সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

ব্রিটেনে স্বল্পমেয়াদি ও দীর্ঘমেয়াদি ভিসার সুযোগ আসবে : পররাষ্ট্রমন্ত্রী

যু’ক্তরাজ্যে সফররত বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন লন্ডনে বিজনেস ডায়লগ অনুষ্ঠানে, ব্রিটিশ মূলধারার ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের জন্য আহবান জানিয়ে বক্তব্য দিয়েছেন। বৃহস্পতিবার লন্ডন সময় সন্ধ্যা ৭টায় বাংলাদেশ হাইকমিশন, ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমা’র্সের যৌথ উদ্যোগে ‌বিজনেস ডায়ালগ’ অনুষ্ঠিত হয়েছে সেন্ট্রাল লন্ডনের কপথর্ন হোটেলে। এই অনুষ্ঠানে প্রধান অ’তিথি হিসেবে উপস্থিত ছিলেন এ কে আব্দুল মোমেন ।

বাংলাদেশ ও ব্রিটেনের স’ম্পর্কের ৫০ বছরে কোভিড-পরবর্তী নতুন অর্থনৈতিক ভিশনকে বিষয় ধরে এ অনুষ্ঠানে বিবিসিসিআইয়ের লন্ডন রিজিয়নের প্রেসিডেন্ট এ এইচ এম নুরুজ্জামানের পরিচালনায় স্বাগত বক্তব্য দেন বিবিসিসিআই ইউকে প্রেসিডেন্ট বশির আহমেদ।

ব্রিটিশ চেম্বার অব কমা’র্সের সিইও রিচার্ড বার্গ বলেন, বাংলাদেশ এখন বিশ্বের অন্যতম সম্ভাবনার নাম। বাংলাদেশের অগ্রগতি আ’মেরিকার চেয়ে দ্রুত বর্ধনশীল।

এরপর বক্তব্য দেন রোটারিয়ান স্যার হুগো সোয়াইর কেসিএম, লর্ড শেখ, বিসিসিআইয়ের অ্যাডভাইজার শাহগীর বখত ফারুক, যু’ক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজেদুর রহমান ফারুক।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন বক্তব্যে বলেন, ব্রেক্সিটের পর বাংলাদেশ হতে পারে ব্রিটেনের অন্যতম ব্যবসায়ী সহযোগী। বাংলাদেশের সঙ্গে ভা’রত ও চায়নার যোগাযোগ ভালো, সাউথ এশিয়ান অনেক দেশের সঙ্গে আমাদের যোগাযোগ ভালো, সেই সুযোগ কাজে লাগিয়ে বাংলাদেশে বিনিয়োগ করুন। মন্ত্রী আরো বলেন, খুব শিগগিরই বাংলাদেশ থেকে শর্টটার্ম ও দীর্ঘমেয়াদি ভিসা সিস্টেমে এক্সপার্ট মাইগ্রেশন পাঠানোর জন্য সুযোগ সৃষ্টি হবে।

তিনি আরো বলেন, বাংলাদেশে খুব দ্রুত টিকা দেওয়ার জন্য দেশেই টিকা তৈরির জন্য সিনোফার্মের সঙ্গে চুক্তি হয়েছে। বাংলাদেশের কম্পানি ইনসেপ্টা মাসে ৪০ মিলিয়ন টিকা তৈরি করতে পারবে।

পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশে ব্রিটিশ বিনিয়োগ বাড়ানোর জন্য ব্রিটিশ চেম্বার অব কমা’র্সের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, বাংলাদেশে ফ্যাক্টরি থেকে শুরু করে যেকোনো ব্রিটিশ উদ্যোগকে আম’রা স্বাগত জানাই।

যু’ক্তরাজ্যে নিযু’ক্ত বাংলাদেশের হাইকমিশনার সাঈদা মুনা তাসনিম তাঁর বক্তব্যে বাংলাদেশের সাফল্যের চিত্র তুলে ধরেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 69
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    69
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: