সর্বশেষ আপডেট : ৭ ঘন্টা আগে
মঙ্গলবার, ২১ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

পর্তুগালের সিটি নির্বাচনে ইতিহাস গড়তে যাচ্ছেন দুই বাংলাদেশি

পর্তুগালে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে রাজধানীর লিসবনে রানা তাসলিম উদ্দিন এবং দ্বিতীয় বৃহত্তম শহর বন্দরনগরী পোর্তোতে শাহ আলম কাজল নামে দুই বাংলাদেশি ক্ষমতাসীন সোস্যালিস্ট পার্টির পক্ষে গুরুত্বপূর্ণ পদে প্রার্থী হয়েছেন।

পর্তুগালের রাজধানী লিসবনে রোববার ২২ আগস্ট বিকাল ৬টায় তারা রাজধানীর লিসবনের মিউনিসিপ্যালিটির আসন্ন সিটি নির্বাচনে অ্যাসেমব্লির সদস্য পদে সোশ্যালিস্ট পার্টির পক্ষ থেকে স্থানীয় বাংলাদেশ কমিউনিটির বিশিষ্ট ব্যক্তি এবং সাংবাদিকদের উদ্দেশে প্রার্থিতা ঘোষণা করেন।

এ সময় তারা সবার সহযোগিতা কা’মনা করেন এবং কমিউনিটির সবাইকে পর্তুগিজ মূলধারার রাজনৈতিক এবং সামাজিক সংগঠনগুলোতে যু’ক্ত হওয়ার আহ্বান জানান। উক্ত অনুষ্ঠানে উপস্থিত কমিউনিটির ব্যক্তিরা রানা তসলিম উদ্দিনকে অ’ভিবাদন জানান এবং তার এ গুরুত্বপূর্ণ অর্জনের বিষয়ে ভূয়সী প্রশংসা করেন।

অ’পরদিকে পর্তুগালের বন্দরনগরী দ্বিতীয় বৃহত্তম শহর পোর্তোতে বসবাসকারী বাংলাদেশ কমিউনিটি পোর্তোর সভাপতি ও ক্ষমতাসীন সোস্যালিস্ট পার্টির মহানগরের সদস্য শাহ আলম কাজল আসন্ন পোর্তো সিটির নির্বাচনে পোর্তো শহরের বাংলাদেশি অধ্যুষিত ফ্রেগজিয়া বনফিমের অ্যাসেম্বলি সদস্য বা কাউন্সিলর হিসেবে ৩নং পদে সোস্যালিস্ট পার্টির পক্ষে নির্বাচনে প্রার্থী হয়েছেন।

শাহ আলম কাজল এক লিখিত বার্তায় জানান, আম’রা এই ক্ষুদ্র প্রয়াসের মাধ্যমে নতুন প্রজন্মের কাছে একটি দৃষ্টান্ত স্থাপন করতে চাচ্ছি; যাতে এই পথ অনুসরণ করে বিশ্বের দরবারে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে পারি। তাছাড়া তিনি সেদেশের বাংলাদেশ কমিউনিটির সব ভোটারদের ২৫ সেপ্টেম্বর ২০২১ নির্বাচনে ভোট প্রদান করে তার বিজয়ের মাধ্যমে বাংলাদেশকে তুলে ধ’রার প্রতি আহ্বান জানান।

এই দুই প্রার্থী যদি নির্বাচিত হন তাহলে পর্তুগালের ইতিহাসে দুই শহরে দুজন বাংলাদেশি ইতিহাসের পাতায় নাম লেখাবেন। এ প্রসঙ্গে রানা তসলিম উদ্দিন বলেন, লিসবন মিউনিসিপ্যালিটির যে পদবিতে তিনি প্রার্থী হয়েছেন যা ইতোপূর্বে কোনো বাংলাদেশি প্রার্থী হননি। তার বিজয় পর্তুগালে বাংলাদেশিদের জন্য একটি গুরুত্বপূর্ণ মাইলফলক হিসেবে কাজ করবে।

তারা মনে করেন, পর্তুগালের জাতীয় রাজনীতিতে তাদের অংশগ্রহণে এখানকার বসবাসরত প্রবাসীদের তথা বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 147
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    147
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: