটি অভিযান পরিচালনা করা হয়। ওই অফিস থেকে অফিস রক্ষণাবেক্ষণ খরচ ও জেনারেটর বাবদ খরচের বিল-ভাউচারসহ সংশ্লিষ্ট রেকর্ডপত্র চাওয়া হয়েছে।

অভিযানকালে পাওয়া তথ্য-প্রমাণ ও রেকর্ডপত্র বিস্তারিত পর্যালোচনা শেষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে দুদক।

এছাড়া ফ্লাইওভার নির্মাণ প্রকল্পে বিটিসিএলের ইউটিলিটিসমূহ প্রতিস্থাপনে টেন্ডারে অনিয়মপূর্বক কোটি টাকা আত্মসাৎ, সার্ভেয়ার ও কানুনগোর বিরুদ্ধে গ্রাহকের ভুয়া নামজারির কাগজ তৈরি, পোস্ট মাস্টারের বিরুদ্ধে পোস্ট অফিসের সরকারি জায়গায় স্থানীয় প্রভাবশালীকে অবৈধভাবে ভবন নির্মাণে সহায়তা, বিসিবির (বাংলাদেশ ক্রিকেট বোর্ড) ম্যাচ রেফারির বিরুদ্ধে সরকারি প্রতিষ্ঠানে কর্মরত অবস্থায় বিসিবিতে চাকরি করা এবং দলিল লেখক সমিতি কর্তৃপক্ষের বিরুদ্ধে গ্রাহকের দলিল রেজিস্ট্রি বাবদ অতিরিক্ত অর্থ আদায়ের অভিযোগে বিভাগীয় ও আইনি ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট দফতরগুলোতে চিঠি দিয়েছে দুদক।

এসব ছাড়াও দুদক জানায়, ৮নং রাঙ্গামাটিয়া ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে সরকারি বিভিন্ন রিটার্নিং ওয়াল প্রকল্প ও ৪০ দিনের খাদ্য কর্মসূচি প্রকল্পের অর্থ আত্মসাৎ, চকরিয়ার ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে জন্মনিবন্ধন সনদ প্রদানে অতিরিক্ত অর্থ আদায় ও ভিজিডি কার্ডে অনিয়ম, বয়স্কভাতা কার্ড প্রদানে ঘুষ নেওয়া, শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগ-সংক্রান্ত বিভিন্ন অভিযোগের বিষয়ে কার্যকরী ব্যবস্থা নিতে ডাক অধিদফতর, ব্রাহ্মণবাড়িয়া, ময়মনসিংহ, সুনামগঞ্জ, কক্সবাজারের চকরিয়া; দিনাজপুরের ফুলবাড়ী, চাঁদপুরের হাজীগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া ও জামালপুরের সংশ্লিষ্ট দফতরসমূহে দুদক চিঠি দিয়েছে বলে জানা গেছে। সূত্র: জাগো নিউজ

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 16
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    16
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: