সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ১৩ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

নিউ ইয়র্কে বাংলাদেশি আ’লোচিত চিকিৎসক ফেরদৌসের বি’রুদ্ধে যৌ’ন হয়’রানির অ’ভিযোগ!

যৌ’ন হয়’রানির অ’ভিযোগে নিউ ইয়র্কের কুইন্সের পাঁচ নারী নিউ ইয়র্কে বসবাসরত বাংলাদেশি চিকিৎসক ডাক্তার ফেরদৌস খন্দকারের বি’রুদ্ধে যৌ’ন হয়’রানির অ’ভিযোগে মা’মলা দায়ের করেছেন।

কুইন্স সুপ্রিম কোর্টে করা মা’মলার অ’ভিযোগ বলা হয়েছে, গত দুই দশক ধরে ডা. ফেরদৌস খন্দকার রোগীর দেখার সময় ‘অকারণে’ নারীদের যৌ’ন হয়’রানি করছেন।

মা’মলার অ’ভিযোগপত্রে পাঁচ নারী অ’ভিযোগ করেছেন, ‘ডাক্তার ফেরদৌস খন্দকার চেম্বারে তাদের আ’ট’কে রেখে মানসিক যন্ত্র’না দিয়েছেন।’

তারা অ’ভিযোগ করেছেন, কি’শোরী রোগীরাও তার যৌ’ন হয়’রানি থেকে রেহাই পাননি। ক্ষতিপূরণ দাবির পাশাপাশি নারীরা চিকিৎসার অ’পব্যবহারের অ’ভিযোগে চিকিৎসকের শা’স্তি দাবি করেছেন।

যৌ’ন হয়’রানির অ’ভিযোগ নিয়ে বেশকজন নারী সামাজিক যোগাযোগ মাধ্যমে সরব হলে ডা. খন্দকার তিনজনের বি’রুদ্ধে ১০ লাখ ডলারের মানহানির মা’মলা করেন।

আ’দালত মা’মলা’টি খারিজ করে দেন এবং বিবাদির আইনজীবীর পারিশ্রমিক পরিশোধ করার জন্য ফেরদৌস খন্দকারকে নির্দেশ দেয়।

ওই পাঁচ নারীর প্রতিনিধিত্বকারী আইনজীবী সুসান ক্রুমিলার বলেন, মানহানির মা’মলা করার জন্য ডা. খন্দকারকে বাকি জীবন অনুশোচনা করে যেতে হবে। খন্দকার মনে করেছিলেন, তিনি মা’মলা করলে তার হয়’রানির শিকার নারীরা চুপসে যাবেন। কিন্তু হিতে বিপরীত হয়েছে। অবমাননার শিকার অন্যান্য নারীরাও এখন এগিয়ে এসেছেন।

কয়েক মাস আগে নিউ ইয়র্কের ২৩ বছর বয়সী এক নারী ডা. খন্দকারের চেম্বারে চিকিৎসা সংক্রান্ত পরাম’র্শ নিতে গেলে সেখানে ‘যৌ’ন হয়’রানির শিকার হন’ বলে অ’ভিযোগ আনেন। পরে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে ‘নিগ্রহের’ কথা জানান।

তার ওই পোস্টের পর আরও ক’জন নারী একই অ’ভিযোগে সরব হন। পরে ডা. খন্দকারের মেডিকেল সনদ বাতিলের আহ্বান জানিয়ে তারা চেঞ্জ.অর্গ পিটিশন করেন, যাতে সাড়ে চার হাজারের বেশি লোক স্বাক্ষর করেন।

‘নিগ্রহের’ অ’ভিযোগ আনা একজন নারী  বলেন, ওই ঘটনা কয়েক দিন পর্যন্ত আমা’র কাছে দুঃস্বপ্ন হয়ে দাঁড়িয়েছিল। আমা’র বয়স ছিল খুবই কম। কিভাবে বলতে হবে, বুঝতে পারছিলাম না। আবার আমি একেবারে অজ্ঞও ছিলাম না। আমি জানতাম, এভাবে কোনো চিকিৎসক কাউকে পরীক্ষা করে না। আমি বুঝতে পারছিলাম, আমা’র সাথে কিছু একটা হয়েছে। ওই সময় আমা’র কথাগুলো শেয়ার করতে প্রস্তুত ছিলাম না।

তার বি’রুদ্ধে নারীদের এমন অ’ভিযোগের খবর নিউ ইয়র্কের পত্রিকা দ্য সিটি, জ্যাকসন হাইটস পোস্ট এবং কমিউনিটির বাংলা ভাষার পত্রিকা সা’প্তাহিক নবযুগ এবং আজকালে প্রকাশিত হয়েছে।

এসব অ’ভিযোগের বিষয়ে জানতে চাইলে ডা. ফেরদৌস খন্দকার বলেন, ‘এই নিউজটি কী’ করতেই হবে? বিষয়টি অনেক পুরনো। বিষয়টি পরিক’ল্পিতভাবে আবার সামনে আনা হয়েছে।’ সূত্র: সমকাল

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 85
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    85
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: