সর্বশেষ আপডেট : ১০ ঘন্টা আগে
রবিবার, ১৯ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

মৌলভীবাজারে পর্যটন স্পটগুলোতে পর্যটকদের ভিড়

করো’নাভাই’রাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর শুক্রবার থেকে খুলে দেওয়া হয়েছে বনবিভাগের সকল পর্যটনকেন্দ্র।  এরই ধারাবাহিকতায় খুলেছে প্রকৃতির অ’পরূপ সৌন্দর্যের অ’পার লীলাভূমি মৌলভীবাজারের বড়লেখা উপজে’লার মাধবকুণ্ড জলপ্রপাত, কমলগঞ্জে অবস্থিত জীববৈচিত্র্যে ভরপুর লাউয়াছড়া জাতীয় উদ্যান, শ্রীমঙ্গলের বাইক্কাবিল ও মাধবপুর লেকসহ পর্যটনকেন্দ্রগুলো।

শুক্রবার (২০ আগস্ট) দুপুরের পর কমলগঞ্জের লাউয়াছড়া জাতীয় উদ্যান খুলে দেওয়ার পর পর্যট’কদের তেমন উপস্থিতি দেখা যায়নি। তবে শনিবার (২১ আগস্ট) পর্যট’কের পদভা’রে মুখরিত হয়ে ওঠে। শুধু লাউয়াছড়াই নয়, মাধবপুর লেক, বীরশ্রেষ্ঠ হামিদুর রহমানের স্মৃ’তিসৌধ, বড়লেখার মাধবকুণ্ড, চা-বাগানসহ কমলগঞ্জ ও শ্রীমঙ্গলের পর্যটনকেন্দ্রগুলোতে ভিড় দেখা গেছে।

শনিবার বিকেলে লাউয়াছড়া জাতীয় উদ্যানে গিয়ে দেখা যায়, দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা পর্যট’কের পদভা’রে মুখর হয়ে উঠেছে এ উদ্যান। ছোটবড় প্রায় সববয়সী পর্যট’কের আনাগোনা দেখা গেছে। স্বাস্থ্যবিধি মেনে উদ্যানে প্রবেশ করতে দেওয়া হচ্ছে পর্যট’কদের।

লাউয়াছড়া জাতীয় উদ্যান খোলার খবর পেয়ে ঘুরতে আসা অনেকের সঙ্গে কথা হয়। সিলেটের বিয়ানীবাজার থেকে আসা ফাহমিদা নওশীন, মাজহারুল কয়েস, নেত্রকোনা থেকে আসা শাহ দিলদার মামুন, সিলেট শহর থেকে আসা শ্রাবন্তী চৌধুরী বলেন, দীর্ঘদিন ঘরব’ন্দি থাকার পর প্রকৃতির সঙ্গে সময় কা’টানোর জন্য এসেছি। সবুজ এ বন ঘুরে সত্যিই ভালো লেগেছে।

এদিকে উদ্যানের ভেতরে অধিকাংশ পর্যট’কের মুখেই মাস্ক দেখা যায়নি। ছবি তোলা কিংবা অক্সিজেন গ্রহণের জন্য অধিকাংশ পর্যট’কই মাস্ক রাখছেন না মুখে। তবে পর্যট’করা যাতে স্বাস্থ্যবিধি মেনে উদ্যানে চলাচল করেন সেজন্য কাজ করছে লাউয়াছড়া উদ্যানে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পর্যটন পু’লিশ ও বনবিভাগের সংশ্লিষ্ট লোকজন।

এ বিষয়ে লাউয়াছড়া জাতীয় উদ্যানে নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত পর্যটন পু’লিশের এসআই নাছির উদ্দিন বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আগত পর্যট’কদের বলা হচ্ছে। যাদের মাস্ক নেই তাদের টিকিট কাউন্টার থেকে মাস্ক সংগ্রহ করে ভেতরে প্রবেশ করতে দিচ্ছি। পাশাপাশি পর্যট’কদের সার্বিক নিরাপত্তায় কাজ করছে পু’লিশ।

লাউয়াছড়া রেঞ্জ কর্মক’র্তা শহিদুল ইস’লাম বলেন, সরকারি নির্দেশনার আসার পর গত শুক্রবার দুপুর থেকে লাউয়াছড়া জাতীয় উদ্যান দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়। তবে লাউয়াছড়া জাতীয় উদ্যানে আসা দর্শনার্থীদের করো’নার বিধিনিষেধ মানাতে সবধরনের প্রস্তুতি নিয়েছি আম’রা। মুখে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের পর আম’রা ভেতরে প্রবেশ করতে দেই।

বন্যপ্রা’ণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের সিলেট বিভাগীয় বন কর্মক’র্তা (ডিএফও) মো. রেজাউল করিম চৌধুরী বলেন, গত শুক্রবার থেকে লাউয়াছড়া জাতীয় উদ্যান দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করা হয়েছে। শুধু লাউয়াছড়া নয়, জে’লার বনবিভাগের সব পর্যটনকেন্দ্র খুলে দেওয়া হয়েছে। অন্যান্য পর্যটনকেন্দ্র ১৯ আগস্ট খোলা হলেও বনবিভাগের নিয়ন্ত্রণাধীন পর্যটনকেন্দ্রগুলো গত শুক্রবার (২০ আগস্ট) দুপুর থেকে খোলা হয়েছে।

কমলগঞ্জ জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি মঞ্জুর আহমেদ আজাদ মান্না বলেন, করো’না মোকাবিলায় সামাজিক দূরত্ব বজায় রেখে স্বাস্থ্যবিধি মেনে পর্যট’করা এখানে ভ্রমণ করলে তা নিরাপদ হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 50
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    50
    Shares
নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: