সর্বশেষ আপডেট : ১ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

যাত্রীর অভাবে বন্ধ মৌলভীবাজার-ফেঞ্চুগঞ্জ বাস চলাচল

যাত্রী স্বল্পতার কারণে মৌলভীবাজার ও ফেঞ্চুগঞ্জের মধ্যে সরাসরি চলাচলকারী বাস সার্ভিস বন্ধ রয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন সাধারণ যাত্রীরা। পরিবহন মালিকরা বলছেন, লকডাউনের কারণে স্কুল-কলেজ বন্ধ থাকায় স্বল্প যাত্রী নিয়ে বাস চালালে ভর্তুকি দিতে হয়।

করো’নাভাই’রাস সংক্রমণের কারণে গত বছরের মা’র্চে সারা দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। পরে বিভিন্ন সময়ে এসেছে লকডাউন। সেগুলো শিথিল হয়ে সারা দেশে বাস চালাচল স্বাভাবিক হলেও যাত্রীর অভাবে মৌলভীবাজার-ফেঞ্চুগঞ্জ বাস চলাচল বন্ধ হয়ে যায়।

রাজনগর উপজে’লার মুন্সিবাজার, উত্তরভাগ, ফতেহপুর, রাজনগর সদর ইউনিয়নসহ এ রুটের বিভিন্ন এলাকার যাত্রীরা বাসে চলাচল করতেন। তারা এখন পড়েছেন ভোগান্তিতে। কলেজে অ্যাসাইনমেনট জমা দিতে আসা ছাত্র-ছা’ত্রীরাও বিপাকে পড়েছেন। তাদের অ’তিরিক্ত টাকা দিয়ে সিএনজিচালিত অটোরিকশায় মৌলভীবাজার শহরের কলেজগুলোতে যাতায়াত করতে হচ্ছে।

মৌলভীবাজার সরকারি কলেজের ছা’ত্রী ফরিদা বেগম বলেন, আমি আগে মুন্সিবাজার থেকে বাসে করে মৌলভীবাজারে আসতাম। করো’নার কারণে কলেজ বন্ধ হওয়ায় তেমন আসা-যাওয়া হতো না। এখন কলেজ খুলেছে, অ্যাসাইনমেনট জমা দিতে হবে। ফলে অ’তিরিক্ত টাকা দিয়ে অটোরিকশায় করে কলেজে যেতে হচ্ছে। এখন কলেজে আসা-যাওয়া আছে। তাই বাস চলাচল করলে ভালো হয়।

ফেঞ্চুগঞ্জগামী বাসের অ’পেক্ষায় দাঁড়িয়ে থাকা এক যাত্রী বলেন, আমি মৌলভীবাজার থেকে সিলেটে যাচ্ছিলাম। চাঁদনিঘাট বাসস্ট্যান্ডে এসে দেখি ফেঞ্চুগঞ্জগামী বাস চলে না। আগে আম’রা ফেঞ্চুগঞ্জ হয়ে সিলেটে যেতাম। এখন অটোরিকশায় করে কুলাউড়া কলেজ পয়েন্টে গিয়ে ফেঞ্চুগঞ্জগামী বাসে উঠতে হচ্ছে।

কুলাউড়া কলেজ পয়েন্ট বাসস্ট্যান্ডের ম্যানেজার বলেন, মৌলভীবাজার থেকে ফেঞ্চুগঞ্জ পযর্ন্ত যাত্রী হয় না, তাই বাস বন্ধ। ২০২০ সালের প্রথম লকডাউনের সময় এই বাস চলাচল বন্ধ হয়। স্কুল-কলেজের ছাত্র-ছা’ত্রীরা চলাচল করে না, তাই যাত্রীও হয় না। মালিকরা ক্ষতি পুষিয়ে নিতে পারেন না বলে বাস চলাচল বন্ধ।

এ বিষয়ে মৌলভীবাজার-কুলাউড়া-চাঁদগ্রাম বাস-মিনিবাস মালিক সমিতির মহাপরিচালক মো. বখতিয়ার খালেদ, যাত্রীর অভাবে বাস বন্ধ। যাত্রী হলে আম’রা যে কোনো লাইনে বাস দিতে পারি। কলেজছা’ত্রীদের অনুরোধে আম’রা এক সপ্তাহের জন্য পরীক্ষামূলক বাস চালু করেছিলাম। কিন্তু কোনোভাবেই যাত্রী হয় না। উল্টো মালিকপক্ষ চালককে টাকা দিতে হয়। লাভ না হলেও যদি আয়-ব্যয় সমান হয়, তাহলেও আম’রা বাস দিতে রাজি। মালিক ভর্তুকি দিয়ে আর কতদিন চলবে? স্কুল-কলেজ খুলে গেলে আবার বাস চালু হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 1.2K
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    1.2K
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: