সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৩ সেকেন্ড আগে
সোমবার, ২৭ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১২ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

একমাসে দক্ষিণ আফ্রিকায় ২১ বাংলাদেশির মৃত্যু

দক্ষিণ আফ্রিকায় আগস্ট মাসে ২১ জন বাংলাদেশি নাগরিকের মৃ’ত্যু হয়েছে। করো’না, সড়ক দুর্ঘ’টনায় এবং হৃদরোগে আ’ক্রান্ত হয়ে এরা মৃ’ত্যুবরণ করেন। দেশটির জোহানসবার্গ কেপটাউন নর্থওয়েস্ট, ইস্টার্ন কেপ ও নদার্ন কেপ প্রদেশে এসব বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে।

চলতি মাসের ২ তারিখ কেপটাউনে করো’না আ’ক্রান্ত হয়ে নাজিম উদ্দীন নামে এক বাংলাদেশি মৃ’ত্যুবরণ করেছেন। তিনি নোয়াখালী সদরের বাসিন্দা। ৮ আগস্ট কেপটাউনে এক ম’র্মা’ন্তিক সড়ক দুর্ঘ’টনায় সোলাই’মান খান নামে এক বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে। সোলাই’মান শরীয়তপুরের বাসিন্দা।

একই দিন করো’না আ’ক্রান্ত হয়ে কেপটাউনে শরীয়তপুরের মুহাম্ম’দ ইলিয়াস নামে আরেকজন বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে। একই দিন খলিলুর রহমান নামে আরো একজন বাংলাদেশি ফ্রি স্টেইট প্রদেশে মৃ’ত্যুবরণ করেছেন; তিনি সিলেট গোপালগঞ্জের বাসিন্দা। ৯ আগস্ট কেপটাউনে সড়ক দুর্ঘ’টনায় নাঈমুল ইস’লাম তালুকদার নামে আরো একজন বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে; তিনিও শরীয়তপুরের বাসিন্দা।

১২ আগস্ট মনজুরুল হক মিলন নামে একজন বাংলাদেশি করো’নায় মৃ’ত্যুবরণ করেছেন। তিনি নড়াইলের বাসিন্দা। ১৪ আগস্ট কেপটাউনে সিলেট হবিগঞ্জের বাসিন্দা মহসিন আহাম’দ করো’নায় মৃ’ত্যুবরণ করেছেন। ১৭ আগস্ট জোহানেসবার্গে জহিরুল আলম করো’নায় মৃ’ত্যুবরণ করেছেন; তিনি নোয়াখালী চাটখিলের বাসিন্দা। ১৮ আগস্ট ইস্ট লন্ডনে সড়ক দুর্ঘ’টনায় মিলন কুমা’র মণ্ডলের মৃ’ত্যু হয়েছে। তিনি নড়াইলের লোহাগড়া উপজে’লার বাসিন্দা। ১৯ আগস্ট কেপটাউনে করো’না আ’ক্রান্ত হয়ে মাদারীপুরের বাসিন্দা রফিক খান মৃ’ত্যুবরণ করেছেন।

২০ আগস্ট কেপটাউনে কৃষ্ণাঙ্গ কর্মচারীর হাতে খু’ন হয়েছে জামাল খান নামে একজন বাংলাদেশি। তিনি নোয়াখালী বেগমগঞ্জের বাসিন্দা। ২৩ আগস্ট প্রিটোরিয়াতে করো’না আ’ক্রান্ত হয়ে বরিশালের ইম’দাদুল হক মন্টু নামে একজন বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে। ২৫ আগস্ট জোহানসবার্গের স্প্রিং শহরে হৃদরোগে আ’ক্রান্ত হয়ে দোলন বড়ুয়া নামে একজন বাংলাদেশির মৃ’ত্যু হয়েছে। তিনি চট্টগ্রাম রাউজানের বাসিন্দা। একইদিন ফ্রি স্টেইট প্রদেশের ব্লুমফন্টেইনে সরোয়ার আলম নামে একজন বাংলাদেশি হৃদরোগে আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যুবরণ করেছে।

তিনি ফেনী জে’লার দাগভুঁইয়ার বাসিন্দা। একই দিন করো’নায় নাসির উদ্দীন নামে একজন বাংলাদেশি নদার্ন কেপের আফিংটনে মৃ’ত্যুবরণ করেছেন; তিনি লক্ষীপুর রামগঞ্জের বাসিন্দা। একই দিন রিয়াজ হাসনাত নামে ডারবানে আরো একজন বাংলাদেশি হৃদরোগে আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যুবরণ করেছেন। তিনি কক্সবাজার জে’লার চকরিয়া উপজে’লার বাসিন্দা। ২৮ আগস্ট কেপটাউনে শুভ নামের আরও একজন বাংলাদেশি সড়ক দুর্ঘ’টনায় মৃ’ত্যুবরণ করেছেন। তিনি নোয়াখালীর বেগমগঞ্জের বাসিন্দা। একই দিন করো’নায় শাহাদাত হোসেন স্বপ্নন নামে একজন বাংলাদেশি করো’নায় মৃ’ত্যুবরণ করেছেন।

সর্বশেষ রোববার সড়ক দুর্ঘ’টনায় সিলেটের বাসিন্দা চয়ন আহমেদ ইস্টার্ন কেপের কেপটাউনে মৃ’ত্যুবরণ করেছেন। একই দিন জিয়াউর রহমান রবিন নামে আরও একজন বাংলাদেশি কেপটাউনে করো’না আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যুবরণ করেছেন। তিনি মাদারীপুরের বাসিন্দা। ৩১ আগস্ট নর্থ ওয়েস্টের জিরাস্টে আব্দুর রহিম নামে আরও একজন বাংলাদেশি করো’না আ’ক্রান্ত হয়ে মৃ’ত্যুবরণ করেছেন। তিনি নোয়াখালী জে’লার বাসিন্দা। আবদুর রহিম গত সপ্তাহে জনসনের করো’না টিকা নিয়েছিলেন।
এ নিয়েআগস্টে মোট ২১ বাংলাদেশি দক্ষিণ আফ্রিকায় মৃ’ত্যুবরণ করেন।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 64
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    64
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: