সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৯ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

দুবাইয়ে গ্লোবাল পিস অ্যাওয়ার্ডে মনোনীত হবিগঞ্জের সিলভী

বিশ্বের ৩১ দেশের মধ্যে গ্লোবাল পিস অ্যাওয়ার্ডে জন্য মনোনীত হলেন আর্থপিডিয়া গ্লোবালের প্রতিষ্ঠাতা সভাপতি সৈয়দা নাজনীন আহমেদ সিলভী। বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন ফোরাম ও ডিজিটাল সোস্যাল ইনোভেশন ফোরাম কর্তৃক আয়োজিত আন্তর্জাতিক শান্তি দিবসে দুবাইয়ের ক্রাউন প্লাজায় এ অনুষ্ঠানে অংশগ্রহণের কথা রয়েছে। মনোনীত সিলভী বাংলাদেশের হবিগঞ্জ জেলার চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল কাদির লস্করের পুত্রবধূ ও হবিগঞ্জ জেলা যুবলীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক আলহাজ্ব জিল্লুর কাদির লস্কর রিমনের সহধর্মিণী।

সিলভীর বাবার বাড়ি মৌলভীবাজার জেলা সদরে। সম্প্রতি ৬ ক্যাটাগারিতে আন্তর্জাতিক পুরস্কার পেতে বিশ্বের ৩১টি দেশ থেকে আবেদন করেছে ১ হাজার ৬৭৫ জন। গত ১৫ আগস্ট বাংলাদেশ সময় রাত ১২ টায় আনুষ্ঠানিকভাবে নমিনেশন আবেদন কার্যক্রম শেষ হয়। এদের মধ্য ২০ জন বাংলাদেশীসহ মোট ৪৮ জন মনোনীত হয়েছে। এ ৪৮ জনের মাঝে মনোনীত হয়েছেন হবিগঞ্জের সিলভী। আগামী ২১ সেপ্টেম্বর দুবাইয়ের ক্রাউন প্লাজায় ইন্টারফেইথ লিডারশিপ, লিডারশিপ ইন স্ট্রেনথেনিং ফ্যামেলিস, আউটস্টান্ডিং সার্ভিস অ্যাওয়ার্ড, গুড গভার্নেন্স অ্যাওয়ার্ড, ইনোভেটিভ স্কলারশিপ ফর পিস এবং গ্লোবাল পিস অ্যাওয়ার্ডসহ ৬ ক্যাটাগারিতে মোট ১৮ জন সাহসী, সৃজনশীল উদ্যোক্তা ও নেতাকে সম্মাননা প্রদান করবে।

আয়োজনের বিষয়ে বিডিএসআইফ ও ডিএসআইএফ এর প্রতিষ্ঠাতা সভাপতি আলী আকবর জানান, মূলত যাদের অনুকরণীয় প্রচেষ্টা অন্যদের জীবনকে উল্লেখযোগ্যভাবে উন্নত করেছে এবং শান্তি ও মানবিক সেবার সংস্কৃতিতে ধারাবাহিকভাবে অবদান রেখেছে তাদের এই পুরস্কারের জন্য মনোনয়ন দেয়া হয়েছে। একান্ত আলাপকালে সিলভী জানান, গত আট বছর ধরে বিভিন্ন এনজিও সংস্থার মাধ্যমে সামাজিক কর্মী হিসাবে কাজ করছেন। তিনি মহিলা ক্ষমতায়ন, লিঙ্গ সমতা এবং শিক্ষার মান উন্নয়নে সিলেট বিভাগের বিভিন্ন ক্ষেত্রে এসডিজি বাস্তবায়নে তার সামাজিক কাজ কেন্দ্রিক দৃষ্টিভঙ্গি, স্কুলগামী মেয়েদের স্ব-প্রতিরক্ষা প্রশিক্ষণ, প্রাথমিক বিদ্যালয়ের বাচ্চাদের গুড টাচ-ব্যাড টাচ ক্যাম্পেইন এবং বিভিন্ন এনজিওর সহায়তায় সুবিধাবঞ্চিত শিশুদের বিনামূল্যে ইংরেজি ক্লাস সরবরাহ শুরু করেছেন।

তিনি অনেক জাতীয় এবং আন্তর্জাতিক এনজিওর সঙ্গেও কাজ করছেন এবং নিজস্ব সামাজিক সংস্থা প্রতিষ্ঠা করেছেন আর কিছু প্রক্রিয়াধীন রয়েছে। সিলভী তার সংসার ও পড়ালেখার পাশাপাশি সামাজিক কার্যকলাপের জন্য অনেক জাতীয় এবং আন্তর্জাতিক পুরস্কার পেয়েছেন। ২০১৯ সালে অস্ট্রেলিয়া ক্যানবেরার রাজধানীর ইউনাইটেড নেশনস অ্যাসোসিয়েশনস আয়োজিত বাংলাদেশে এসডিজি বাস্তবায়নের লক্ষ্যে ক্যানবেরার তরুণ পেশাদার আইন, পরামর্শদাতাদের একচ্ছত্র দল বিশ্বব্যাপী পরিবর্তনবিদ হিসাবে তাদের অভিজ্ঞতা বিষয়ক এক সেমিনারে অংশ নেন সিলভী। চলতি বছরের ২৪ জুন সৈয়দা নাজনীন আহমেদ সিলভী ভলান্টিয়ার লিডারশিপ ক্যাটাগরিতে (ইনডিভিজ্যুয়াল সেকশন) বাংলাদেশ ডিজিটাল সোশ্যাল ইনোভেশন অ্যাওয়ার্ড-২০২১ (বিডিএসআই) বিশ্বের ২৯টি দেশের বাছাইকৃত ১৫ জনের মধ্যে সিলেট বিভাগের মধ্যে আন্তর্জাতিক মানের অ্যাওয়ার্ড লাভ করেন।

অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হয়ে সিলভী সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, এ অর্জন আমার একার নয় এটি গোটা সিলেটবাসীর। তাই সিলেট বিভাগের প্রতি আমার দায়িত্ব বেড়ে গেল। ইতোমধ্যে আমার নিজস্ব উদ্যোগে সামাজিক সংগঠন আর্থিপিডিয়া নামে সংগঠন প্রতিষ্ঠা করেন। এ সংগঠনটি তৃণমূল পর্যায়ে শিক্ষাবঞ্চিত শিশু, নারী শিশুর অধিকার আদায়ে কাজ করছে। এজন্য তিনি সকলের সহযোগীতা কামনা করেন।

সংবাদটি শেয়ার করুন

Comments are closed.

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: