সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ৫৭ সেকেন্ড আগে
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১ খ্রীষ্টাব্দ | ৯ আশ্বিন ১৪২৮ বঙ্গাব্দ |

DAILYSYLHET
Fapperman.com DoEscorts

২১ আগস্ট গ্রেনেড হা’মলার স্বীকার মামুন,পঙ্গু হয়ে করছেন এখন ভিক্ষা

২০০৪ সালের ২১ আগস্ট ঢাকার বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের মহাসমাবেশে গ্রেনেড হা’মলায় পঙ্গু মামুনুর রশিদ মানবেতর জীবন যাপন করছেন। দুই পা হারিয়ে লা’ঠির ওপর ভর করে সপ্তাহে দুদিন রায়পুর ও লক্ষ্মীপুর শহরে ভিক্ষা করে নিজের ও পঙ্গু মায়ের চিকিৎসা, তিন সন্তানের লেখাপড়ার খরচসহ সংসার চালাতে হচ্ছে তাকে।

এখনও মামুনকে সে দিনের নারকী’য় স্মৃ’তি তাড়িয়ে বেড়াচ্ছে। ১৭ বছর অ’তিবাহিত হলেও সে দিনের দুঃসহ স্মৃ’তি আজও ক’ষ্ট দেয় তাকে। ২০১২ থেকে ২০১৩ সালের মধ্যে নি’হত ও আ’হত পরিবারগুলো প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত দুই থেকে দশ লাখ টাকা অনুদান পেলেও কেউ সাহায্যে এগিয়ে আসেনি।

মামুনুর রশিদ (৪৫) বাড়ি লক্ষ্মীপুর সদর উপজে’লার লাহারকান্দি ইউনিয়নের আঠিয়াতলী গ্রামে। বর্বরোচিত এ গ্রেনেড হা’মলার সময় ঢাকার মেট্রোপলিটন পু’লিশের বাসচালক ছিলেন তিনি।

শুক্রবার রায়পুর শহরে কথা হয় মামুনের সঙ্গে। তিনি জানান, ২০০২ সালের ১ জানুয়ারি থেকে ঢাকা মেট্টোপলিটন পু’লিশের গাড়ি চালাতেন। গাড়ি নং- ঢাকা মেট্রো চ-৭৫৭১, চ-৫২০২, চ-০০২২, লাইসেন্স নং- গপ-০৪৮৯৬২৮ ম এবং পরিচয়পত্র নং- ১৯৭৫৫৫১১৪৩৬০৭৪৯২২২।

মামুন জানান, ২০০৪ সালের ২১ আগস্ট জনসভাস্থলে পু’লিশের গাড়িতে দায়িত্ব পালন করছিলেন তিনি। এ সময় গ্রেনেড হা’মলার সঙ্গে সঙ্গে মাটিতে পড়ে গেলে মানুষের পায়ের তলায় পিষ্ট হয়ে মা’রাত্মক আ’হত হন। এতে তার কোম’র, দুই পা, গো’পনাঙ্গসহ শরীরের বিভিন্ন স্থানে মা’রাত্মক আ’ঘাতপ্রাপ্ত হন। ওই সময় কয়েকজন ব্যক্তি তাকে উ’দ্ধার করে রাজারবাগ পু’লিশ লাইন হাসপাতা’লে ভর্তি করে। কিন্তু উন্নত চিকিৎসা না পেয়ে তিনি বাড়ি ফিরে আসেন।

তিনি জানান, সুচিকিৎসা নিতে ২০০৯ সালের ১ ফেব্রুয়ারি লক্ষ্মীপুর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান রায়পুরের এমপি নুর উদ্দিন চৌধুরী নয়নের সুপারিশ নিয়ে প্রধানমন্ত্রীর কাছে আর্থিক সাহায্যের জন্য আবেদন করলেও পাননি।

পঙ্গু মামুনুর রশিদ তার পঙ্গু মা, স্ত্রী’, তিন সন্তান নিয়ে মানবেতর জীবন যাপন করছেন। নিরুপায় হয়ে ভিক্ষা করে তিন সন্তানের লেখাপড়া, নিজের ও পঙ্গু মায়ের চিকিৎসা ও সংসার চালাতে ক’ষ্ট হচ্ছে তার। এজন্য তিনি প্রধানমন্ত্রীর কাছে সাহায্যের আবেদন জানিয়েছেন।

এ বিষয়ে সদর উপজে’লার লাহারকান্দি ইউপি চেয়ারম্যান (ভা’রপ্রাপ্ত) আবদুস শহিদ জানান, ২১ আগস্ট গ্রেনেড হা’মলার সময় মা’রাত্মক জ’খম হয়ে পঙ্গু হন মামুন। এরপর তাকে ও তার মাকে ৬ মাস পরপর সরকারি ভাতা দেওয়া হচ্ছে। প্রয়োজনে তাকে ও তার পরিবারকে আরও সহযোগিতা করা হবে।

সংবাদটি ভালো লাগলে শেয়ার করুন
  • 457
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
    457
    Shares

এ বিভাগের অন্যান্য খবর

নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: